BREAKING NEWS

২১ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ৬ আগস্ট ২০২০ 

Advertisement

২০ এপ্রিল থেকে অনাবশ্যকীয় পণ্যের ডেলিভারিতে ছাড় আমাজন-ফ্লিপকার্টকে

Published by: Sucheta Chakrabarty |    Posted: April 17, 2020 12:49 pm|    Updated: April 17, 2020 12:50 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউনের দ্বিতীয় পর্বে সুখবর! ২০ এপ্রিলের পর থেকে আমাজন, ফ্লিপকার্টে মিলবে অনাবশ্যকীয় পণ্য। লকডাউনের জেরে এতদিন এই পরিষেবা বন্ধ রাখা হয়েছিল। ক্রমে দেশের আর্থিক অবনতির কথা মাথায় রেখে লকডাউনের দ্বিতীয় পর্বে তা খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

লকডাউনের জেরে কেন্দ্রের তরফ ঘোষণা করা হয় অত্যাবশকীয় পণ্য ও ওষুধের পরিষেবা বজায় রাখতে হবে। তাই এতদিন আমাজন ও ফ্লিপকার্টে অত্যাবশকীয় পণ্যের পরিষেবা সচল রাখা হয়। তবে নিত্যদিনের জীবনে ছেদ পড়লেও অনাবশ্যকীয় পণ্যের চাহিদায় ছেদ পড়েনি। তাই ই-কমার্সের ব্যবসায়ীরা ক্রেতাদের চাহিদার কথা মাথায় রেখে ২০ এপ্রিলের পর থেকে অনলাইনে অনাবশ্যকীয় পণ্য কেনার সুযোগ করে দিল। সরকারের তরফ থেকে জানানো হয়, লকডাউনের ফলে দেশের উন্নতিতে আর্থিক মন্দা দেখা দিয়েছে। পাশাপাশি তথ্য প্রযুক্তি বিভাগ, কলসেন্টার (call centres), শিক্ষা প্রতিষ্ঠান, দূর শিক্ষণগুলিতেও (distance learning) ছেদ পড়ছে। তাই সরকারের তরফ থেকে এই সমস্ত পরিষেবা সচল রাখতে অনুমতি দেওয়া হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রকের তরফ থেকে জানানো হয়েছে, অনলাইন ব্যবসাকে সচল রাখতে যে গাড়িগুলি ব্য়বহার করা হবে লকডাউনে তাতে ছাড় মিলবে। লকডাউনের প্রথম পর্বে মোবাইল, ল্যাপটপ, টেলিভিশন সেট-সহ নানা অনাবশ্যকীয় পণ্য কেনায় বাধা অনুমতি দেওয়া হয়নি। ফলে অনেক ক্ষেত্রেই মন্দার মুখ দেখেন ব্যবসায়ীরা। বন্দ হয়ে যায় গ্যাজেটস বিক্রি। তাই ব্যবসায়ীদের মুখের দিকে তাকিয়ে লকডাউনে ২০ এপ্রিলের পর থেকে ই-কমার্সে ছাড় দেওয়ার সিদ্ধান্ত নিল কেন্দ্র।

[আরও পড়ুন:একদিন সাড়ে চার হাজার! ২৪ ঘণ্টায় রেকর্ড মৃত্যু দেখল আমেরিকা]

তাই এবার ক্রেতারা ইচ্ছামত অনলাইনে অর্ডার দিতে পারবেন গেজেটসের। মাত্র একটি ক্লিকেই বাড়ি বসে পেয়ে যেতে পারবেন মোবাইল, ল্যাপটপ আরও কত কী। দেশজোড়া লকডাউনেও তাল কাটবে না অনলাইন শপিং-এ।

[আরও পড়ুন:নায়িকা হয়েও ছাড় নেই! লকডাউনের নিয়ম লঙ্ঘন করায় জরিমানা দিতে হল অভিনেত্রীকে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement