ad
ad

Breaking News

অপেক্ষার অবসান, এবার জিও ফোনেও মিলবে হোয়াটসঅ্যাপ

জেনে নিন কীভাবে ডাউনলোড করবেন হোয়াটসঅ্যাপ।

Jio Phone Finally Gets WhatsApp
Published by: Sulaya Singha
  • Posted:September 11, 2018 7:38 pm
  • Updated:September 11, 2018 7:38 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অপেক্ষার অবসান। জিও ফোন ও জিও ফোন টু ব্যবহারকারীদের দারুণ সুখবর দিল হোয়াটসঅ্যাপ। এবার এই দুই সস্তার মডেল থেকেও ব্যবহার করা যাবে মেসেজিং অ্যাপটি। আগামী ২০ সেপ্টেম্বর থেকেই এই পরিষেবা পাওয়া যাবে।

জিও ফোন ও জিও ফোন টু বাজারে আসার পর থেকে একটা প্রশ্নই ঘুরপাক খাচ্ছিল। সস্তার এই ফোনেও কি হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যাবে? জিওর তরফে যদিও জানানো হয়েছিল, জনপ্রিয় এই অ্যাপটি শীঘ্রই ব্যবহার করা যাবে এই মডেলে। প্রথমে স্বাধীনতা দিবস থেকে পরিষেবা চালু হওয়ার কথা ছিল। কিন্তু এই অ্যাপ ব্যবহার করতে যাতে জিও ফোন ইউজারদের কোনও সমস্যায় পড়তে না হয়, তার জন্য অন্তিম লগ্নের কিছু পরীক্ষা-নিরীক্ষা চলছিল। অবশেষে তৈরি তারা। ২০ সেপ্টেম্বর থেকেই বিশেষ ডিজাইন করা হোয়াটসঅ্যাপ ডাউনলোড করা যাবে।

[দুর্দান্ত অডিও কোয়ালিটি উপভোগ করতে সস্তায় কিনতে পারেন এই হেডফোনগুলি]

অ্যান্ড্রয়েড এবং আইফোনের মতো জিও ফোনের হোয়াটসঅ্যাপেও থাকবে এন্ড-টু-এন্ড এনক্রিপশন। পাঠানো যাবে ভয়েস মেসেজও। গ্রুপ মেসেজও করা যাবে। তবে সরাসরি ভয়েস বা ভিডিও কল করা যাবে না। আরও একটি বড় ফিচার থাকছে না এই বিশেষ ডিজাইন করা হোয়াটসঅ্যাপে। এই অ্যাপের মাধ্যমে পেমেন্ট করা যাবে না। যে সুবিধা পান অ্যান্ড্রয়েড ও আইফোন ব্যবহারকারীরা।

এবার জেনে নিন কীভাবে হোয়াটসঅ্যাপ ডাউনলোড করবেন। মেনু থেকে JioStore ক্লিক করুন। সেখানেই তালিকায় পেয়ে যাবেন হোয়াটসঅ্যাপ। এবার ইনস্টল অপশনটি ক্লিক করলেই ইনস্টলেশন শুরু হয়ে যাবে। তবে মাথায় রাখুন হোয়াটসঅ্যাপ ডাউনলোড করতে হলে আপনার হ্যান্ডসেটটির সফটওয়্যার আপডেটেড হতে হবে। ইনস্টলের পর মোবাইল নম্বর ভেরিফাই করে নিলেই ব্যবহার করা যাবে হোয়াটসঅ্যাপ। জিও ফোন ও জিও ফোন টুয়ের সমস্ত ইউজারই ব্যবহার করতে পারবেন এই মেসেজিং অ্যাপ। ভারতে বর্তমানে প্রায় ২০ কোটি মানুষ হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। এবার জিও ফোনেও এই পরিষেবা চালু হওয়ায় স্বাভাবিকভাবেই সেই সংখ্যা আরও বাড়বে।

[কীভাবে বুঝবেন আপনার কেনা স্মার্টফোনের চার্জারটি আসল না ভুয়ো?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ