BREAKING NEWS

১০ আষাঢ়  ১৪২৮  শুক্রবার ২৫ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

বিশ্বজুড়ে বিপর্যস্ত ইন্টারনেট, কাজ করছে না বহু ওয়েবসাইট

Published by: Sulaya Singha |    Posted: June 8, 2021 4:41 pm|    Updated: June 8, 2021 7:14 pm

Huge Internet Outage, many big Sites Go Down | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বের বিভিন্ন স্থানে আচমকাই বিপর্যস্ত ইন্টারনেট পরিষেবা। কাজ করছে না একাধিক বড় সংবাদমাধ্যমের ওয়েবসাইট। সমস্যায় পড়তে হয় আমাজনের মতো ই-কমার্স সাইটকেও।

জানা গিয়েছে, ফিনানসিয়াল টাইমস (Financial Times), নিউ ইয়র্ক টাইমস (New York Times), ব্লুমবার্গ নিউজ-সহ বেশ কয়েকটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমের ওয়েবসাইটগুলি হঠাৎই কাজ করা বন্ধ করে দিয়েছে। গোটা বিশ্বেই কোথাও মঙ্গলবার কাজ করছে না এই ওয়েবসাইটগুলি। এছাড়াও Amazon.com-এর রিটেল ওয়েবসাইটটিও ইন্টারনেট বিপর্যয়ের সম্মুখীন হয়। যদিও কেন এমনটা হল, সে নিয়ে আমাজনের তরফে এখনও কিছু জানানো হয়নি। এদিকে, BBC-র রিপোর্ট বলছে, কাজ করা বন্ধ করে দিয়েছে ব্রিটেনের সরকারি ওয়েবসাইটটিও। gov.uk -তে ক্লিক করলেই ফুটে উঠছে Error 503।

[আরও পড়ুন: লাদাখ সীমান্তে ফের আগ্রাসী গতিবিধি চিনের, সীমান্তের পাশেই মহড়া লালফৌজের]

বিশ্বজুড়ে কেন সংবাদমাধ্যমের ওয়েবসাইটগুলিই কাজ করছে না, তার সঠিক কারণ এখনও অজানা। বিশেষজ্ঞদের একাংশের মতে, কোনও বিশেষ কারণে আন্তর্জাতিক মিডিয়াকে টার্গেট করা হয়ে থাকতে পারে। তবে আরও একটি কারণ উঠে আসছে। জানা গিয়েছে, ক্লাউড কম্পিউটিং প্রোভাইডার Fastly এই সমস্ত ওয়েবসাইটগুলির দায়িত্বে রয়েছে। তাদের তরফেই পরিষেবার গন্ডগোল হওয়ায় কাজ করছে না সাইটগুলি। গোটা বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে Fastly।

[আরও পড়ুন: কর্ণাটকের অফিসিয়াল পতাকার রঙের বিকিনি বিক্রি করছে Amazon, তুঙ্গে বিতর্ক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement