BREAKING NEWS

২৯ আশ্বিন  ১৪২৮  শনিবার ১৬ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

কেমন কাজ করছে BJP সরকার? নির্বাচনের আগে জনতার মন বুঝতে সমীক্ষা NaMo App-এ

Published by: Sulaya Singha |    Posted: August 11, 2021 1:32 pm|    Updated: August 11, 2021 1:32 pm

New survey on NaMo app to get public opinion on govt performance | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী বছরই উত্তরপ্রদেশ-সহ পাঁচ রাজ্যে ভোট। আর তার আগে ভোটারদের মন বুঝতে অভিনব পদক্ষেপ করল বিজেপি সরকার। অনলাইন সমীক্ষার মাধ্যমেই এবার কেন্দ্র জেনে নেবে, গেরুয়া শিবিরের কাজে আমজনতা কতটা খুশি কিংবা আদৌ খুশি কি না। আর এই লক্ষ্যপূরণের হাতিয়ার NaMo App।

ইতিহাস বলে উত্তরপ্রদেশে (Uttar Pradesh) যে সরকার গড়ে, কেন্দ্রে আসিন হয় সেই রাজনৈতিক দলই। তাই উত্তরপ্রদেশে নিজেদের ক্ষমতা বাঁচিয়ে রাখতে মরিয়া যোগী সরকার। সেই মতো শুরু হয়ে গিয়েছে প্রস্তুতিও। যোগী রাজ্যের পাশাপাশি ২০২২ সালে নির্বাচন রয়েছে গোয়া, মণিপুর, পাঞ্জাব ও উত্তরাখণ্ডেও। তার আগে অনলাইন সমীক্ষাতেই আমজনতার কাছে নিজেদের অবস্থানের বিষয়টি জেনে নিতে আগ্রহী বিজেপি। আর সেই উদ্দেশ্যেই শুরু এই নয়া সমীক্ষা।

[আরও পড়ুন: Tech News: ডেস্কটপ থেকে WhatsApp ব্যবহার করেন, আসছে আকর্ষণীয় এই ফিচার]

NaMo অ্যাপে মোট ১৩টি টেমপ্লেটের মাধ্যমে সমীক্ষা করা হচ্ছে। যেখানে সরাসরি নিজেদের মনের কথা জানাতে পারবেন ভোটাররা। আর সমীক্ষার ফলাফল অনুযায়ী নিজেদের মতো করে ঘুঁটি সাজাতে পারবে বিজেপি। অন্দরের খবর, এতে নির্বাচনী প্রচার এবং লড়াইয়ের ভিত মজবুত হবে বলেই মনে করা হচ্ছে। কী কী প্রশ্নের উত্তর খোঁজা হবে এই সমীক্ষায়? জানা গিয়েছে, যে সমস্ত রাজ্যে নির্বাচন রয়েছে, সেখানে সরকারের কাজে আম জনতা খুশি কি না তা জানা হবে। রাজ্যের পরিকাঠামোর উন্নয়ন, করোনা মোকাবিলা, টিকাকরণ নিয়ে সরকারের কাজে মানুষ সন্তুষ্ট কি না, সমীক্ষায় সেই সমস্ত প্রশ্নের উত্তর জেনে নেওয়া হবে। এখানেই শেষ নয়, কাজের ভিত্তিতে নিজের এলাকার বিধায়কদের নম্বরও দিতে পারবেন রাজ্যবাসী।

NaMo App-টি খুললে সমীক্ষায় প্রথমে মোট আটটি ইস্যু দেখতে পাবেন। আপনিই বেছে নিতে পারবেন কোন ইস্যু আপনার কাছে পরবর্তী নির্বাচনে বেশি গুরুত্বপূর্ণ। কোভিড-১৯, শিক্ষা, আইনশৃঙ্খলা, পরিচ্ছন্নতা, বেকারত্ব, দুর্নীতি ইত্যাদি নানা বিষয়েই সরকারের ভূমিকা নিয়ে প্রশ্ন করা হবে। পাশাপাশি সরকার নিয়ে মানুষের সার্বিক প্রতিক্রিয়া জানতেও থাকছে একটি প্রশ্ন। সরকারের সার্বিক পারফরম্যান্সে আপনি কতটা সন্তুষ্ট। ‘২২-এর নির্বাচনী লড়াইয়ে এই সমীক্ষা সরকারের যথেষ্ট উপকারে লাগতে পারে বলেই মনে করছে কেন্দ্রীয় নেতৃত্ব।

[আরও পড়ুন: এখনও আধারের সঙ্গে লিংক করেননি PF? নাও মিলতে পারে টাকা, চটপট জেনে নিন সংযুক্তিকরণের পদ্ধতি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement