Advertisement
Advertisement
Mark Zuckerberg

কর্মী ছাঁটাইয়ের মাঝেই বাড়ছে জুকারবার্গের নিরাপত্তা, বরাদ্দ বাড়ল ৩৩ কোটি টাকা

কেন বাড়ানো হল নিরাপত্তা?

Mark Zuckerberg increases his security allowance by over Rs 33 crore | Sangbad Pratidin
Published by: Tiyasha Sarkar
  • Posted:February 16, 2023 4:32 pm
  • Updated:February 16, 2023 4:32 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাজার হাজার কর্মীকে ছাঁটাইয়ের মাঝেই বাড়ানো হল মেটার সিইও মার্ক জুকারবার্গের (Mark Zuckerberg) নিরাপত্তা। তাঁর নিরাপত্তা খাতে বরাদ্দ করা হয়েছে অতিরিক্ত ৪ মিলিয়ন ডলার। অর্থাৎ ৩৩ কোটি টাকা।

বাজার মন্দা। কর্মী ছাটাই করছে বহু সংস্থা। সেই তালিকায় রয়েছে মেটাও। কয়েকহাজার কর্মী সম্প্রতি চাকরি হারিয়েছেন। এরই মাঝে কেন মার্ক জুকারবার্গের নিরাপত্তা খাতে বারানো হল বরাদ্দ? এ বিষয়ে সংস্থার তরফে স্পষ্টভাবে কোনও কারণ জানানো হয়নি। তবে বলা হয়েছে, বর্তমান পরিস্থিতিতে সিইও মার্ক জুকারবার্গের নিরাপত্তা বাড়ানো প্রয়োজন বলে মনে করা হয়েছে। সেই কারণেই এই খাতে বরাদ্দ বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে সংস্থা। সূত্রের খবর, আগে জুকারবার্গের নিরাপত্তার জন্য বরাদ্দ ছিল ১০ মিলিয়ান ডলার। যা এখন বেড়ে হল ১৪ মিলিয়ান ডলার। 

Advertisement

[আরও পড়ুন: স্কুলের অনুষ্ঠানের চাঁদা দেওয়া ঘিরে অশান্তি, ছাত্র-শিক্ষক সংঘর্ষে রণক্ষেত্র মালদহ]

বিশ্বজুড়ে মেটার (Meta) বিভিন্ন প্ল্যাটফর্মে কর্মী ছিলেন ৮৭ হাজার। গত নভেম্বরে বিশ্বের বিভিন্ন প্রান্তে কর্মরত ১১ হাজার কর্মী ছাঁটাইয়ে কথা জানায় মেটা। ক্ষতিপূরণ হিসাবে ছাঁটাই হওয়া কর্মীদের ১৬ সপ্তাহের বেসিক বেতন দেওয়া হবে। এছাড়াও যত বছর ধরে তাঁরা চাকরি করছেন এই সংস্থায়, সেই প্রতি বছরের দু’সপ্তাহের বেসিক বেতনও তাঁরা পাবেন। ৬ মাসের স্বাস্থ্য বিমা খরচও বহন করবে সংস্থাটি।

Advertisement

[আরও পড়ুন: ‘আপনাদের ভবিষ্যৎ নিশ্চিত’, ষাটোর্ধ্ব মহিলাদের ‘লক্ষ্মীর ভাণ্ডার’ নিয়ে মন্তব্য মুখ্যমন্ত্রীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ