২৫ কার্তিক  ১৪২৬  মঙ্গলবার ১২ নভেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাত পোহালেই রঙের খেলায় মেতে উঠবে দেশবাসী। খাওয়া-দাওয়া থেকে বন্ধুবান্ধব, আত্মীয়-পরিজন, সকলকে শুভেচ্ছা বার্তা পৌঁছে দেওয়া, এসব নিয়েই কাটবে দিন। তবে প্রযুক্তির যুগে এখন দেখা-সাক্ষাতের থেকে সোশ্যাল মিডিয়াতেই শুভেচ্ছা পাঠাতে অভ্যস্ত সকলে। হোয়াটসঅ্যাপ, ফেসবুক, টুইটারের মতো সোশ্যাল প্ল্যাটফর্মই এখন যোগাযোগের সেরা মাধ্যম হয়ে দাঁড়িয়েছে। হোলির দিনে মুখের চেয়ে তাই ভারচুয়াল দেওয়ালই বেশি রঙিন হয়। আর এমন উৎসবের মরশুমে ইউজারদের খুশি করতে হোলি স্টিকার নিয়ে হাজির হোয়াটসঅ্যাপ।

[বাড়িতেই আয়োজন করে ফেলুন ‘হোলি পার্টি’, রইল ১০টি টিপস  ]

ছবি, ভিডিও, কবিতা কিংবা দুটো লাইন লিখেই হোয়াটসঅ্যাপ করে দোল উৎসবের শুভেচ্ছা জানিয়ে এসেছেন এতদিন। এবার না হয় একটু অন্যরকম কিছু হোক। এবার নিজেই বানান স্টিকার আর পাঠিয়ে দিন বন্ধুদের। কিন্তু হোয়াটসঅ্যাপে হাজার সার্চ করেও তো স্টিকার খুঁজে পাওয়া যায় না। কারণ সেখানে কোনও স্টিকার ইনস্টল থাকে না। চিন্তা করবেন না। দুটি উপায়ে অতি অনায়াসে স্টিকার পেতে পারেন। এক, গুগল প্লে-স্টোর থেকে হোলি স্টিকার প্যাক ডাউনলোড করে নিন। অথবা নিজেও বানিয়ে নিতে পারেন মজার মজার হোলি স্টিকার।

গুগল প্লে-স্টোরে গিয়ে হোলির হোয়াটসঅ্যাপ স্টিকার সার্চ করুন। একগুচ্ছ অপশন পাবেন। যে কোনও একটি ডাউনলোড করে হোয়াটসঅ্যাপে যোগ করে নিন। এবার যেভাবে ইমোজি বা জিফ পাঠান সেভাবেই স্টিকার সেন্ড করতে পারবেন।

এবার জেনে নিন নিজের পছন্দসই স্টিকার কীভাবে বানাবেন৷ গুগল প্লে-স্টোরে গিয়ে ব্যাকগ্রাউন্ড ইরেজার অ্যাপ ডাউনলোড করুন। এবার যে ছবিটিকে স্টিকার করতে চাইবেন সেটি বেছে নিয়ে ব্যাকগ্রাউন্ড ইরেজ অ্যাপ দিয়ে ব্যাকগ্রাউন্ডটি ক্রপ করে ফেলুন। এবার সেটিকে PNG ফরম্যাটে সেভ করুন। এবার পারসোনাল স্টিকারস নামের অ্যাপটি ডাউনলোড করে নিন। সে নিজে থেকেই স্টিকার চিহ্নিত করবে। এবার স্টিকারের পাশে Add বোতাম ক্লিক করলে তা হোয়াটসঅ্যাপে যোগ হবে। ব্যস, এবার যাকে ইচ্ছে পাঠিয়ে দিন আপনার তৈরি হোলি স্টিকার।

[প্রচারের ফাঁকে প্রার্থীর পাতে থাক এই পদগুলি, রইল রেসিপি]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং