৩ ভাদ্র  ১৪২৬  বুধবার ২১ আগস্ট ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছবিটা ভাল করে দেখুন তো। মোবাইলের এমন ক্যামেরা কি সচরাচর দেখতে পান? আকর্ষণীয় ফ্লিপ ক্যামেরা আনতে চলেছে শাওমি। এমন খবর সপ্তাহখানেক আগেই জানিয়েছিল সংস্থাটি। এবার প্রকাশ্যে সেই মডেল। জানা গিয়েছে, Mi CC9 সিরিজের এই নয়া স্মার্টফোনটির ইউএসপি-ই হল তার দুর্দান্ত লুকের ক্যামেরা। শুক্রবারই চিনে আত্মপ্রকাশ ঘটে এই নতুন হ্যান্ডসেটটির।

[আরও পড়ুন: ইনস্টাগ্রামে হ্যাকার হানা! অ্যাকাউন্ট পুনরুদ্ধার এবার আরও সহজ]

এই প্রথমবার Xiaomi এবং Meitu একসঙ্গে গাঁটছড়া বেঁধে কোনও ফোন বাজারে আনছে। তবে একটি নয়, এই সিরিজের Mi CC9 এবং Mi CC9e দুটি স্মার্টফোন প্রকাশ্যে আসছে। জানা গিয়েছে, মূলত যুবপ্রজন্মের সেলফি প্রীতির কথা মাথায় রেখেই মোবাইলটি তৈরি করা হয়েছে। এর দুর্দান্ত ক্যামেরাতেই আকৃষ্ট হবেন ক্রেতারা। হ্যান্ডসেটটির রঙে একটা গোলাপি আভা থাকছে। যা মহিলা ক্রেতাদের বেশি করে আকর্ষণ করবে দাবি কোম্পানির। আর রিয়ার ক্যামেরা? সেটি ফ্লিপ হয়ে স্মার্টফোনের ব্যাক থেকে খানিকটা উপরে উঠে আসে। উল্লেখ্য, পপ-আপ ক্যামেরা বাজারে এনে তাক লাগিয়ে দিয়েছিল ভিভো। সেলফি মোড অন করলেই স্মার্টফোনটির মাথা থেকে বেরিয়ে আসে ক্যামেরা। এবার শাওমিও ক্যামেরার লুক বদলে ক্রেতাদের আগ্রহ বাড়াতে চাইছে। উল্লেখ্য, Asus 6Z-ও এমন ফ্লিপ ক্যামেরা রয়েছে। তবে ভারতের বাজারে কবে এই মডেল দুটি আসছে, তা এখনও জানা যায়নি।

[আরও পড়ুন: ইসলামকে অপমান করা হয়েছে, PUBG নিষিদ্ধ করার দাবিতে সরব মুসলিম গ্রুপ]

এবার নজর দেওয়া যাক মডেলটির ফিচারের দিকে। Mi CC9 মডেলটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭১০ প্রসেসরে চলে। তবে Mi CC9e মডেলটি চলে স্ন্যাপড্রাগন ৭৩০ প্রসেসরে। Mi CC9 ৪৮ মেগাপিক্সল ক্যামেরা যুক্ত। সেই সঙ্গে এতে থাকছে একটি আলট্রা ওয়াই এঙ্গেল এবং একটি টেলিফটো ক্যামেরাও। এছাড়া ফিঙ্গার প্রিন্ট সেন্সর তো রয়েইছে। ক্যামেরার পাশাপাশি এর আরও একটি আকর্ষণীয় ফিচার হল এর শক্তিশালী ব্যাটারি। ৪০০০ এমএএইচ ব্যাটারি যুক্ত মডেলটি রয়েছে দ্রুত চার্জিংয়ের প্রযুক্তিও। অন্যদিকে Mi CC9e মডেলটির ক্যামেরা ৩২ এমপি যুক্ত বলে খবর। দুটি মডেলেরই ব়্যাম ৬ জিবি। প্রথমটির মেমোরি ১২৮ জিবি এবং দ্বিতীয়টি ৬৪ জিবি। Mi CC9e-এর মূল্য ভারতীয় মুদ্রায় আনুমানিক ১৬ হাজার টাকা। আনুমানিক ২৫,১০০ টাকার বিনিময়ে মিলবে Mi CC9 মডেলটি। Mi CC9 সিরিজেরই ৮জিবি মডেলটির মূল্য ২৮,১০০ টাকার কাছাকাছি বলে জানা গিয়েছে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং