Advertisement
Advertisement

Breaking News

Look back 2022

ফিরে দেখা ২০২২: এ বছরের সস্তায় পুষ্টিকর গ্যাজেটস কোনগুলি? দেখে নিন একনজরে

তালিকায় রয়েছে আপনার পছন্দের ডিভাইসটি?

Look back 2022: List of gadgets available at reasonable price | Sangbad Pratidin
Published by: Tiyasha Sarkar
  • Posted:December 28, 2022 7:28 pm
  • Updated:December 28, 2022 7:28 pm

সময় যত এগোচ্ছে, মানবজীবনে বাড়ছে প্রযুক্তি নির্ভরতা। বর্তমান সময়ে দাঁড়িয়ে আট থেকে আশি সকলেই কমবেশি স্মার্টফোন-সহ নানা ধরনের গ্যাজেটসে সড়গড়। কিন্তু এবছর মধ্যবিত্তের আকর্ষণের কেন্দ্রবিন্দুতে ছিল কোন কোন পকেট ফ্রেন্ডলি ডিভাইস? বছরের শেষলগ্নে মনে করিয়ে দিচ্ছে সংবাদ প্রতিদিন ডিজিটাল

1. Samsung Galaxy F23 5G- বছরভর নানারকম বাজেটের ফোন এনেছে স্যামসাং। তালিকায় যেমন রয়েছে S22 Ultra, তেমনই রয়েছে Samsung Galaxy F23 5G। মধ্যবিত্তের বাজেটের এই ফোনে পাবেন আকর্ষণীয় ফিচার। একনজরে দেখে নিন স্পেসিফিকেশন।

Advertisement

ডিসপ্লে- ৬.৬ ইঞ্চি
প্রসেসর- স্ন্যাপড্রাগন ৭৫০ জি ৫জি
ব়্যাম- ৪/৬ জিবি, ইন্টারনাল স্টোরেজ – ১২৮ জিবি
ক্যামেরা- ৫০ এমপি+৮এমপি+২এমপি
ব্যাটারি- ৫০০০Mah
দাম- ১৪,৯৯৯ টাকা

Advertisement

2. OnePlus Nord N20 SE- একটা সময়ে মধ্যবিত্তের নাগালের বাইরে থাকলেও গতবছর থেকে পকেট ফ্রেন্ডলি ফোন আনছে ওয়ানপ্লাস। চলতি সেপ্টেম্বরে ওয়ানপ্লাস বাজারে এনেছে Nord N20 SE। চলুন দেখে নেওয়া যাক ফিচার।

ডিসপ্লে- ৬.৫৬ ইঞ্চি
প্রসেসর- মিডিয়াটেক হেলিও জি ৩৫
ব়্যাম- ৪ জিবি, ইন্টারনাল স্টোরেজ – ১২৮/২৫৬ জিবি
ক্যামেরা- ৫০ এমপি+৮এমপি+২এমপি
ব্যাটারি- ৫০০০Mah
দাম- ১৪,৭৫০ টাকা

3.motorola moto g52- দীর্ঘদিন ধরে রমরমা মোটোরোলার। তবে গত কয়েকবছর বিক্রি খানিকটা কমেছিল। তবে এবছর আবার নতুন উদ্যমে ঝাঁপিয়েছে সংস্থা। বাজারে এনেছে বেশ কয়েকটি মোবাইল। তার মধ্যে মধ্যবিত্তের পকেট ফ্রেন্ডলি motorola moto g52।

ডিসপ্লে- ৬.৬ ইঞ্চি
প্রসেসর- স্ন্যাপড্রাগন ৬৮০ ৪জি
ব়্যাম- ৪/৬ জিবি , ইন্টারনাল স্টোরেজ – ৬৪ জিবি
ক্যামেরা- ৫০ এমপি+২এমপি
ব্যাটারি- ৫০০০Mah
দাম- ১১,৯৯৯ টাকা

[আরও পড়ুন: কেরিয়ার-স্বাস্থ্য-প্রেম, সব মিলিয়ে কেমন কাটবে ২০২৩? জেনে নিন রাশিফল]

4.vivo T1 44W- বাজারে আসার পর থেকেই সকলের পছন্দ Vivo। চলতি বছরে বেশ কয়েকটি ফোন এনেছে এই সংস্থা। তার মধ্যে উল্লেখযোগ্য হল vivo T1 44W। দেখে নিন কী কী ফিচার রয়েছে এই ফোনে।

ডিসপ্লে- ৬.৪৪ ইঞ্চি
প্রসেসর- কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০
ব়্যাম- ৪/৬/৮ জিবি , ইন্টারনাল স্টোরেজ – ১২৪ জিবি
ক্যামেরা- ৫০ এমপি+২ এমপি +২ এমপি
ব্যাটারি- ৫০০০Mah
দাম- ১৪,৯৯৯ টাকা

5. Nothing Phone 1- চলতি বছরে বাজারে এসেছে Nothing। আর পাঁচটি সংস্থার থেকে একেবারে আলাদা এই ফোনের লুক। তাই অনেকের মন কেড়েছে। Nothing-এর প্রথম ফোন Nothing Phone 1। জানেন কী ফিচার রয়েছে এই ফোনে?

ডিসপ্লে- ৬.৫৫ ইঞ্চি
প্রসেসর- স্ন্যাপড্রাগন ৭৭৮ জি প্লাস
ব়্যাম-  ৮ জিবি , ইন্টারনাল স্টোরেজ – ১২৪ জিবি
ক্যামেরা- ৫০ এমপি+ ১৬ এমপি  
ব্যাটারি- ৪৫০০ Mah
দাম- ২৭,৯৯৯ টাকা

6. Noise Buds VS304- ট্রেনে-বাসে ফোনে কথা বলা বেশ সমস্যার। তবে সমাধানও রয়েছে। চাকরিজীবী থেকে পড়ুয়া, কমবেশি সকলেই ব্যবহার করেন ইয়ারবাড। তবে যদি দামে কম মানের দিক থেকে ভাল ইয়ারবাডের কথা আসে সেক্ষেত্রে বলতেই হবে Noise Buds VS304-এর কথা। মাত্র ১০ মিনিট চার্জ দিলে ২ ঘণ্টা ব্যবহার করা যাবে এটি। একবার ফুলচার্জ দিলে চলবে ৩৫ ঘণ্টা। ১০ মিটার দূরত্ব পর্যন্ত কানেক্টেড হবে এই ডিভাইস।

7. boat rockerz 330 anc- বাজারে এসেই সকলের মন কেড়েছে boat। এই সংস্থার সব প্রোডাক্টই অল্প দামে বেশ ভাল। যদি বলা হয় কলার হেডফোনের কথা, সেক্ষেত্রে মধ্যবিত্তের বাজেটের মধ্যে বেশ ভাল boat rockerz 330 anc। একঘণ্টা চার্জ দিলে চলবে গোটা দিন। এই ডিভাইসের রেঞ্জও ১০ মিটার। অনলাইনে পেয়ে যাবেন মাত্র ১,৫৯৯ টাকায়।

8.boAt Storm Call- মোবাইলের দৌলতে ঘড়ির ব্যবহার অনেকটাই কমে গিয়েছিল মাঝে। তবে স্মার্টওয়াচের দৌলতে ফের ঘড়ির ব্যবহার বেড়েছে। কারণ একসঙ্গে এত সুবিধা পেলে তো ভালই হয়, তাই না? কিন্তু আপনার বাজেটে বেস্ট কোন স্মার্টওয়াচটি? আপনার বাজেট যদি ২ হাজারের মধ্যে হয় সেক্ষেত্রে আদর্শ boAt Storm Call। এর ডিসপ্লে সাইজ ১.৬৯। রয়েছে ২২০ mAh ব্যটারি। একবার ফুলচার্জ হতে সময় লাগে আড়াই ঘণ্টা। দাম ১,৭৯৯ টাকা।

9.Wireless Charging Station- পথেঘাটে সব জায়গায় প্লাগ পয়েন্ট পাওয়া সম্ভব নয়। আবার সব সময় পাওয়ার ব্যাংক সঙ্গে রাখাও হয়ে ওঠে না। এই সব ক্ষেত্রে আদর্শ ওয়ারলেস চার্জিং স্টেশন। যা বর্তমান সময়ে দাঁড়িয়ে অত্যন্ত উপযোগী। যে কোনও জায়গায় শুধু ওয়ারলেস চার্জারের উপর ফোন রেখে দিলেই কেল্লাফতে।

10. go pro- ধীরে ধীরে জনপ্রিয় হচ্ছে ব্লগিং। কেউ পেশাগতভাবে, কেউ আবার স্রেফ শখের বশেই নিজেদের দৈনন্দিন জীবনের বিভিন্ন মুহূর্ত লেন্সবন্দি করছেন। তুলে ধরছেন সকলের সামনে। সেক্ষেত্রে গো প্রো-এর ব্যবহার বেড়েছে প্রচুর। বহুদিন আগে থেকে বাজারে থাকলেও চলতি বছরে অনেকটা জনপ্রিয়তা লাভ করেছে এই গ্যাজেট।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ