BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

এবার ব্যাংকের ATM থেকেই রিচার্জ করতে পারবেন জিও নম্বর, জেনে নিন পদ্ধতি

Published by: Sulaya Singha |    Posted: March 31, 2020 7:38 pm|    Updated: March 31, 2020 7:38 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার জেরে দেশজুড়ে ২১ দিনের লকডাউনে স্তব্ধ জনজীবন। মুদি-রেশন কিংবা ওষুধের দোকানের মতো জরুরি পরিষেবা ছাড়া বাজার-ঘাট একেবারে বন্ধ। তাই যাঁরা মোবাইলের দোকানে গিয়ে নম্বর রিচার্জ করেন, তাঁদের মধ্যে অনেককেই সমস্যায় পড়তে হচ্ছে। ডিজিটাল যুগে যুবপ্রজন্ম সাধারণত মোবাইল রিচার্জ কিংবা পোস্টপেড বিল পেমেন্ট ই-ওয়ালেটের মাধ্যমেই করে থাকে। তবে যাঁরা এর ব্যবহার জানেন না, তাঁরা পড়েছেন বিপাকে। আপনার মুশকিল আসার করে দিয়েছে রিলায়েন্স জিও। ব্যাংকের এটিএম ব্যবহার করেই রিচার্জ করে নেওয়া যাবে মোবাইল নম্বর।

মুকেশ আম্বানির কোম্পানির তরফে জানানো হয়েছে, ব্যাংকের এটিএমে গিয়ে যে কোনও জিও নম্বর রিচার্জ করা যাবে। AUF, অ্যাক্সিস, ডিসিবি, এইচডিএফসি, আইসিআইসিআই, আইডিবিআই, স্টান্ডার্ড চার্টার্ড এবং এসবিআই ব্যাংকের এটিএমে এই পরিষেবা পাওয়া যাচ্ছে। সংস্থার সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টেই সমস্ত তথ্য তুলে ধরা হয়েছে। সেই সঙ্গে কীভাবে এটিএম থেকে রিচার্জ করবেন, সেই পদ্ধতিও শিখিয়ে দিয়েছে তারা। চলুন জেনে নেওয়া যাক।

[আরও পড়ুন: করোনার জেরে মন্দার মুখে ফুড ডেলিভারি অ্যাপ, ঘরের খাবারেই মন সকলের]

প্রথমেই বলে দেওয়া ভাল এটিএম থেকে রিচার্জের ক্ষেত্রে সেই ব্যক্তির কাছে অবশ্যই ডেবিট বা ক্রেডিট কার্ড থাকতে হবে। এটিএম মেশিনে প্রথমে ডেবিট বা ক্রেডিট কার্ডটি ইনসার্ট করতে হবে প্রথমে। এবার মেনুতে ‘রিচার্জ’ বলে একটি অপশন পাবেন। সেটি প্রেস করে নিজের জিও নম্বরটি টাইপ করুন। এরপর OK অথবা Enter বোতাম টিপে নিশ্চিত করতে হবে। এবার আপনার থেকে এটিএমের পিন নম্বর জানতে চাওয়া হবে। সেটি দিলেই স্ক্রিনে ভেসে উঠবে নতুন পেজ। যেখানে জানতে চাওয়া হবে আপনি কত টাকার রিচার্জ করতে চান। যত টাকার প্যাকে রিচার্জ করতে চান সেই অর্থ লিখে OK প্রেস করে দিলেই কাজ শেষ। স্ক্রিনেই দেখিয়ে দেবে, আপনার মোবাইলের রিচার্জ হয়ে গিয়েছে কি না। সেই সঙ্গে ডেবিট কার্ড থেকে কত টাকা কাটল তাও জেনে যাবেন একইসঙ্গে।

এই পরিষেবা যে একেবারে নতুন, তা নয়। তবে লকডাউনের সময় যেখানে সমস্ত মোবাইলের দোকান বন্ধ, সেখানে অনায়াসেই এটিএমে গিয়ে রিচার্জ করিয়ে নিতেই পারেন।

[আরও পড়ুন: করোনার জেরে মন্দার মুখে ফুড ডেলিভারি অ্যাপ, ঘরের খাবারেই মন সকলের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement