৩ শ্রাবণ  ১৪২৬  শুক্রবার ১৯ জুলাই ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার
বিলেতে বিশ্বযুদ্ধ

৩ শ্রাবণ  ১৪২৬  শুক্রবার ১৯ জুলাই ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের পাসওয়ার্ড ভুলেছেন? কিংবা নিজের অজান্তেই আপনার অ্যাকাউন্টে ঘোরাফেরা করছে অন্য কেউ? অর্থাৎ হ্যাকারের খপ্পরে আপনার অ্যাকাউন্ট। তাই নিজের অ্যাকাউন্টে প্রবেশ করতে পারছেন না। সমস্যা মেটাতে গিয়ে নাজেহাল দশা। ব্যবহারকারীদের সুবিধার কথা ভেবে গোটা প্রক্রিয়াটাই আরও সহজ করল ইনস্টাগ্রাম। এবার মুহূর্তে হ্যাক হওয়া অ্যাকাউন্ট পুনরুদ্ধার করতে পারবেন আপনি।

[আরও পড়ুন: আরও সহজ আর্থিক লেনদেন, ডিজিটাল মুদ্রা নিয়ে হাজির ফেসবুক]

জেনে নিন কীভাবে আরও সহজে ফিরে পাবেন অ্যাকাউন্ট:

১. প্রথমে নিজের ফোনে ইনস্টাগ্রাম অ্যাপটি খুলুন। সেখানে লগ ইন অপশনটি বেছে নিন।

২. সেখানে ‘নিড মোর হেল্প’ একটি অপশন পাবেন৷ আপনার ইমেল ও অ্যাকাউন্টে ব্যবহার করা মোবাইল নম্বরটি দিন।

৩. এরপর আপনার মোবাইল নম্বরে একটি ৬ সংখ্যার কোড যাবে, সেই কোডটি আপনাকে ব্যবহার করতে হবে ইনস্টাগ্রামে। ব্যাস, কেল্লাফতে! এতেই পুনরায় চালু হয়ে যাবে আপনার অ্যাকাউন্টটি।

[আরও পড়ুননতুন টিভি কেনার পরিকল্পনা? বিশ্বকাপ উপলক্ষে আকর্ষণীয় ছাড় দিচ্ছে Xiaomi]

সেক্ষেত্রেও নিরাপত্তা বাড়াতে বেশ কিছু উদ্যোগ নিয়েছে। জানা গিয়েছে, একবার যে কোডটি পাঠানো হয় সেটি একটি মাত্র ডিভাইসেই ব্যবহার করা যাবে। জানা গিয়েছে, অ্যাকাউন্টে অনভিপ্রেত কোনও পরিবর্তন করা হলে সেক্ষেত্রে কিছুক্ষণের জন্য বন্ধ করে  দেওয়া হতে পারে অ্যাকাউন্টটি। সংস্থার তরফে এহেন উদ্যোগ নেওয়ার কারণ যাতে অন্য কোনও ব্যবহারকারী আপনার নাম ব্যবহার করতে না পারেন। সংস্থার তরফে বলা হয়েছে, “অ্যাকাউন্ট হ্যাক হওয়ার বিষয়টি যথেষ্ট সমস্যার। সেই সমস্যা সমাধানে বদ্ধ পরিকর আমরা।” যাঁরা এহেন ঘটনার সম্মুখীন হয়েছেন, দ্রুতই তাঁদের সমস্যা মিটবে বলে আশ্বাস দেওয়া হয় সংস্থার তরফে। 

[আরও পড়ুন: বিশ্বকাপের মরশুমে গ্রাহকদের জন্য ‘অভিনন্দন প্ল্যান’ নিয়ে হাজির BSNL]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং