১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

একরত্তির চুল কাটার ভাইরাল ভিডিওটি দিয়ে এবার করোনা সচেতনতার বার্তা দিল মুম্বই পুলিশ

Published by: Sulaya Singha |    Posted: December 8, 2020 9:00 pm|    Updated: December 8, 2020 9:00 pm

Mumbai Police uses viral post of kid who scolded barber | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘আরে ইয়াররর… মত করো’। চুল কাটতে ঠিক এভাবেই নাপিতকে বাধা দেওয়ার চেষ্টা করছিল একরত্তি। এইটুকু বলেই থামেনি সে। জানায়, সে কিন্তু খুব রেগে গিয়েছে! এখনই মারধর করবে! সে যথেষ্ট বড়, তাই উলটে নাপিতেরই চুল কেটে দেবে! খুদের সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় চূড়ান্ত ভাইরাল। তার কাণ্ডকারখানা দেখে মন ভরে গিয়েছে নেটিজেনদের। এবার সেই ভিডিওটিই করোনা সচেতনতার কাজে লাগাল মুম্বই পুলিশ!

চমকাবেন না। ঠিকই পড়েছেন। ভাবছেন তো, এই ভিডিওর জন্য করোনা সচেতনতার বার্তা কীভাবে জুড়তে পারে? আসলে জনসাধারণকে সতর্ক বা সচেতন করতে অনেক সময়ই ভাইরাল কোনও পোস্ট কিংবা সাম্প্রতিককালের অতি চর্চিত কোনও ইস্যুকে বেছে পুলিশ। শুধু মুম্বই কেন, কলকাতা, জয়পুর থেকে দেশের নানা প্রান্তের পুলিশের সোশ্যাল মিডিয়ার দেওয়াল দেখলেই বোঝা যায়, অত্যন্ত সহজভাবে সচেতনতার বার্তা দিতে চায় তারা। জশপ্রীত বুমরাহর নো বল থেকে মেসির পেনাল্টি মিস, কিংবা আমির খানের পিকে- অতীতে পথ সচেতনতার বার্তা দিতে ভারচুয়াল ওয়ালে ভেসে উঠেছিল এমনই নানা বিষয়। এবার মুম্বই পুলিশ (Mumbai Police) অতি জনপ্রিয় হয়ে ওঠা ভিডিওটি বেছে নিয়েছে করোনা সচেতনতার বার্তা দিতে।

[আরও পড়ুন: আচমকাই টুইটারে সবাইকে আনফলো করলেন ইমরান খান! জল্পনা পাকিস্তানজুড়ে]

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Mumbai Police (@mumbaipolice)

খুদে অনুশ্রুতের ভাইরাল হওয়া ভিডিও থেকে খানিকটা ক্লিপিং কেটে নেওয়া হয়েছে। যেখানে তাকে বলতে শোনা যাচ্ছে, ‘আরে, এরকম করো না।’ ইনস্টাগ্রামে সেই অংশটিই পোস্ট করে মুম্বই পুলিশ লিখেছে, “দায়িত্ববান মুম্বইবাসীরা এই কথাটা তাঁদের বলেন, যাঁরা মাস্ক ছাড়াই বাড়ির বাইরে বেরিয়ে পড়েন।” পুলিশের এই অভিনব কায়দার সচেতনতা বার্তা দারুণ পছন্দ হয়েছে নেটিজেনদের। অনেকেই কমেন্ট করে প্রশংসা করেছেন। মুম্বই পুলিশেরও আশা, এভাবে বার্তা দিলে তা মানুষের কাজে সহজে পৌঁছে যাবে এবং নিয়ম মেনেও চলবেন। আর এই বার্তার মধ্যে দিয়েই আবার নতুন করে ভাইরাল হল মিষ্টি গোলগাল অনুশ্রুত।

[আরও পড়ুন: আগামী বছরই দেশে 5G পরিষেবা আনতে চলেছে জিও! বড় ঘোষণা মুকেশ আম্বানির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে