BREAKING NEWS

২৮ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ 

Advertisement

বাড়ি বসেই জিও নম্বর থেকে রিচার্জ করে দিন যে কোনও গ্রাহকের মোবাইল, মিলবে কমিশন

Published by: Sulaya Singha |    Posted: April 19, 2020 3:46 pm|    Updated: April 19, 2020 3:46 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউনে গৃহবন্দি জীবন। বাইরে গিয়ে কোনও কাজ করার উপায় নেই। আচ্ছা, এমন অবস্থায় যদি শুধু অন্যকে রিচার্জ করে দিলেই অর্থ উপার্জন করা যেত, কেমন হত? মন্দ হত না নিশ্চয়ই। হ্যাঁ, লকডাউনের আবহে গ্রাহকের সামনে রোজগারের পথ খুলে দিয়েছে রিলায়েন্স জিও। নিজের জিও নম্বর থেকে যে কোনও গ্রাহকের মোবাইল রিচার্জ করে দিন আর পেয়ে যান প্রায় ৪ শতাংশ কমিশন।

নিশ্চয়ই বললেন, বিভিন্ন ই-ওয়ালেটে এমন পরিষেবা তো আছেই। কিন্তু লক্ষ্য করে দেখবেন, একটু বেশি টাকার রিচার্জের ক্ষেত্রেই এই সব প্ল্যাটফর্মে ক্যাশব্যাক পাওয়া যায়। কিন্তু জিওর ব্যাপারটা আলাদা। এবার প্রশ্ন হল নিজের স্মার্টফোন থেকে কীভাবে অন্যকে রিচার্জ করে দেবেন? তার জন্য ডাউনলোড করতে হবে একটা অ্যাপ। গুগল প্লে স্টোর থেকে JioPOS Lite অ্যাপটি ডাউনলোড করে ফেলুন। ব্যাস, সেই অ্যাপ থেকেই যে কোনও জিও গ্রাহকের ফোন রিচার্জ করে দিতে পারবেন। এর আগে এই অ্যাপটিতে যোগ দেওয়ার জন্য এক হাজার টাকা নেওয়া হত। কিন্তু বর্তমানে এমন কোনও খরচ নেই। আপনাকে যেটা করতে হবে তা হল, এতে প্রথমে এক হাজার রাখতে হবে। তারপর রিচার্জের জন্য প্রয়োজন মতো টাকা ভরে নিন। তবে অন্তত ২০০ টাকার রিচার্জ করতেই হবে। তাহলেই পাবেন কমিশন।

[আরও পড়ুন: লকডাউনে অনাবশ্যক পণ্যের ডেলিভারি নয়, নতুন নির্দেশিকা জারি স্বরাষ্ট্র মন্ত্রকের]

যাঁরা অনলাইন রিচার্জে পারদর্শী নন, লকডাউনে তাঁদের বেশ সমস্যায় পড়তে হচ্ছে। রিচার্জের জন্য যেতে হচ্ছে ব্যাংকের এটিএম কিংবা ওষুধের দোকানে। যে কারণে ভারতীয় টেলিকম রেগুলেটরি অথরিটি বা ট্রাই (TRAI) প্রতিটি টেলিকম সংস্থাকে প্ল্যানের মেয়াদ বাড়ানোর অনুরোধ জানায়। জিও, ভোডাফোন-আইডিয়া, এয়ারটেলের মতো সংস্থাগুলি দুর্দিনে গ্রাহকের পাশে দাড়িয়েছে। প্ল্যানের মেয়াদ বৃদ্ধি থেকে ১০ টাকার রিচার্জ, সব সুবিধাই দিয়েছে তারা।

এবার রিচার্জের সমস্যাও মিটিয়ে দিল জিও। যে কোনও প্রান্তের জিও গ্রাহককে বাড়িতে বসেই রিচার্জ করে দিয়ে সাহায্য করতে পারবেন আপনিও। JioPOS Lite অ্যাপটি ইতিমধ্যেই পাঁচ লক্ষের বেশি মানুষ ডাউনলোড করেছেন। সংখ্যাই বলে দিচ্ছে, অ্যাপটিতে কতখানি উপকৃত হচ্ছেন গ্রাহকরা।

[আরও পড়ুন: স্পর্শ ছাড়াই বাজবে কলিং বেল! করোনা সংক্রমণ রোধে অবাক করা আবিষ্কার কিশোরের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement