৯ মাঘ  ১৪২৬  বৃহস্পতিবার ২৩ জানুয়ারি ২০২০ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যুবপ্রজন্মের একটা বড় অংশের কাছে বিনোদন মানে এখন নেটফ্লিক্স। উঠতে-বসতে, খেতে-চলতে এখন নেটফ্লিক্স ছাড়া যেন ভাবাই যায় না। সিনেমা থেকে ওয়েব সিরিজ, অরিজিনালস- সবই এখন দারুণ জনপ্রিয়। আর সেই নেটফ্লিক্স প্রেমীদের জন্য নয়া প্ল্যান আনার চিন্তা-ভাবনা করছে কোম্পানি।

বুধবার সংস্থার তরফে নিশ্চিত করা হয়েছে যে নতুন গ্রাহকদের জন্য দীর্ঘমেয়াদি পেমেন্ট প্ল্যান আনতে চলেছে তারা। ইতিমধ্যেই তা নিয়ে পরীক্ষা-নিরীক্ষা শুরু হয়ে গিয়েছে। তিন মাস, ছ’মাস এবং ১২ মাসের প্ল্যান আনার পরিকল্পনা রয়েছে। তবে সমস্ত গ্রাহকদের এই প্ল্যানটি ব্যবহার করতে পারবেন কি না, বা কবে পারবেন, সে বিষয়ে এখনও কিছু জানানো হয়নি। নেটফ্লিক্সের মুখপাত্র বলেন, “আমরা কিছু ইউজারের মাধ্যমে প্ল্যানগুলি পরীক্ষা করে দেখছি। এতে একসঙ্গে কয়েক মাসের পেমেন্ট সেরে রাখা যাবে। বিষয়টি ফলপ্রসু হলে আমরা তা বাজারে আনব।” অর্থাৎ নয়া প্ল্যানটি চলে এলে আর প্রতি মাসে রিচার্জ করার ঝামেলা থাকবে না গ্রাহকদের।

[আরও পড়ুন: বাজারে এল ডুয়াল সেলফি ক্যামেরা বিশিষ্ট Redmi K30, জেনে নিন ফিচার ও মূল্য]

সেই সঙ্গে দীর্ঘমেয়াদি প্ল্যানের দামও মাসিক প্ল্যানের তুলনায় কম হবে। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, এতে ২০ থেকে ৫০ শতাংশ লাভবান হতে পারেন ব্যবহারকারীরা। মাস কয়েক আগেই শুধু মোবাইলের জন্য বিশেষ প্ল্যান ঘোষণা করেছিল নেটফ্লিক্স। ১৯৯ টাকা রিচার্জেই গোটা মাস বিনোদন। এই প্ল্যানটিতে দারুণ সাড়া পেয়েছে সংস্থা।

OTT ফরম্যাটে ভারত যে গতিতে এগোচ্ছে, তার সঙ্গে পাল্লা দিতে নতুন নতুন পরিকল্পনা করতে বাধ্য হচ্ছে ডিজিটাল প্ল্যাটফর্মগুলি। আমাজন-হটস্টারদের সঙ্গে প্রতিযোগিতায় ভারতের বাজারে থাবা বসাতেই দীর্ঘমেয়াদি প্ল্যান আনার সিদ্ধান্ত নিয়েছে নেটফ্লিক্স। আমাজন ও হটস্টারের বার্ষিক ৯৯৯ টাকার প্ল্যানটি বেশ জনপ্রিয়। এবার দেখার নেটফ্লিক্স ১২ মাসের প্ল্যানটির মূল্য কত ধার্য করে।

[আরও পড়ুন: হাসপাতালে পৌঁছনোর গ্রিন করিডর এবার অ্যাপেই, প্রথম দফায় চালু হচ্ছে কলকাতায়]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং