৪ মাঘ  ১৪২৫  শনিবার ১৯ জানুয়ারি ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফিরে দেখা ২০১৮ ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বড়দিন কিংবা নতুন বছরের আগে যদি স্মার্টফোন কেনার প্ল্যান থাকে, তবে এটাই সেরা সময়। কারণ বাজেটের মধ্যেই নোকিয়া নিয়ে আসছে একগুচ্ছ ফিচারের একটি নয়া মডেল। আগামী ৭ ডিসেম্বরই ভারতের বাজারে এসে যাবে Nokia 7.1। শুক্রবারই জানিয়ে দেওয়া হল, ঠিক কত টাকায় ভারতীয় ক্রেতারা ফোনটি কিনে নিতে পারবেন।

গত মাসেই লন্ডনে প্রকাশ্যে এসেছিল এই হ্যান্ডসেট। এবার ভারতীয়দের মন জয় করতে প্রস্তুত নোকিয়ার নতুন অ্যান্ড্রয়েড ফোন। বাজারে আসার পরই যদি ফোনটি কিনে ফেলেন তাহলে এয়ারটেল এবং এইচডিএফসি ব্যাংকের তরফে পেয়ে যাবেন একগুচ্ছ অফার। চলুন তাহলে একবার নজর বুলিয়ে নেওয়া যাক স্মার্টফোনটির ফিচারগুলির দিকে।

[মোবাইলে ব্যালেন্স থাকলে পরিষেবা বন্ধ করা যাবে না, নির্দেশ ট্রাইয়ের]

৫.৮৪ ইঞ্চি ফুল-এইচডি ডিসপ্লের ফোনটিতে ভিডিও দেখার অভিজ্ঞতা হবে আরও আকর্ষণীয়। সঙ্গে গোরিলা গ্লাস থ্রি প্রোটেকশন থাকায় ডিসপ্লে ভাঙার চিন্তা একপ্রকার নেই বললেই চলে।

৪ জিবি ব়্যাম এবং ৬৪ জিবি ইন্টারনাল মেমোরি যুক্ত Nokia 7.1 মডেলটি ভারতীয় ক্রেতাদের জন্য আসবে আপডেটেড অ্যান্ড্রয়েড পাই ভার্সানেই। ২০০ জিবি পর্যন্ত এক্সটারনাল মেমোরি সাপোর্ট করবে ফোনটিতে।

এতে ডুয়াল সিম (ন্যানো) ব্যবহার করা যাবে।

নয়া হ্যান্ডসেটটিতে থাকছে জোড়া রিয়ার ক্যামেরা। যার মধ্যে একটি ১২ এমপি এবং অন্যটি ৫ মেগাপিক্সল যুক্ত। সেলফি তোলার জন্য থাকছে ৮ মেগাপিক্সল যুক্ত ফ্রন্ট ক্যামেরা।

৩০৬০ এমএএইচ যুক্ত ব্যাটারির ফোনটি মাত্র তিরিশ মিনিট চার্জ করলেই ৫০ শতাংশ চার্জ হয়ে যাবে।

[ভারতে সাইট বন্ধ হওয়ায় কমছে ব্যবসা, কেন্দ্রকে তোপ পর্নহাব কর্তার]

এছাড়া 4G LTE, ওয়াই-ফাই, জিপিএস, ব্লুটুথের মতো ফিচারগুলি তো থাকছেই।

দাম? ১৯,৯৯৯ টাকা দিলেই হাতে পাবেন Nokia 7.1। আগামী ৭  তারিখ থেকে ভারতীয় বাজারের বিভিন্ন আউটলেটের পাশাপাশি অনলাইনেও কিনে নিতে পারেন নোকিয়া কোম্পানির এই নতুন মডেলটি।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং