Advertisement
Advertisement
Kumar Mangalam Birla

Vodafone Idea-র শীর্ষপদ ছাড়লেন কুমারমঙ্গলম বিড়লা, সংস্থার ভবিষ্যৎ নিয়ে বাড়ছে উদ্বেগ

সংস্থার শেয়ার হু হু করে পড়তে শুরু করায় প্রশ্নের মুখে ভবিষ্য়ৎ।

Kumar Mangalam Birla steps down from Vodafone Idea board after stake offer। Sangbad Pratidin
Published by: Biswadip Dey
  • Posted:August 5, 2021 10:49 am
  • Updated:August 5, 2021 10:49 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোডাফোন আইডিয়া (Vodafone Idea) সংস্থার শীর্ষপদ ছেড়ে দিলেন আদিত্য বিড়লা (Aditya Birla) গ্রুপের চেয়ারম্যান কুমারমঙ্গলম বিড়লা (Kumar Mangalam Birla)। বুধবার তিনি মোবাইল পরিষেবা সংস্থাটির নন-এক্সিকিউটিভ ডিরেক্টর ও নন-এক্সিকিউটিভ চেয়ারম‌্যান পদ থেকে সরে দাঁড়ালেন। এর পরেই টেলিকম ইন্ডাস্ট্রির চেনা মুখ হিমাংশু কাপানিয়ার নাম ভোডাফোন আইডিয়ার নন এক্সিকিউটিভ চেয়ারম‌্যান হিসাবে ঘোষণা করা হল।

দেনায় জর্জরিত ভোডাফোন আইডিয়া লিমিটেড সংস্থাকে বাঁচাতে তাঁদের সম্পূর্ণ মালিকানা কেন্দ্রীয় সরকারের কাছে হস্তান্তর করার প্রস্তাব দিয়েছিলেন বিড়লা। বেশ কিছুদিন আগে এ নিয়ে মন্ত্রিসভার সচিব রাজীব গৌবাকে চিঠি দেন তিনি। চিঠিতে কুমারমঙ্গলম জানান, ”ভোডাফোন আইডিয়া কোম্পানিতে আমার অংশীদারিত্ব সরকার বা সরকারের মতে ভাল এমন কোনও সংস্থার হাতে দিতে চাই।”

Advertisement

[আরও পড়ুন: এবার সদ্যোজাতকে স্তন্যপান করানোর পদ্ধতি শেখাবে বঙ্গের নয়া ওয়েবসাইট]

দীর্ঘদিন ধরেই বিনিয়োগকারী খুঁজছেন ভোডাফোন আইডিয়ার মালিকরা। কিন্তু দেনা, লোকসানের ভারে জর্জরিত সংস্থায় কেউই বিনিয়োগ করতে আগ্রহ দেখাচ্ছেন না। মঙ্গলবার কুমারমঙ্গলমের সরকারকে লেখা চিঠি মিডিয়ায় ফাঁস হওয়ার পরেই এদিন রেকর্ড পতন হয় ভোডাফোন আইডিয়ার শেয়ার দরে। গত ৫২ সপ্তাহের মধ্যে এদিন ১০ শতাংশেরও বেশি পতন হয় শেয়ারটিতে। রাজীব গৌবাকে লেখা চিঠিতে কুমারমঙ্গলম আরও জানান, এই সংস্থা কিনতে বিদেশি কোনও সংস্থাও দোটানায় ভুগছে। বিশেষ করে চিনা শিল্পপতি বাদ দিয়ে অন‌্য কোনও দেশের শিল্পপতিই আগ্রহ দেখাচ্ছেন না।

Advertisement

কেন্দ্রীয় সরকারকে তাঁর অংশীদারিত্ব কেনার জন‌্য আবেদন জানিয়ে তিনি চিঠিতে আরও লিখেছিলেন, ”ভোডাফোন আইডিয়ার ২৭ কোটি ভারতীয় গ্রাহকের প্রতি কর্তব্যের খাতিরে আমি কোম্পানিতে আমার অংশীদারিত্ব সরকার বা দেশীয় আর্থিক সংস্থা বা অন্য যে কোনও মাধ্যমে সরকারের হাতে তুলে দিতে চাই।” যদিও তার প্রেক্ষিতে সরকারের তরফে কোনও জবাব দেওয়া হয়েছিল কি না তা জানা যায়নি। এর পরই তড়িঘড়ি সংস্থার শীর্ষপদ থেকে সরে দাঁড়ালেন কুমারমঙ্গলম।

[আরও পড়ুন: JioPhone গ্রাহকদের জন্য এল ‘একটি কিনলে একটি ফ্রি’ অফার, জেনে নিন খুঁটিনাটি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ