BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এবার Instagram ব্যবহারে খসবে গাঁটের কড়ি! ব্যাপারটা কী?

Published by: Tiyasha Sarkar |    Posted: January 21, 2022 4:25 pm|    Updated: January 21, 2022 5:19 pm

Instagram rolls out Subscription feature that will allow creators to get paid for their content | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আট থেকে আশি বর্তমানে সকলেই স্মার্টফোন ব্যবহারে দক্ষ। কাজের ফাঁকে সময় পেলেই একটু সোশ্যাল মিডিয়ায় চোখ বুলিয়ে নেন প্রায় সকলেই। ফেসবুক-হোয়াটসঅ্যাপের পাশাপাশি এখন প্রায় সকলেই ব্যবহার করেন ইনস্টাগ্রামও (Instagram)। রিলস তৈরিই শুধু নয়, নিছক আনন্দ পেতে অনেকেই দীর্ঘ সময় রিলস দেখেন। কিন্তু জানেন কি নিখরচায় আনন্দলাভের দিন এবার শেষ? কারণ এবার ইনস্টাগ্রাম ব্যবহারেও গুনতে হবে টাকা।

নিশ্চয়ই মনে ভিড় করেছে বহু প্রশ্ন। তার মধ্যে প্রধান হল, তবে কি এবার ইনস্টাগ্রাম খুলতেই খরচ হবে টাকা? উত্তর হল, না। সাধারণভাবে ব্যবহার অর্থাৎ লগ-ইন করে ছবি আপলোড কিংবা কারও প্রোফাইল দেখতে বা রিলস দেখার ক্ষেত্রে কোনও অর্থ খরচ হবে না। কিন্তু যে সমস্ত ক্রিয়েটারদের প্রচুর ফলোয়ার্স, তাঁদের এক্সক্লুসিভ কনটেন্ট দেখার জন্য গুনতে হবে টাকা।

[আরও পড়ুন: জালিয়াতদের হাত থেকে বাঁচতে এখনই বদলে ফেলুন স্মার্টফোনের এই ৫ সেটিংস]

সংস্থার তরফে জানানো হয়েছে, আপাতত দশজনের ক্ষেত্রে এই সাবস্ক্রিপশন চালু করা হয়েছে।তাঁদের প্রোফাইল সাবক্রাইব করতে পারবেন আপনিও। তাঁদের মধ্যে রয়েছেন, মডেল Kelsey Cook, বাস্কেটবল খেলোয়াড় Sedona Prince, অভিনেতা Alan Chikin, জিমনাস্ট Jordan Chiles এবং ডিজিটাল ক্রিয়েটর Lonnie IIV। তবে পরবর্তীতে দীর্ঘ হবে এই তালিকা। জানা গিয়েছে, সাবস্ক্রিপশন চালু হলে ক্রিয়েটরকে ফলোয়ার্সদের জন্য এক্সক্লুসিভ কনটেন্ট তৈরি করতে হবে। যেগুলি সকলে দেখতে পাবেন না।

সাবস্ক্রিপশন প্রসঙ্গে ইনস্টাগ্রামের তরফে জানানো হয়েছে, মূলত ক্রিয়েটরদের সুবিধার্থেই এই নিয়ম চালু করা হয়েছে। এতে ক্রিয়েটর ও ফলোয়ারদের সম্পর্ক মজবুত হবে বলে আশা করা হচ্ছে।

 

[আরও পড়ুন: লিংকে ক্লিক করলেই মোবাইল-স্ক্রিনে আলোর বন্যা, উধাও টাকা! কলকাতায় সক্রিয় নয়া চক্র]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে