BREAKING NEWS

১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বাড়ি বসেই মিলবে করোনা সংক্রান্ত যাবতীয় তথ্য, কোভিড অ্যাপ চালু করল রাজ্য

Published by: Sulaya Singha |    Posted: May 11, 2021 2:46 pm|    Updated: May 11, 2021 3:07 pm

Mamata Banerjee govt launches COVID-19 West Bengal App to battle pandemic | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা মোকাবিলায় যেমন হাসপাতালে বেডের সংখ্যা কিংবা অক্সিজেনের ঘাটতি মেটানোয় জোর দিচ্ছে রাজ্য সরকার, তেমনই প্রয়োজনীয় সমস্ত পরিষেবার কথা সাধারণ মানুষকে অবগত করাও জরুরি। আর সেই উদ্যোগই এবার নিল প্রশাসন। চালু হল কোভিড অ্যাপ। রাজ্যের করোনা সংক্রান্ত সব ধরনের খবর এবার আপনার হাতের মুঠোয়।

রাজ্যের স্বাস্থ্যদপ্তরের ওয়েবসাইট থেকে কোভিড সংক্রান্ত নানা আপডেট পান আমজনতা। রাজ্যে সংক্রমণের হার থেকে কোন হাসপাতালের বেড সংখ্যা কত, অক্সিজেনের সরবরাহ পর্যাপ্ত কি না, করোনা হলে কী ধরনের সতর্কতা নেওয়া উচিত, ইত্যাদি নানা প্রয়োজনীয় তথ্য সেখানে মেলে। কিন্তু সেই সব তথ্যের পাশাপাশি আরও অনেক প্রয়োজনীয় তথ্য মানুষের কাছে পৌঁছে দেওয়ার জন্যই এবার নয়া অ্যাপ আনা হল। টেলিমেডিসিন সংক্রান্ত চিকিৎসার সব তথ্য মিলবে এই অ্যাপে। গুগলের প্লে স্টোরে গিয়ে COVID-19 ওয়েস্ট বেঙ্গল লিখে সার্চ করলেই পেয়ে যাবেন।

[আরও পড়ুন: অনেকটা কমল দেশের দৈনিক করোনা সংক্রমণ, দীর্ঘদিন বাদে নিম্নমুখী অ্যাকটিভ কেসও]

রাজ্য স্বাস্থ্যদপ্তরের তরফে জানানো হয়েছে, মোবাইল নম্বর দিয়ে রেজিস্টার করলেই করোনা সংক্রান্ত যাবতীয় তথ্য পাবেন রাজ্যবাসী। রোগ নির্ণয়ের জন্য কীভাবে পরীক্ষা করতে হবে, পরীক্ষা করা কতটা জরুরি, তার পরবর্তী পদক্ষেপ কী হওয়া উচিত, সে বিষয়ে সব তথ্য পাবেন। আবার বাড়িতে থেকে করোনা চিকিৎসা চালাতে হবে কীভাবে, সেই গাইডলাইনও থাকবে এখানে। 

দেশের অন্যান্য রাজ্যের মতো বাংলাতেও চোখ রাঙাচ্ছে করোনা (Corona Virus)। সোমবারের পরিসংখ্যানই বলছে একদিনে কোভিড আক্রান্ত প্রায় সাড়ে ১৯ হাজার। প্রাণ হারিয়েছেন ১৩৪ জন। এমন পরিস্থিতিতে বাড়ি বসেই যাতে যাবতীয় তথ্য পান রাজ্যবাসী, সেই জন্যই এই প্রয়াস সরকারের। প্রসঙ্গত, এর আগে করোনা সংক্রান্ত তথ্য দেওয়ার জন্য আরোগ্য সেতু অ্যাপ এনেছিল কেন্দ্র। যা আপনাকে জানান দেবে, আপনার আশপাশে কোভিড সংক্রমণ ছড়িয়ে কি না। বর্তমানে অ্যাপটি থেকে টিকা নেওয়ার জন্য রেজিস্টারও করানো যায়। 

[আরও পড়ুন: বাঁশবেড়িয়া পুরসভার প্রাক্তন ভাইস চেয়ারম্যানকে লক্ষ্য করে গুলি! তীব্র চাঞ্চল্য এলাকায়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে