৮ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

সামনে এল Battlegrounds Mobile India-র নয়া পোস্টার, চড়ছে উত্তেজনার পারদ

Published by: Abhisek Rakshit |    Posted: May 12, 2021 5:42 pm|    Updated: May 12, 2021 5:42 pm

New Battlegrounds Mobile India teaser shows PUBG Mobile-like Sanhok map | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত বছর চিনের উপর মোদি সরকারের ডিজিটাল স্ট্রাইকে এদেশে নিষিদ্ধ হয়েছিল পাবজি (Player Unknown’s Battle Grounds)। গেমটির প্রস্তুতকারক ক্রাফটন (Krafton) নামে একটি দক্ষিণ কোরীয় (South Korea) সংস্থা হলেও, এর সঙ্গে যোগ ছিল চিনা সংস্থারও। আর তাই ওই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। যদিও চিনের ওই সংস্থার সঙ্গে পরবর্তীতে সম্পর্কচ্ছেদও করেছে ক্রাফটন। পাশাপাশি ভারতের বাজার ধরতে ফের নাম বদলে আত্মপ্রকাশও ঘটতে চলেছে জনপ্রিয় গেমটির। আর সেটিরই টিজার সম্প্রতি সামনে এসেছে। যা নিয়ে পাবজি প্রেমীদের মধ্যে উন্মাদনাও তুঙ্গে।

কেবলমাত্র ভারতের জন্য পৃথকভাবে পাবজি তৈরি করতে চলেছে ক্রাফটন। থাকতে পারে একাধিক পরিবর্তনও। শুধু তাই নয়, নামও পরিবর্তন করা হচ্ছে। PUBG নয়, গেমটির ভারতীয় সংস্করণের নাম হতে চলেছে Battlegrounds Mobile India। নতুন নতুন ম্যাপ বা পুরনো ম্যাপেরই পৃথক নামকরণ করার জল্পনা তৈরি হলেও, পাবজির জনপ্রিয়তম ম্যাপগুলির মধ্যে অন্যতম স্যানহুক ম্যাপটি কিন্তু এতে থাকছে। কারণ সেটিরই বান তাই (Ban Tai) নামাঙ্কিত অংশের ছবিটি ইতিমধ্যে নিজেদের ফেসবুক পেজে শেয়ারও করেছে Battlegrounds Mobile India। সঙ্গে লিখেছে, “আপনারাও যেমন আমাদের জন্য অপেক্ষা করেছেন, তেমনি আমরাও অপেক্ষা করেছি। নিজেদের স্কোয়াড তৈরি করুন এবং ব্যাটেলগ্রাউন্ডে রাজত্ব করার জন্য তৈরি থাকুন।”

[আরও পড়ুন: এবার বাড়িতে বসেই ব্যাংকের শাখা বদলাতে পারবেন স্টেট ব্যাংকের গ্রাহকরা, জানেন কীভাবে?]

তবে গেমটি কবে আত্মপ্রকাশ সে ব্যাপারে এখনও সরকারিভাবে কোনও বিবৃতি দেওয়া হয়নি Battlegrounds Mobile India বা ক্রাফটনের পক্ষ থেকে। তবে সূত্রের খবর, জুন মাসেই ভারতীয়দের জন্য প্লে-স্টোরে গেমটির আত্মপ্রকাশ ঘটতে পারে। পাশাপাশি গেমারদের জন্য প্রি-রেজিস্ট্রেশনের ব্যবস্থাও থাকতে পারে বলে খবর। তবে এবারের নয়া গেমে ১৮ বছরের কম বয়সিদের জন্য একাধিক নিয়ম থাকতে পারে। যেমন-মা-বাবার মোবাইল নম্বর দিয়ে রেজিস্ট্রেশন, প্রতিদিন তিন ঘণ্টার বেশি গেম খেলার উপর নিষেধাজ্ঞা এবং ৭ হাজার টাকার বেশি ইন অ্যাপ পারচেজ না করার নিয়ম জারি হতে পারে। তবে এই সমস্ত কিছু নিয়ে এখনও কোনও সরকারি বিবৃতি জারি করেনি ক্রাফটন। তবে নয়া এই টিজারটি দেখেই ইতিমধ্যে উৎফুল্ল পাবজি প্রেমীরা।

 

We’ve waited for you as long as you have for us! Gather your squads and prepare to rule the battlegrounds! #BATTLEGROUNDSMOBILEINDIA #COMINGSOON #INDIAKABATTLEGROUNDS

Posted by Battlegrounds Mobile India on Monday, May 10, 2021

[আরও পড়ুন: বাড়ি বসেই মিলবে করোনা সংক্রান্ত যাবতীয় তথ্য, কোভিড অ্যাপ চালু করল রাজ্য]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement