Breaking News

JioCinema

JioCinema অ্যাপে আইপিএল দেখতে গেলে আটকে যাচ্ছে? এভাবেই হবে মুশকিল আসান

রইল পাঁচটি গুরুত্বপূর্ণ টিপস।

JioCinema IPL Troubleshooting Guide
Published by: Sulaya Singha
  • Posted:April 1, 2024 7:33 pm
  • Updated:April 1, 2024 7:33 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএল মরশুম মানেই ক্রিকেটের জন্য উৎসর্গ প্রতিটি সন্ধে। সপ্তাহান্তে আবার দুপুর থেকেই শুরু হয়ে যায় ম্যাচ দেখা নিয়ে তোড়জোড়। গ্যালারিতে বসে ম্যাচ দেখার আনন্দ অন্যরকম। তবে শুধু তো টিভির পর্দায় নয়, আজকাল টুর্নামেন্ট দেখতে দর্শকদের একটা বড় অংশ চোখ রাখে স্মার্টফোনে। কিন্তু এবার তাঁরা বেশ সমস্যায় পড়েছেন। কারণ জিও সিনেমায় কয়েক সেকেন্ড পর পরই আটকে যাচ্ছে স্ট্রিমিং। ফলে খেলা দেখার আনন্দই মাটি হচ্ছে। চিন্তার কোনও কারণ নেই। এই প্রতিবেদনে রইল কয়েকটি টিপস। যার মাধ্যমে হবে মুশকিল আসান।

চায়ের ঠেক থেকে বাস-ট্রাম-মেট্রো, সর্বত্রই ঘুরে ফিরে আসছে আইপিএল প্রসঙ্গ। আরসিবির হার থেকে পন্থের কামব্যাক, নানা বিষয় নিয়ে চলছে আলোচনা। কিন্তু ম্যাচ দেখার সময় বার বার বাফারিং হলে আর কাহাতক ধৈর্য থাকে। গতবারও এমন সমস্যার সম্মুখীন হতে হয়েছিল জিও সিনেমা ইউজারদের। এবারও একই ঘটনা ঘটছে। প্রশ্ন হল, কীভাবে মিলবে এই সমস্যা থেকে মুক্তি? চলুন ধাপে ধাপে জেনে নেওয়া যাক।

[আরও পড়ুন: জলপাইগুড়ির ‘ঘূর্ণিদৈত্য’ ছিল মিনি টর্নেডোই, জানাল হাওয়া অফিস]

১. সর্বপ্রথম আপনার জিও সিনেমা (JioCinema) অ্যাপটি আপডেট করে ফেলুন। প্লে স্টোরে গিয়ে জিও সিনেমা টাইপ করলেই আপনার ইনস্টল করা অ্যাপটি দেখাবে। সেখানে আপডেট অপশনে ক্লিক করে অ্যাপটিকে আপডেট করতে হবে।

২. খেলার মাঝে বাফারিং হলে নিজের ইন্টারনেট কানেকশন কাজ করছে কিনা, দেখে নিন। ওয়াই-ফাই জোনে থাকলে, আদৌ তা অ্যাকটিভ কিনা, চেক করতে হবে। তেমন হলে ফোনের এয়ারপ্লেন মোডটি অন করে অফ করুন। এতে কোনও কারণে ইন্টারনেট কানেকশন চলে গেলেও ফিরে আসবে। যাতে ঠিকঠাক কাজ করবে জিও সিনেমা।

৩. অ্যাপ পারমিশনের সেটিং গন্ডগোল থাকলেও অনেক সময় পরিষেবা ব্যাহত হতে পারে। এক্ষেত্রে মোবাইলের সেটিংসে গিয়ে অল অ্যাপসের মধ্যে থেকে জিও সিনেমা সার্চ করুন। এবার প্রয়োজনীয় সমস্ত পারমিশন অ্যাকটিভ করে দিন।

৪. মোবাইল প্রচুর অপ্রয়োজনীয় ক্যাশ ধরে রাখে। সেটিংস থেকে সেগুলি ক্লিয়ার করলে ভালো কাজ করে ফোন। এছাড়া আপনার অজান্তেই স্ক্রিনের আড়ালে অনেক অ্যাপ অ্যাকটিভ হয়ে থাকে। সেগুলি বন্ধ করে তার পর জিও সিনেমা অ্যাপটি খুলুন।

৫. এর পরও যদি সমস্যার সমাধান না হয়, তাহলে অ্যাপটি আনইনস্টল করে ইনস্টল করুন।

[আরও পড়ুন: জ্ঞানবাপীতে পুজোয় বাধা নেই, সুপ্রিম কোর্টেও খারিজ মসজিদ কর্তৃপক্ষের আবেদন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ