Advertisement
Advertisement
Meta

জুকারবার্গের সংস্থায় বড় ধাক্কা, আচমকা মেটা ছাড়লেন ভারতীয় প্রধান অজিত মোহন

মেটার প্রতিদ্বন্দ্বী সংস্থায় যোগ দেবেন তিনি? তুঙ্গে জল্পনা।

India Head of Meta quits, he might join rival company | Sangbad Pratidin
Published by: Sucheta Sengupta
  • Posted:November 3, 2022 9:46 pm
  • Updated:November 3, 2022 9:50 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জুকারবার্গের সংস্থায় ফের বড় ধাক্কা। এবার মেটা (Meta)ছাড়লেন ভারতের প্রধান অজিত মোহন (Ajit Mohan)। জানা যাচ্ছে, আগাম ইঙ্গিত কিংবা নোটিস ছাড়া একেবারে আচমকাই তিনি পদত্যাগ করেছেন। কারণ হিসেবে তিনি অন্যত্র পাওয়া ভাল সুযোগের সদ্ব্যবহার করতে চান বলে জানিয়েছেন। মোহনের ইস্তফার খবর জানিয়েছেন মেটার গ্লোবাল বিজনেস গ্রুপের ভাইস প্রেসিডেন্ট নিকোলা ম্যান্ডেলসন।

জুকারবার্গের (Mark Zuckerberg) সংস্থার সঙ্গে অজিত মোহনের সম্পর্ক অবশ্য খুব বেশি দিনের নয়। ২০১৯ সালে, তৎকালীন ফেসবুক (Facebook) সংস্থার ভারতীয় প্রধান অর্থাৎ ম্যানেজিং ডিরেক্টর হিসেবে যোগ দিয়েছিলেন অজিত মোহন। পদের তিনি ছেড়ে এসেছিলেন হটস্টার সংস্থা। হটস্টারে চার বছর সিইও পদের দায়িত্বে ছিলেন মোহন। ফেসবুকেও যোগ দিয়েছিলেন ৪ বছর কাজের চুক্তিতে। তিনি প্রধান থাকাকালীন হোয়াটসঅ্যাপ (WhatsApp)ও ইনস্টাগ্রাম (Istagram) অর্থাৎ ফেসবুকের দুই পরিষেবায় ভারতের ২০০ মিলিয়ন মানুষ নিজেদের যুক্ত করেছিলেন। কিন্তু সেই সময়সীমার মাস ২ আগেই যাবতীয় সম্পর্ক ছিন্ন করলেন মেটার ভারতীয় প্রধান।

Advertisement

[আরও পড়ুন: মাত্র কয়েক ঘণ্টায় ভাগ্যবদল, ৩০ টাকায় লটারি কেটে মালদহে কোটিপতি শ্যালক ও ভগ্নিপতি]

বৃহস্পতিবার মেটার গ্লোবাল বিজনেস গ্রুপের ভাইস প্রেসিডেন্ট নিকোলা ম্যান্ডেলসন বিবৃতি দিয়ে জানিয়েছেন, ‘‘দীর্ঘদিন ধরে অজিত আমাদের সংস্থার সঙ্গে যুক্ত থেকে ভারতের গ্রাহকদের চাহিদামতো উপযুক্ত পথে হাঁটার মূল্যবান পরামর্শ দিয়েছেন। আমরা তার জেরেই আজ ভারতবাসীকে ভালভাবে পরিষেবা দিতে পারছি। আমরা তাঁর কাছে ঋণী। তবে এখন মেটার বাইরে অন্য একটি সংস্থায় কাজের সুযোগ পেয়ে অজিত তাঁর পদ থেকে ইস্তফা দিলেন।’’

Advertisement

[আরও পড়ুন: ‘ক্ষমতা থাকলে গ্রেপ্তার করুন’, ইডি দপ্তরে হাজিরা না দিয়ে হুঙ্কার হেমন্ত সোরেনের]

সূত্রের খবর, মেটার প্রতিদ্বন্দ্বী কোনও একটি সংস্থায় যোগ দিতে চলেছেন অজিত মোহন। উল্লেখ্য, ‘স্ন্যাপ’ (Snap) সংস্থায় তাঁর যোগ দেওয়ার প্রবল সম্ভাবনা। কারণ, এই সোশ্যাল প্ল্যাটফর্মটি দীর্ঘ সময় ধরেই ভারতের বাণিজ্য বৃদ্ধির চেষ্টা করছে। সেক্ষেত্রে অজিত মোহনের অভিজ্ঞতা তাদের আশা পূরণ করতে পারে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ