১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

Tech News: ডেস্কটপ থেকে WhatsApp ব্যবহার করেন, আসছে আকর্ষণীয় এই ফিচার

Published by: Sulaya Singha |    Posted: August 10, 2021 8:53 pm|    Updated: August 10, 2021 8:53 pm

WhatsApp Web, Desktop got to get Photo Editing Tools | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কর্মক্ষেত্রে নানা সময়ই ডেস্কটপ কিংবা ল্যাপটপে খুলে রাখতে হয় হোয়াটসঅ্যাপ। এই অ্যাপ থেকে ছবি, ভিডিও, ডকুমেন্ট ডাউনলোড করে কম্পিউটরে সেভ করে রাখতে বেশ সুবিধাজনক পদ্ধতি হল WhatsApp Web। আর এবার ল্যাপটপে হোয়াটসঅ্যাপ ব্যবহার হয়ে উঠবে আরও আকর্ষণীয়। কারণ এবার দুর্দান্ত একটি ফিচার যোগ করতে পারে মার্ক জুকারবার্গের সংস্থার অধীনস্ত এই অ্যাপটি।

শোনা যাচ্ছে, এবার WhatsApp Web-এর সঙ্গে যুক্ত হচ্ছে ফটো এডিটিং টুল। এখনও পর্যন্ত শুধুমাত্র মোবাইলেই এই ফিচারটি ব্যবহারের সুযোগ পেতেন ইউজাররা। এবার ডেস্কটপেও হোয়াটসঅ্যাপ খুলে অনায়াসে ছবি এডিট করে নেওয়া যাবে। ধরুন আপনি কাউকে ছবি পাঠাতে চান একটি স্টিকার যোগ করে। সহজেই পেয়ে যাবেন সেই অপশন। এখানেই শেষ নয়, শীঘ্রই আসছে আরও কিছু নতুন ইমোজিও। জনপ্রিয় অ্যাপটির বিটা ভার্সান 2.21.16.10-য় ইতিমধ্যেই নাকি এসে পৌঁছেছে সেই ইমোজিগুলি। খুব তাড়াতাড়ি সকল ইউজারের কাছেই তা পৌঁছে যাবে। ছবি এডিটিং অ্যাপটিও শীঘ্রই ব্যবহার করা যাবে বলেই শোনা যাচ্ছে।

[আরও পড়ুন: এখনও আধারের সঙ্গে লিংক করেননি PF? নাও মিলতে পারে টাকা, চটপট জেনে নিন সংযুক্তিকরণের পদ্ধতি]

হোয়াটসঅ্যাপের মোবাইল অ্যাপে ফটো এডিটিং অপশনটি প্রথম থেকেই ছিল। কিন্তু ডেস্কটপ এবং ল্যাপটপে এই অ্যাপ ব্যবহারের ক্ষেত্রেও এবার নতুনত্ব আনার চেষ্টা করছে সংস্থা। নিজেদের প্রাইভেসি পলিসি বদলের পর এর জনপ্রিয়তায় অনেকটাই ভাটা পড়েছিল। মাথাচাড়া দিয়ে উঠেছে টেলিগ্রাম-সিগন্যালের মতো অ্যাপগুলি। সেই জন্যই নিয়মিত নিজেদের আপগ্রেড করছে হোয়াটসঅ্যাপ। ডেস্কটপ কিংবা ল্যাপটপ থেকে এবার ড্রয়িং টুলের মাধ্যমেই ইউজাররা ছবির মধ্যে ইমোজি বসাতে পারবেন, ইচ্ছে হলে কিছু লিখেও দিতে পারেন ছবির উপর। একইসঙ্গে ছবি ক্রপ করা, রোটেট করার মতো অপশনও পাবেন। হোয়াটসঅ্যাপের সর্বশেষ ভার্সানে এই ফিচারটি চলে আসবে বলেই মনে করা হচ্ছে। অ্যান্ড্রয়েড এবং iOS এবং ডেস্কটপ ইউজাররা অনায়াসে ফিচারটি ব্যবহার করতে পারবেন।

[আরও পড়ুন: এবার WhatsApp-এই ডাউনলোড করতে পারবেন Covid টিকাকরণের সার্টিফিকেট, জানুন পদ্ধতি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে