BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

OMG! কারগিল যুদ্ধে ব্যবহৃত Mig-23 ফাইটার বিমান বিক্রি হচ্ছে OLX-এ!

Published by: Sulaya Singha |    Posted: August 4, 2020 4:20 pm|    Updated: August 4, 2020 4:20 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাড়ির পুরনো জিনিস ফেলে দিচ্ছেন? OLX-এ বিক্রি করে দিন। অনলাইন বিকি-কিনির ওয়েবসাইটটির বিজ্ঞাপনে মূলত এ কথাই বলতে শোনা যায়। অর্থাৎ এখানে অনায়ানেই যেমন নতুন পণ্য কেনা যায়, তেমন বাড়ির পুরনো জিনিস বেচেও হাতে আসে টাকা। কিন্তু তাই বলে কারগিল যুদ্ধে ব্যবহৃত মিগ-২৩ ফাইটার বিমান বিক্রি হচ্ছে OLX-এ!

এমনটা দেখে চক্ষু চড়কগাছ হওয়ারই জোগাড়। ১৯৯৯ সালে কারগিল যুদ্ধে ব্যবহৃত অবসরপ্রাপ্ত মিকোয়ান গুরেভিচ মিগ-২৩ (MiG-23) ফাইটার বিমানটি আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ে (AMU) ক্যাম্পাসে শোভা পায়। ২০০৯ সালে এই বিশ্ববিদ্যালয়কে ঐতিহাসিক ফাইটার বিমানটি ভারতীয় বায়ুসেনা তরফে উপহার হিসেবে দেওয়া হয়েছিল। কিন্তু সম্প্রতি আচমকা দেখা যায়, সেই বিমান বিক্রির বিজ্ঞাপন বেরিয়েছে জনপ্রিয় এই ই-কমার্স সাইটে। মূল্যও বেঁধে দেওয়া হয়েছে। ৯ কোটি ৯৯ লক্ষ টাকার বিনিময়ে কিনে নেওয়া যাবে ইতিহাসের সাক্ষী থাকা ফাইটার বিমানটি। এমন খবর সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই অবশ্য OLX থেকে সরে যায় সেই বিজ্ঞাপন।

[আরও পড়ুন: মাস দেড়েকের মধ্যেই সম্পন্ন হবে চুক্তি! একাধিক দেশে টিকটকের মালিক হচ্ছে মাইক্রোসফট]

কী লেখা ছিল সেই বিজ্ঞাপনে? MiG-23BN ফাইটার বিমানের ছবির নিচে লেখা ছিল তার মূল্য। মানে কিনতে কত দাম দিতে হবে। আর বর্ণনায় ছিল মাত্র তিনটি শব্দ। ‘সেরা ফাইটার প্লেন’। এমন ঘটনায় রীতিমতো মাথা নত হয়েছে আলিগড় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের। কে বা কারা এমনটা করেছে, তা খুঁজে বের করার নির্দেশ দেওয়া হয়েছে। কর্তৃপক্ষের তরফে মহম্মদ ওয়াসিম আলি দাবি করেন, বিশ্ববিদ্যালয় এমন কোনও বিজ্ঞাপন দেয়নি। AMU-র ভাবমূর্তি নষ্ট করতেই ইচ্ছাকৃতভাবে এই কাণ্ড করা হয়েছে। যে বা যারা এমনটা করেছে তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ করা হবে।

বিষয়টি নিয়ে রীতিমতো শোরগোল পড়ে যায় সোশ্যাল মিডিয়ায়। কটাক্ষের শিকার হতে হয় বিশ্ববিদ্যালয়কেও। সেই কারণেই এই ঘটনাকে হালকাভাবে নিতে নারাজ AMU।

[আরও পড়ুন: ভারতের মোবাইল ফোনের বাজারে বিপুল বিনিয়োগ, তালিকায় রয়েছে Apple-ও, দাবি মন্ত্রীর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement