১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কীভাবে ডাউনলোড করবেন WhatsApp স্টেটাসের ছবি-ভিডিও? জেনে নিন সহজ পদ্ধতি

Published by: Sulaya Singha |    Posted: August 22, 2021 9:35 pm|    Updated: August 22, 2021 9:35 pm

How to download WhatsApp status photos and videos on Android and iOS | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সময়ের সঙ্গে সঙ্গে ক্রমেই নিজেকে আপডেট করে চলেছে WhatsApp। শুধু ফেসবুক (Facebook) কিংবা ইনস্টাগ্রামই নয়, এখন হোয়াটসঅ্যাপেও ইচ্ছে মতো নানারকম স্টেটাস পোস্ট করা যায়। ইউজাররা যে লেখা, ছবি কিংবা ভিডিও স্টেটাসে আপলোড করে থাকেন, তা দেখতে পান তাঁর হোয়াটসঅ্যাপের লিস্টে থাকা বন্ধুমহল। কিন্তু তার আয়ু হয় মোটে ২৪ ঘণ্টা। তারপর নিজে থেকেই তা উধাও হয়ে যায়। কিন্তু নিজের পছন্দসই স্টেটাস যদি ডাউনলোড করে রাখা যেত, কেমন হত বলুন তো? পরবর্তীকালে ফের ইচ্ছে হলে সেই স্টেটাস দেখে নিতে পারতেন! তবে হোয়াটসঅ্যাপ তো এমন পরিষেবা এখনও দেয় না। কিন্তু ওই যে কথায় বলে ইচ্ছে থাকলেই উপায় হয়। তাই আপনিও ডাউনলোড করে রাখতে পারেন স্টেটাসে পোস্ট করা ভিডিও বা ছবি। কীভাবে? চলুন জেনে নেওয়া যাক।

অ্যান্ড্রয়েড ইউজাররা কী করবেন?

ফাইল ম্যানেজার: হোয়াটসঅ্যাপ খুলে প্রথম দেখে নিন কোন স্টেটাসটা ডাউনলোড করতে চান। এবার একটি ফাইল ম্যানেজার অ্যাপ (File Manager) ওপেন করুন। না থাকলে প্লে-স্টোর থেকে ডাউনলোড করে নিন Files by Google। এবার সেখানকার সেটিংসের পেজ থেকে Show hidden files অপশনটি অন করে নিন। এরপর মোবাইলের ইন্টারনাল স্টোরেজ থেকে হোয়াটসঅ্যাপ ফোল্ডারটি খুলুন। সেখানে মিডিয়ার পরই থাকবে স্টেটাস ফোল্ডার। সেখানেই পেয়ে যাবেন ২৪ ঘণ্টায় স্টেটাসে দেখা যাবতীয় ছবি, ভিডিও, গান ইত্যাদি। যে ফাইলটি চাইছেন, সেটি এবার কপি করে অন্যত্র পেস্ট করে রাখুন।

[আরও পড়ুন: Health Tips: ওষুধ ভুলে যান, এই পাঁচ ঘরোয়া উপায়েই কমিয়ে ফেলুন উচ্চ রক্তচাপ]

স্টেটাস সেভার অ্যাপ: স্টেটাস সেভ বা ডাউনলোড করা যায়, প্লে-স্টোরে এমন বেশ কিছু অ্যাপ পেয়ে যাবেন। এর মাধ্যমে অনায়াসেই হোয়াটসঅ্যাপ স্টেটাসের আয়ু বাড়াতে পারবেন। কিন্তু এই ধরনের অ্যাপগুলিতে প্রচুর বিজ্ঞাপন থাকে, যাতে বিরক্ত হতে পারেন।

স্ক্রিনশট বা স্ক্রিন রেকর্ড: সবচেয়ে সহজ পদ্ধতি। স্টেটাসে লেখা বা ছবি থাকলে স্ক্রিনশট নিয়ে রাখতে পারেন। আর ভিডিও কিংবা গান সেভ রাখার জন্য স্ক্রিন রেকর্ডার অ্যাপ ব্যবহার করুন। প্লে-স্টোরে একাধিক স্ক্রিন রেকর্ড অ্য়াপ পেয়ে যাবেন।

[আরও পড়ুন: বাজারে নয়া টিভি আনছে Xiaomi, থাকছে একাধিক আকর্ষণীয় ফিচার]

iOS ইউজাররা কী করবেন?
এ ব্যাপারে অবশ্য বেশ কড়া আইফোন। তাই হারিয়ে যাওয়ার আগে স্টেটাস ধরে রাখার সেরা উপায় স্ক্রিনশট নিয়ে রাখা কিংবা স্ক্রিন রেকর্ডার অন করে ভিডিও বা গানটি রেকর্ড করে রাখা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে