২৪ বৈশাখ  ১৪২৮  শনিবার ৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

এবার দ্বিগুণ হবে বিনোদনের আনন্দ! অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য অনন্য ফিচার আনল Netflix

Published by: Sulaya Singha |    Posted: January 30, 2021 6:03 pm|    Updated: January 30, 2021 6:03 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আবহে OTT প্ল্যাটফর্ম যেন জীবনের অন্যতম সঙ্গী হয়ে উঠেছে সিনেপ্রেমীদের। আট থেকে আশি- বিনোদনের জন্য ডিজিটাল মাধ্যমেই এখন চোখ রাখতে অভ্যস্ত প্রত্যেকে। নতুন নতুন কনটেন্ট দর্শকদের আগ্রহও বাড়িয়ে চলেছে দিনের পর দিন। আর ইউজারদের বিনোদনকে আরও উপভোগ্য করে তুলতে এবার নয়া ফিচার আনল Netflix।

স্মার্টফোনই এখন বিনোদনের ভাণ্ডার। তাই ডিজিটাল প্ল্যাটফর্মে সিনেমা, ওয়েব সিরিজ কিংবা রিয়ালিটি শো দেখতে গিয়ে অনেকেরই ঘুমের বারোটা বাজছে। বহু অভিভাবকের অভিযোগ, এর জন্য রাতে ঘুমের ব্যাঘাত ঘটছে। চোখের উপর পড়ছে অতিরিক্ত চাপও। আর এই সব কথা মাথায় রেখেই নয়া ফিচারটি এনেছে নেটফ্লিক্স। যেখানে ইউজার নিজের ইচ্ছামতো টাইমার সেট করে নিতে পারবেন। ফলে কোনও শো দেখার সময় আপনাকে ঘুমের প্রয়োজনের কথাও মনে করিয়ে দেবে Netflix। যদিও এই সুবিধা আপাতত অ্যান্ড্রয়েড ইউজাররাই পাবেন। সব ঠিকঠাক থাকলে আগামিদিনে iOS ব্যবহারকারীরাও ফিচারটি ব্যবহারের সুযোগ পাবেন। এবার প্রশ্ন হল, কীভাবে এই ফিচারের মাধ্যমে উপকৃত হবেন?

[আরও পড়ুন: বিস্ফোরক অভিযোগে চাপের মুখে Myntra, বদলে যাচ্ছে সংস্থার লোগো]

নেটফ্লিক্স জানাচ্ছে, কোনও শো দেখাকালীন মোট চারটি টাইমারের অপশন বেছে নিতে পারবেন। ১৫ মিনিট, ৩০ মিনিট, ৪৫ মিনিট অথবা যে শো দেখছেন, তা শেষ হলে। যদি আপনি ৩০মিনিট স্লটটি বেছে নেন, তাহলে ঠিক আধ ঘণ্টা পর নেটফ্লিক্স নিজে থেকেই বন্ধ হয়ে যাবে। এতে আপনার ব্যাটারি এবং ইন্টারনেট ডেটাও বেঁচে যাবে। আর চোখের পাতা জুড়িয়ে এলে মনে করে শো’টি বন্ধ করার প্রয়োজনও হবে না। চলুন তাহলে জেনে নেওয়া যাক কীভাবে ফিচারটি ব্যবহার করবেন।

১. নেটফ্লিক্স খুলে যে ওয়েব সিরিজ বা সিনেমাটি দেখতে চাইছেন, সেটি প্লে করুন।
২. উপরে ডানদিকে একটি ঘড়ির আইকন দেখতে পাবেন।
৩. সেটিতে ক্লিক করে টাইম স্লটগুলির মধ্যে থেকে যে কোনও একটি বেছে নিন।

ব্যস, এবার নিশ্চিন্তে উপভোগ করুন সেই শো। এই ফিচারে ইতিবাচক সাড়া মিললে আরও কয়েকটি ফিচার আনার পরিকল্পনা রয়েছে নেটফ্লিক্সের।

[আরও পড়ুন: আরও বিপাকে Amazon! বেনিয়মের অভিযোগ খতিয়ে দেখতে তদন্তে নামছে ইডি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement