BREAKING NEWS

১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

করোনা আবহে প্রতিভার বিকাশ, অনলাইন গেম বানিয়ে তাক লাগাল নবম শ্রেণির ছাত্র

Published by: Sulaya Singha |    Posted: August 25, 2020 4:55 pm|    Updated: August 25, 2020 4:57 pm

Manipur: Class 9 student develops mobile game ‘Coroboi’ on COVID-19

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বয়স ১৪ কী ১৫। নবম শ্রেণির ছাত্র। কিন্তু এই খুদের হাতের কেরামতি দেখলে অবাক হতে হয় বইকী। এই বয়সেই সে বানিয়ে ফেলেছে আস্ত একটি অনলাইন মোবাইল গেম! গত শুক্রবারই প্লে স্টোরে আসে সেটি। যা ইতিমধ্যেই দারুণ উপভোগ করছেন অ্যান্ড্রয়েড ইউজাররা।

ইম্ফলের নবম শ্রেণির পড়ুয়া বলদীপ নিংথউজম। দেশজুড়ে মহামারী পরিস্থিতি দেখে সে এই সময়োপযোগী কিছু একটা তৈরির পরিকল্পনা করে। আর খুদে মস্তিষ্ক থেকে বেরিয়ে আসে অভিনব ভাবনা। বানিয়ে ফেলে করোবয় (Coroboi) নামের একটি অনলাইন গেম। গেমটির বিশেষত্ব জানলে আরও বিস্মিত হবেন। খেলার পাশাপাশি করোনা নিয়ে ইউজারকে সতর্ক করবে করোবয়। ইতিমধ্যেই গুগল প্লে স্টোরে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে এই গেম। বিশেষ করে অল্প বয়সিদের দারুণ মনে ধরেছে করোবয়।

[আরও পড়ুন: করোনা আবহে অভিনব সমাবর্তন, পড়ুয়াদের ডিজিটাল অবতারকেই সংবর্ধনা আইআইটি বোম্বের]

কোন ভাবনাকে সামনে রেখে তৈরি করোবয়? খেলার বিষয়বস্তুই বা কী? গুগল প্লে স্টোরের বিবরণ থেকে জানা গিয়েছে, মণিপুরের ছেলে করোবয় করোনা কালে অন্যস্থানে আটকে পড়েছে। সে বাড়ি ফিরতে চায়। তার বাড়ি ফেরার সফরই হল গেম। করোনা কাঁটা টপকে বাড়ির পথে যত এগোবে, তত পয়েন্ট পাবে ইউজার। আর রাস্তায় পুলিশ আটকে দিলে কাটা যাবে ৫ হাজার পয়েন্ট। এককথায় করোবয়কে বাড়ি ফেরানোই হল ইউজারের লক্ষ্য।

মজার বিষয় হল, এই গেম দিয়েই করোনার (Coronavirus) বিধিনিষেধ মনে করিয়ে দেওয়া চেষ্টা করেছে বলদীপ। করোবয়ও রাস্তায় বেরিয়েছে মাস্ক পরেই। সংবাদ সংস্থা এএনআইকে বলদীপ জানায়, তার পরিবারের এক সদস্যই তাকে গেম বানানোয় উদ্বুদ্ধ করেছিলেন। ইউটিউবের নানা ভিডিও দেখে, প্রায় ৩ সপ্তাহ পড়াশোনা করে গেমটি বানিয়েছে সে। প্রযুক্তির প্রতিই ভালবাসা বলদীপের। আর্টিফিসিয়াল ইনটেলিজেন্স নিয়ে পড়তে চায় সে। বড় হয়ে এথিক্যাল হেকার হওয়ার স্বপ্ন তার।

[আরও পড়ুন: আয়ুশ ও আর্সেনিক অ্যালবামেই বাজিমাত, গুজরাটে ৯৯ শতাংশ করোনা নেগেটিভ, দাবি সরকারের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে