BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

অনলাইন শপিংয়ে সস্তায় সেরা অফারটি পেতে কী করবেন? রইল তিনটি টিপস

Published by: Sulaya Singha |    Posted: September 18, 2019 3:51 pm|    Updated: September 18, 2019 3:51 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এতদিনে নিশ্চয়ই আমাজন ও ফ্লিপকার্টের বড়সড় সেলের খবর পেয়ে গিয়েছেন। পুজোর আগে এই দুই ই-কমার্স সাইট থেকে শপিংয়ের জন্য মুখিয়েও রয়েছেন। কী কী কিনবেন, সে তালিকাও কি তৈরি? দারুণ ব্যাপার। তাহলে এবার চটপট জেনে নিন এই বিল বিলিয়ন ডে-তে সেরা অফারটি পেতে কী কী করবেন। কীভাবে অত্যন্ত সস্তায় পছন্দের জিনিসটিকে নিজের করে ফেলা যাবে।

দিওয়ালি থেকে হোলি, যে কোনও উৎসবেই নতুন নতুন অফার নিয়ে হাজির হয় ই-কমার্স সাইটগুলি। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না। তবে খানিকটা কাকতালীয়ভাবেই পুজোর আগে দুটি জনপ্রিয় সাইটেরই অফার শুরু আগামী ২৯ সেপ্টেম্বর। পোশাক, ঘর সাজানোর সরঞ্জাম থেকে ইলেকট্রনিক গুডস, সবেতেই মিলবে আকর্ষণীয় অফার এবং মোটা অঙ্কের ছাড়। পুজোয় যদি নতুন স্মার্টফোন কেনার পরিকল্পনা থাকে, তাহলেও বাড়ি বসে এই দুটি সাইট থেকে অনলাইন অর্ডার করতে পারেন। বিভিন্ন ব্র্যান্ডের নানা ধরনের প্রয়োজনীয় সামগ্রী পেয়ে যাবেন এক ক্লিকেই। নো-কস্ট ইএমআইয়ের ব্যবস্থা যেমন থাকছে, তেমনই ক্রেডিট কার্ডে শপিং করলেও পাবেন দুর্দান্ত ছাড়। তবে শপিং শুরুর আগে কয়েকটি বিষয় মাথায় রাখলে নিঃসন্দেহে আরও লাভবান হতে পারবেন। সস্তায় কেনাকাটা করতে কার না ভাল লাগে, তাই না? তাহলে কী কী মাথায় রাখবেন?

[আরও পড়ুন: ব্যাংক জালিয়াতির নয়া কৌশল, অ্যাপ ‘এনি ডেস্ক’ ডাউনলোডেই কাজ হাসিল]

১. যদি বেশ কয়েকটি জিনিস একসঙ্গে অর্ডার করেন, তাহলে সবমিলিয়ে খরচ কমে যায়। তাছাড়া সেক্ষেত্রে অনেক সময় শিপিং খরচও লাগে না। এর পাশাপাশি এমন বেশ কিছু ডেবিট ও ক্রেডিট কার্ড রয়েছে, যা ব্যবহারে আরও খানিকটা বেশি ছাড় পেয়ে যাবেন।

২. একই জিনিসের মূল্য ভিন্ন সাইটে ভিন্ন হয়ে থাকে। অর্ডার দেওয়ার আগে দু’টি সাইট থেকেই দাম খতিয়ে নিন। ব্র্যান্ড একই হলে যে সাইটে মূল্য কম দেখাচ্ছে, সেখান থেকে অর্ডার করুন।

৩. চেষ্টা করুন প্রাইভেট উইনডোর মাধ্যমে শপিং করতে। অর্থাৎ একটি ওয়েবসাইটে যদি আপনি আগেও ভিজিট করে থাকেন এবং কিছু পছন্দের সরঞ্জাম বেছে রাখেন তাহলে পরবর্তীকালে তার দাম বেশি দেখায়। কারণ আপনার পছন্দের একটা তালিকা তারা ধরে রাখে। ফলে নতুন ক্রেতারা যে ছাড় পান, তা থেকে আপনি বঞ্চিত হতে পারেন। তাই পুরনো হিস্ট্রি, ক্যাশ ডিলিট করে প্রাইভেট উইনডোর মাধ্যমে শপিংয়ের ভরপুর আনন্দ উপভোগ করুন।

[আরও পড়ুন: পুজোর আগে জোড়া ধামাকা, আকর্ষণীয় ছাড় নিয়ে হাজির ফ্লিপকার্ট-আমাজন]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement