Advertisement
Advertisement
Ola Electric Vehicle

১৮ মিনিট চার্জেই চলবে ৭৫ কিমি, একদিনে এক লক্ষেরও বেশি বুকিং Ola ইলেকট্রিক স্কুটারের

জানেন কত দাম এই ইলেকট্রিক স্কুটারের?

Ola Electric Receives Over 1 Lakh Reservations For Its Electric Scooter In 24 Hours | Sangbad Pratidin
Published by: Abhisek Rakshit
  • Posted:July 17, 2021 3:32 pm
  • Updated:July 18, 2021 3:10 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অপেক্ষার আর মাত্র কয়েকদিন। তারপরই বাজারে আসছে অ্যাপ ক্যাব সংস্থা ওলার ইলেকট্রিক স্কুটার। কিন্তু তামিলানাড়ুর (Tamil Nadu) কারখানায় তৈরি হওয়ার আগেই এই স্কুটার নিয়ে সাধারণের মনে উত্তেজনা তুঙ্গে। কারণ নামমাত্র টাকা খরচ করলেই বুকিং করা যাবে এই ইলেকট্রিক স্কুটারটি। আর তাই বুকিং শুরু হওয়ার পর মাত্র ২৪ ঘণ্টার মধ্যেই ১ লক্ষেরও বেশি মানুষ এই স্কুটার বুকও করে ফেলেছেন।

করোনা আবহে দীর্ঘদিন বন্ধ ছিল গণপরিবহণ। এরপর সবকিছু ধীরে ধীরে স্বাভাবিক হলেও ফের ভাইরাসের নতুন ঢেউয়ের কারণে ধীরে ধীরে স্তব্ধ হতে থাকে সবকিছু। এই পরিস্থিতিতে অনেকেই নিজের গাড়ি বা বাইক কেনার দিকে ঝুঁকেছেন। তবে অন্যদিকে আবার পেট্রল বা ডিজেলের দাম যেভাবে বাড়ছে তাতে ইলেকট্রিক ব গাড়ি বা স্কুটারই পছন্দ আমজনতার। আর তাই বুকিং শুরু হওয়ার পর থেকেই অ্যাপ ক্যাব সংস্থা ওলার ইলেকট্রিক স্কুটার নিয়ে উৎসাহ তুঙ্গে। ইতিমধ্যে ২৪ ঘণ্টার মধ্যে ১ লক্ষেরও বেশি মানুষ এই স্কুটার বুকও করে ফেলেছেন। যা কিনা একটি রেকর্ড। ওলা গ্রুপের সিইও এবং চেয়ারম্যান ভবেশ আগরওয়াল নিজেই টুইট করে সেকথা জানিয়েওছেন।

Advertisement

[আরও পড়ুন: ভারতীয় আইন মেনে কড়া পদক্ষেপ, ২০ লক্ষ ভারতীয়র অ্যাকাউন্ট নিষিদ্ধ করল WhatsApp]

ওলার নয়া এই স্কুটারে থাকছে একাধিক ফিচারও। মাত্র ১৮ মিনিটেই স্কুটারের ব্যাটারি অর্ধেক চার্জ হয়ে যাবে। তাতে ৭৫ কিলোমিটার যাবে এই ইলেকট্রিক স্কুটার। আর ফুল চার্জে যাবে ১০০ থেকে ১৫০ কিলোমিটার। এছাড়া লিথিয়াম-ion ব্যাটারিটি প্রয়োজনে পরিবর্তন করা যাবে। এছাড়া ক্লাউড কানেকটিভিটি, অ্যালয় Wheels, সামনে টেলিসকোপিক সাসপেনশন, এলইডি লাইটিং, ফ্রন্ট ডিস্ক ব্রেক-সহ বিভিন্ন সুযোগ-সুবিধা আছে।। মাত্র ৪৯৯ টাকায় বুকিং করলেও কেউ যদি পরবর্তীতে স্কুটার না নিতে চান, তাহলে তাঁর টাকা ফেরতও পেয়ে যাবেন। আর এর মোট দাম ১ লক্ষ টাকা। সেক্ষেত্রে অর্ডার বাতিলের ৭ থেকে ১০ দিনের মধ্যে তাঁর অ্যাকাউন্টে টাকা চলে আসবে। কেউ এই বুকিং অন্য কারও নামে ট্রান্সফার করতে চাইলেও তা করতে পারেন। সেক্ষেত্রে [email protected]এ অনুরোধ করে সেই ইমেল পাঠাতে হবে ক্রেতাকে। যাঁরা প্রথম বুকিং করবেন, ডেলিভারির ক্ষেত্রে তাঁরা অগ্রাধিকার পাবেন বলে জানা গিয়েছে।

কীভাবে বুকিং করা যাবে:
১. প্রথমে olaelectric.com-এ লগ ইন করুন। এবার ‘Reserve for Rs 499’ বাটন প্রেস করুন।
২. এবার নিজের মোবাইল নম্বর দিন। যাচাইয়ের ক্যাপচা বক্স পূরণ করে নেক্সট বাটনে ক্লিক করুন।
৩. মোবাইলে যে ওটিপি এসেছে তা লিখে ফের নেক্সট বাটন ক্লিক করুন।
৪. এবার একটা ডায়লগ বক্স খুলে যাবে আপনার সামনে। যেখানে টাকা দিতে তিনটে অপশন দেওয়া হবে। ডেবিট/ক্রেটিড কার্ড ছাড়াও ইউপিআই ও নেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে জমা দেওয়া যাবে সেই বুকিংয়ের টাকা।
৫. পছন্দের পেমেন্ট অপশনে ক্লিক করে টাকা জমা দিন।
৬. একবার টাকা ঠিকমতো জমা পড়লে স্কুটার বুকিংয়ের কাস্টমার আইডি পেয়ে যাবেন ক্রেতারা। ইমেল অথবা আপনার মোবাইল নম্বরে এই বিষয়ে বিস্তারিত চলে আসবে।

[আরও পড়ুন: World Emoji Day: অজান্তেই ভুল ইমোজি পাঠাচ্ছেন না তো? চ্যাট করুন মানে জেনে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ