BREAKING NEWS

১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

আর্থিক পরিষেবার পর ইউজারদের আরও একাধিক সুবিধা প্রদানের পথে হোয়াটসঅ্যাপ

Published by: Abhisek Rakshit |    Posted: December 17, 2020 10:51 pm|    Updated: December 17, 2020 10:51 pm

WhatsApp to help users in India buy 'sachet-sized' health insurance | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ আর্থিক পরিষেবার পর এবার ভারতীয় ইউজারদের জন্য স্বাস্থ্যবিমা পরিষেবা আনতে চলেছে হোয়াটসঅ্যাপ (WhatsAPP)। খুব শিগগিরি ভারতীয়দের জন্য এই পরিষেবা শুরু করবে মার্ক জুকেরবার্গের সংস্থাটি। চলতি বছরের শেষেই ভারতীয় ইউজারদের জন্য স্বল্প প্রিমিয়ামের স্বাস্থ্যবিমা প্রকল্প আনা হবে। বুধবার এমনটাই ঘোষণা করা হয়েছে হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে।

ইতিমধ্যে নিজেদের ‘‌পেমেন্টস’ ফিচারকে সমস্ত ‌ইউজারের কাছে পৌঁছে দিয়েছে হোয়াটসঅ্যাপ। সেটির মাধ্যমেই এই বিমা পরিষেবা গ্রহণ করতে পারবেন যে কোনও ইউজার। এতে নিজের ইউজারদেরই বিমা গ্রাহকে পরিণত করতে পারবে সংস্থাটি। সম্প্রতি একটি অনুষ্ঠানে এসে হোয়াটসঅ্যাপ ইন্ডিয়ার হেড অভিজিৎ বসু বলেন, ‘‌‘‌ভারতে হোয়াটসঅ্যাপের ৪০ কোটি সক্রিয় ব্যবহারকারীর প্রতি আমরা গভীরভাবে দায়বদ্ধ। একজনের সঙ্গে আরেকজনের যোগাযোগের সমস্ত ক্ষেত্র সরল, বিশ্বাসযোগ্য, ব্যক্তিগত এবং সর্বোপরি সুরক্ষিত রাখাই আমাদের প্রাথমিক লক্ষ্য। ভারতে গণতন্ত্রের চার স্তম্ভের আওতায় থেকেই আমরা আমাদের সব ধরনের কাজ করছি।’‌’‌

[আরও পড়ুন: এই শর্ত না মানলে বছর শেষে আপনার ফোনে আর কাজ করবে না WhatsApp]‌ ‌

এদিন এক বিবৃতিতে সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, চলতি বছরের শেষেই হোয়াটসঅ্যাপ ব্যবহার করে SBI জেনারেল ইনসিওরেন্সের স্বাস্থ্যবিমা কিনতে পারবেন ইউজাররা। এছাড়া HDFC-‌র পেনশন এবং পিনবক্স সলিউশনসের সুবিধাও পাওয়া যাবে এই প্ল্যাটফর্মে। যা গ্রাহকদের অবসরকালীন জীবনযাপনের আমানত সঞ্চয়ের কাজে লাগবে। এর ফলে দেশের অসংগঠিত ক্ষেত্রের কর্মী, যাঁরা কিনা প্রভিডেন্ট ফান্ড বা পেনশনের মতো কোনও সুবিধার আওতায় নেই, তাঁরা বেশি করে উপকৃত হবেন।

[আরও পড়ুন: কৃষকদের বয়কটের জেরে বহু পোর্ট আউটের অনুরোধ! চাপে এয়ারটেল, Vi-কে তোপ জিও’র]‌ ‌

এদিকে, খুব শিগগিরি ইউজারদের জন্য আরও একটি ফিচার আনতে চলেছে হোয়াটসঅ্যাপ। আগামিদিনে ফোনের মতোই হোয়াটসঅ্যাপ ওয়েব বা হোয়াটসঅ্যাপের ডেস্কটপ ভার্সন থেকেও ফোন বা ভিডিও কল করতে পারবেন ইউজাররা। আপাতত সেটি পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement