৭ জ্যৈষ্ঠ  ১৪২৬  মঙ্গলবার ২১ মে ২০১৯ 

Menu Logo নির্বাচন ‘১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও #IPL12 ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাসের প্রায় অর্ধেক অতিক্রান্ত। স্বাভাবিকভাবেই পকেটে টান। কিন্তু নতুন একটা স্মার্টফোন না কিনলেই নয়। আপনার বর্তমান পরিস্থিতি যদি এমন হয়ে থাকে, তবে চটপট পড়ে ফেলুন এই প্রতিবেদন। আপনার মুশকিল আসান করতে বাজেটের মধ্যেই পাঁচটি সেরা স্মার্টফোনের সন্ধান দেওয়া হল।

Redmi Go:
ভারতীয় বাজারে দারুণ জনপ্রিয় হয়ে উঠেছে রেডমি। তাই ভরসার দিক থেকে এই ফোন কিনতে সমস্যা হওয়ার কথা নয়। যাঁরা প্রথমবার স্মার্টফোন ব্যবহার করতে চলেছেন তাঁদের জন্য আদর্শ সস্তার এই ফোন। পাঁচ ইঞ্চি এইচডি ডিসপ্লের অ্যান্ড্রয়েড গো মডেলটির ব়্যাম এক জিবি এবং ইন্টারনাল স্টোরেজ ৮ জিবি। অ্যান্ড্রয়েড ওরিও (গো এডিশন) ভার্সনের এই স্মার্টফোনের মূল্য ৪৯৯৯ টাকা।

[আরও পড়ুন: একলাফে অনেকখানি দাম কমল স্যামসংয়ের এই দুই স্মার্টফোনের]

Redmi Note 7:
গাঁটের কড়ি আরও খানিকটা বেশি খরচ করতে পারলে বেছে নিতে পারেন রেডমির এই মডেলটি। ৬.৩ ইঞ্চির এফএইচডি ওয়াটার ড্রপ ডিসপ্লের এই হ্যান্ডসেটটিতে রয়েছে দুর্দান্ত প্রিমিয়াম গ্লাস ডিজাইন। ৪০০০ এমএএইচ ব্যাটারি-যুক্ত ফোনটিতে রয়েছে জোড়া রিয়ার ক্যামেরা। একটি ১২ মেগাপিক্সল এবং অন্যটি ২ মেগাপিক্সল যুক্ত। সেলফির জন্য রয়েছে ১৩ এমপি ক্যামেরা। ৯৯৯৯ টাকাতেই কিনে নিতে পারেন ফোনটি। এর বেস মডেলটির মূল্য আরও কম। মাত্র ৭৯৯৯ টাকা।

Realme 3 Pro:
বাজেট যদি ১৫ হাজার টাকার মধ্যে হয়, তবে আপনার জন্য রয়েছে তিনটি অপশন। এই বাজেটের অন্যতম সেরা মডেল Realme 3 Pro। ৬.৩ ইঞ্চির এফএইচডি ওয়াটার ড্রপ ডিসপ্লের মডেলে শক্তিশালী স্ন্যাপড্রাগন ৭১০ চিপসেট রয়েছে। ১৬ মেগাপিক্সলের ডুয়াল ক্যামেরা পাবেন এই ফোনে। তাছাড়া দ্রুত চার্জ দেওয়ার জন্য থাকছে VOOC 3.0 ফাস্ট চার্জিং। এই মডেলটির মূল্য ১৩ হাজার ৯৯৯ টাকা।

Redmi Note 7 Pro:
Realme 3 Pro-এর সঙ্গে জোর টক্কর এই রেডমির এই মডেলটির। গরিলা গ্লাস ডিজাইনের ৬.৩ ইঞ্চি ডিসপ্লে-যুক্ত ফোনটির ব্যাটারিও দুর্দান্ত। ৪০০০ এমএএইচ ব্যাটারির ফোনটি একবার চার্জ করলেই গোটা দিন নিশ্চিন্তে ভিডিও দেখা বা গেম খেলা যাবে। এতে ৪৮ এমপির ডুয়াল ক্যামেরা সেট আপ রয়েছে। অর্থাৎ যাঁরা ছবি তুলতে ভালবাসেন, তাঁদের জন্য এই মডেলটি আদর্শ। দাম? ১৩ হাজার ৯৯৯টাকা।

[আরও পড়ুন: PUBG-তে যুক্ত হল দেশি ফ্লেভার, এবার ‘বাহুবলী’ সাজেই খেলবেন প্লেয়াররা]

Samsung Galaxy M30:
স্যামসাংয়ের ব্র্যান্ড ভ্যালু নিয়ে নতুন করে বলার কিছু নেই। Galaxy M সিরিজের সেরা মডেল এটি। ডিসপ্লে এবং ব্যাটারি ব্যাক-আপের দিক থেকে উপরের দুটি ফোনকে পিছনে ফেলে দিয়েছে Galaxy M30। ৬.৪ ইঞ্চি এফএইচডি প্লাস সুপার আলমন্ড ডিসপ্লে ফোনটি ৫০০০ এমএএইচ ব্যাটারি যুক্ত। তবে এর ক্যামেরা ভাল হলেও লো-লাইটের ছবি তুলনামূলক খারাপ। মূল্য? ১৪,৯৯০ টাকা।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং