BREAKING NEWS

৩ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২১ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

একঘেয়ে সাংসারিক জীবনে অনীহা, করোনা কালে জনপ্রিয়তার শিখরে এই পরকীয়া ডেটিং অ্যাপ!

Published by: Abhisek Rakshit |    Posted: December 19, 2020 9:16 pm|    Updated: December 19, 2020 9:19 pm

More than 13 lakh married Indians have subscribed to extra-marital app Gleeden | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ করোনা সংক্রমণ (Covid-19) রুখতে মার্চ মাসের শেষদিকেই দেশজুড়ে জারি হয়েছিল লকডাউন (Lockdown)। দীর্ঘদিন স্তব্ধ ছিল জনজীবন। ঘরবন্দি ছিলেন মানুষ। একঘেয়ে সাংসারিক জীবনে নিঃসঙ্গতা দূর করতে সোশ্যাল মিডিয়ার ব্যবহারও বেড়ে যায় অনেক বেশি। জনপ্রিয় হয়ে ওঠে একাধিক অ্যাপও। কিন্তু জানেন কি, ওই জনপ্রিয় অ্যাপের মধ্যে রয়েছে এমন একটি অ্যাপ, যা কিনা পরকীয়া প্রেমে সাহায্য করে।

শুনতে অবাক লাগলেও বাস্তবে রয়েছে এমন বিবাহ বর্হিভূত ডেটিং অ্যাপ (Dating App)। নাম গ্লেডেন (‌Gleeden)‌। এটির কাজও Tinder, Aisle–সহ অন্যান্য‌ সাধারণ ডেটিং অ্যাপের মতোই। অর্থাৎ অ্যাপটির সাহায্যে যে কেউ নতুন বন্ধু পাতাতে পারেন। তা তিনি বিবাহিতই হোন বা অবিবাহিত, সমস্যায় পড়তে হবে না। এছাড়াও থাকে একাধিক ফিচারও।

[আরও পড়ুন:‌ প্রকাশ্যে ট্রাম্পের টুইটার অ্যাকাউন্টের পাসওয়ার্ড, আপনিও সঠিক আন্দাজ করতেই পারেন!]

করোনার কারণে জারি হওয়া লকডাউনে পরকীয়া প্রেমে মজেছেন অনেকে। একঘেয়ে সাংসারিক জীবনে সময় কাটাতে বা নিঃসঙ্গতা দূর করতেই নানান ডেটিং অ্যাপ ইনস্টল করেছেন। আর তার মধ্যেই অন্যতম বিবাহ বর্হিভূত এই ডেটিং অ্যাপ গ্লেডেনের ইউজারের সংখ্যাও হু হু করে বেড়েছে। এখনও পর্যন্ত ভারতে তাদের সাবস্ক্রাইবারের সংখ্যা ১৩ লক্ষেরও বেশি। আর হবে নাই বা কেন!‌ পরকীয়া প্রেমে সম্প্রতি সংস্থার পক্ষ থেকে এক বিবৃতিতে একথা জানানো হয়েছে। তবে বেশিরভাগই মুম্বই (Mumbai), দিল্লি (Delhi), বেঙ্গালুরু (Bangalore), হায়দরাবাদ (Hyderabad), কলকাতার (Kolkata) মতো বড় শহরে বসবাস করেন।

সংস্থার তরফে জানানো হয়েছে, গত কয়েকমাসে ভারতে তাঁদের ইউজারের সংখ্যা বৃদ্ধি পেয়েছে শতকরা ২৪৬ শতাংশ। শুধু তাই নয়, ইউরোপীয়দের তুলনায় বেশি সময় ধরে চ্যাটও করেন ভারতীয় ইউজাররা (Indian Users)। ইউরোপীয়রা যেখানে লকডাউনের সময় প্রতিদিন গড়ে তিন ঘণ্টা চ্যাট করেছেন। সেখানে ভারতীয়রা প্রতিদিন গড়ে সাড়ে তিন ঘণ্টা চ্যাট করতে ব্যস্ত থেকেছেন। এতটা জনপ্রিয়তা অর্জন করায় নিজেদের বিবৃতিতে ভারতীয় ইউজারদের ধন্যবাদও জানিয়েছে সংস্থাটি।

[আরও পড়ুন:‌ আর্থিক পরিষেবার পর ইউজারদের আরও একাধিক সুবিধা প্রদানের পথে হোয়াটসঅ্যাপ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement