BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২২ অক্টোবর ২০২০ 

Advertisement

বাজারে এল ডুয়াল সেলফি ক্যামেরা বিশিষ্ট Redmi K30, জেনে নিন ফিচার ও মূল্য

Published by: Sulaya Singha |    Posted: December 10, 2019 8:24 pm|    Updated: December 10, 2019 9:35 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুধু 4G নয়, একই মডেলের 5G সাপোর্ট স্মার্টফোনও আনল শাওমি। দিনের বাজারে বিক্রি শুরু Redmi K30 4G এবং 5G হ্যান্ডসেটের। ব্যাটারি থেকে শুরু থেকে ক্যামেরা- এই মডেলের সব ফিচারেই রয়েছে দারুণ চমক। চলুন এর ফিচারগুলির দিকে একটু নজর দেওয়া যাক।

দুটি মডেলেই দুটি করে ন্যানো সিম কার্ড স্লট রয়েছে। ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস স্ক্রিনযুক্ত হোল-পাঞ্চ ডিসপ্লের রেশিও আসপেক্ট ২০:৯। 5G মডেলটি 7nm স্ন্যাপড্রাগন 765G SoC বিশিষ্ট। যেখানে 4G মডেলটি 730G প্রসেসর-যুক্ত। ইন্টারনাল মেমোরির তিনরকম অপশন রয়েছে। ৬৪ জিবি, ২৮ জিবি এবং ২৫৬জিবি। দুটি মডেলেরই এক্সটার্নাল মেমোরি ২৫৬জিবি।

[আও পড়ুন: হাসপাতালে পৌঁছনোর গ্রিন করিডর এবার অ্যাপেই, প্রথম দফায় চালু হচ্ছে কলকাতায়]

এবার আসা যাক এর ক্যামেরার বিশেষত্বে। মোবাইলের ব্যাকে উপরদিকে গোলাকার ডিজাইনের মধ্যে লম্বালম্বিভাবে রয়েছে এর ক্যামেরা। এর রিয়ার ক্যামেরাটি ৬৪ মেগাপিক্সেল যুক্ত। সঙ্গে রয়েছে পাঁচ এমপি ম্যাক্রো লেন্স, দুই এমপি ডেপ্থ সেন্সর এবং আট মেগাপিক্সেলের ১২০ ডিগ্রি ওয়াইড-অ্যাঙ্গেল সেন্সর। এখানেই শেষ নয়, থাকছে মিমোজি, সুপার নাইট সিন মোড, RAW ফরম্যাট সাপোর্ট এবং AI-এর মতো ফিচার। 4G মডেলটিতে ৫ এমপি ম্যাক্রো ক্যামেরার পরিবর্তে রয়েছে ২ মেগাপিক্সেল ক্যামেরা। এর সবচেয়ে আকর্ষণীয় ফিচার হল ডুয়াল সেলফি ক্যামেরা। ২০ এমপি মেন ফ্রন্ট সেন্সর এবং ২ এমপির ডেপ্থ সেন্সর রয়েছে সেফলি তোলার জন্য। ৪৫০০ এমএএইচ ব্যাটারি-যুক্ত মডেলটি একবার চার্জ করলে গোটা দিন ভালভাবে ব্যবহার করা যাবে।

এবার নিশ্চয়ই জানতে চাইবেন দুটি মডেল কিনতে গেলে কত গ্যাঁটের কড়ি খরচ হবে। ৬জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ বিশিষ্ট Redmi K30 5G মডেলটির দাম ভারতীয় মুদ্রায় আনুমানিক ২০,১০০ টাকা। আর ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি মেমোরি-যুক্ত মডেলটি পাওয়া যাবে আনুমানিক ২৩,১০০ টাকায়। ৮জিবি র‍্যাম ১২৮ জিবি স্টোরেজ বিশিষ্ট মডেলটি কিনতে খরচ হবে আনুমানিক ২৬,১০০ টাকা। ৮জিবি র‍্যাম ২৫৬ জিবি স্টোরেজের হ্যান্ডসেটটির মূল্য আনুমানিক ২৯,১০০ টাকা।

[আরও পড়ুন: ৪৪ মিলিয়ন অ্যাকাউন্টের নাম ও পাসওয়ার্ড ফাঁস, চাঞ্চল্যকর তথ্য দিল Microsoft]

Redmi K30 4G ৬জিবি র‍্যাম এবং ৬৪ জিবি এবং ৬জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ-যুক্ত মডেল কিনতে আগ্রহী হলে খরচ হবে যথাক্রমে ১৬,১০০ টাকা এবং ১৭,১০০ টাকা। ৮জিবি র‍্যামের ১২৮ জিবি ও ২৫৬ জিবি মেমোরি বিশিষ্ট স্মার্টফোন দুটির দাম যথাক্রমে আনুমানিক ১৯,১০০ এবং ২২,১০০ টাকা।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement