BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মেট্রোর সফরের মাঝে ফুরিয়েছে মোবাইলের চার্জ? স্টেশনেই পেয়ে যাবেন পাওয়ার ব্যাংক

Published by: Tiyasha Sarkar |    Posted: December 30, 2021 5:37 pm|    Updated: December 30, 2021 5:54 pm

Phone discharged on the go? No worries, 'rent a powerbank' service started in Kolkata | Sangbad Pratidin

ফাইল ছবি

নব্যেন্দু হাজরা: মুঠোফোনের চার্জ শেষ! চিন্তা নেই যদি আপনার মেট্রায় যাত্রা করার থাকে। নিশ্চয়ই ভাবে কেন? এবার নোয়াপাড়া (Noapara) থেকে শুরু করে কবি সুভাষ পর্যন্ত যে কোনও একটি মেট্রো স্টেশনে পেয়ে যাবেন পাওয়ার ব্যাংক।

নতুন বছরে উত্তর-দক্ষিণ করিডরের ২৪টি মেট্রো স্টেশনে যাত্রী সুবিধার্থে এমনই ব্যবস্থা করেছে কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ। মেট্রো রেলের তরফে জানানো হয়েছে, প্রতিটি স্টেশনে দু’টি করে পাওয়ার ব্যাংক রেন্টাল টাওয়ার বসানো হয়েছে। যেখান থেকে কিছু পরিমাণ অর্থের বিনিময়ে পাওয়ার ব্যাংক ভাড়া নিতে পারবেন মেট্রো যাত্রীরা।

[আরও পড়ুন: করোনা সংক্রমণ দ্বিগুণ হওয়ার আশঙ্কা! বর্ষবরণের সেলিব্রেশন বন্ধ রাখার আরজি চিকিৎসকদের

স্মার্টফোন চার্জ দেওয়া হয়ে গেলে পাওয়ার ব্যাংকটি যে কোনও একটি চার্জিং স্টেশনে ফেরত দিতে হবে। পাওয়ার ব্যাংক রেন্টাল টাওয়ারগুলি বসানোর জন্য একটি বেসরকারি সংস্থার সঙ্গে দুই বছরের চুক্তি করেছে মেট্রো রেল। সেই সংস্থার তরফে একটি অ্যাপ তৈরি করা হয়েছে। অ্যাপটির মাধ্যমেই ভাড়া নেওয়া যাবে পাওয়ার ব্যাংক। এই স্মার্ট চার্জিং ব্যবস্থা গ্রহণ করায় ভারতের মধ্যে অগ্রগামী কলকাতা মেট্রো।

করোনার (Coronavirus) কারণে চলতি বছরের মাঝামাঝি সময়ে দীর্ঘদিন বন্ধ ছিল কলকাতার লাইফ লাইন মেট্রো। তারপর পরিস্থিতি খানিকটা উন্নতি হতেই ফের গড়িয়েছে মেট্রোর চাকা। তবে প্রথম দিকে শুধুমাত্র কার্ডেই যাতায়াত করতে পারতেন যাত্রীরা। পরবর্তীতে শুরু হয়েছে টোকেন। বর্তমানে টোকেন ব্যবহার করেও মেট্রো সফর করতে পারছেন আমজনতা। 

[আরও পড়ুন: হাওড়ার বিলে এখনও সই করেননি রাজ্যপাল, হাই কোর্টে ‘ভুল’ স্বীকার অ্যাডভোকেট জেনারেলের

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে