ad
ad

Breaking News

Tri-Fold Display

আরও স্মার্ট হচ্ছে Samsung, চলতি বছরই বাজারে আসতে পারে ট্রাই-ফোল্ড ডিসপ্লে মডেল

কী কী স্পেশ্যাল ফিচার থাকবে এই স্মার্টফোনে?

Phone With Tri-Fold Display May Debut, Claims Tipster | Sangbad Pratidin
Published by: Sulaya Singha
  • Posted:March 25, 2023 4:16 pm
  • Updated:March 25, 2023 4:16 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফোল্ডিং ডিসপ্লে স্মার্টফোন এনে একসময় তাক লাগিয়ে দিয়েছিল স্যামসং। আর এবার আরও একধাপ এগিয়ে ট্রাই ফোল্ড ডিসপ্লে আনতে চলেছে এই কোরিয়ান সংস্থা। নিঃসন্দেহে যা স্মার্টফোনের দুনিয়ায় নতুন বিপ্লব।

চলতি বছরই স্যামসং (Samsung) গ্যালাক্সি S23 FE মডেলটি আত্মপ্রকাশ করার কথা ছিল। কিন্তু আপাতত তার ডেভেলপমেন্টের কোনও খবর নেই। বরং ট্রাই-ফোল্ড ডিসপ্লের হ্যান্ডসেট এ বছর বাজারে আনতে পারে স্যামসং। টিপস্টারের যোগেশ ব্রারের দেওয়া তথ্য অনুযায়ী, Galaxy S23 FE সংক্রান্ত কাজ আপাতত বন্ধ। গ্যালাক্সি ফ্যান এডিশনের এই মডেলটি নিয়ে সম্প্রতি হইচই পড়ে গিয়েছিল। Galaxy S21 FE মডেলটি মন কেড়েছিল স্যামসং প্রেমীদের। এর আপগ্রেডেট ভার্সানটি বাজারে আসার কথা থাকলেও সংস্থার তরফে এ নিয়ে কোনও আপডেট দেওয়া হয়নি। Galaxy S22 FE অথবা Galaxy S23 FE অদূর ভবিষ্যতে আসবে কি না, কোনও খবর নেই। বরং আপাতত তারা ব্যস্ত ট্রাই-ফোল্ড (Tri-Fold) মডেল নিয়ে।

[আরও পড়ুন: ‘ভয় দেখানো যাবে না, আদানি-মোদির সম্পর্ক নিয়ে প্রশ্ন তুলবই’, সাংসদ পদ খারিজের পরও অনড় রাহুল]

স্যামসংয়ের Z সিরিজ প্রথমবার ফোল্ডেবল ফোনটি এনেছিল। এবার সেই সিরিজই আপডেটের পথে হাঁটছে কোরিয়ান কোম্পানি। শোনা যাচ্ছে, Galaxy Z Fold 5 এবং Galaxy Z Flip 5- এই দুটি মডেলের উপর কাজ চলছে। একই সঙ্গে তৈরি হচ্ছে ট্রাই-ফোল্ড ডিসপ্লে মডেল। সব ঠিকঠাক থাকলে চলতি বছরই বাজারে আসবে সেই মডেল। চলতি বছর জানুয়ারিতেই স্লাইডিং এই মডেলের কথা জানানো হয়েছিল। তবে এর কী কী স্পেশ্যাল ফিচার থাকবে, তা এখনও খোলসা করা হয়নি।

[আরও পড়ুন: ‘আপনিই তো চর্চায়!’, পরিণীতির সঙ্গে ডেট নিয়ে রাঘব চাড্ডাকে খোঁচা ধনকড়ের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ