BREAKING NEWS

১৭ ফাল্গুন  ১৪২৭  বুধবার ৩ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

স্মার্টফোনের বাজার দখল করতে শীঘ্রই অত্যন্ত সস্তায় অ্যান্ড্রয়েড ফোন আনছে Jio

Published by: Abhisek Rakshit |    Posted: September 9, 2020 9:28 pm|    Updated: September 9, 2020 9:31 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ টেলিকম বাজারে প্রতিদ্বন্দ্বীরা অনেক পিছিয়ে। তুলনায় স্মার্টফোনের মার্কেটে অনেকটাই পিছিয়ে মুকেশ আম্বানির (Mukesh Ambani) সংস্থা রিলায়েন্স জিও (Reliance JIO)। তাই এবার দেশে স্মার্টফোনের সেই বিশাল মার্কেটকেই পাখির চোখ করেছে সংস্থাটি। জলের দরে ১০ কোটি অ্যান্ড্রয়েড ফোন ভারতের বাজারে শীঘ্রই আনতে চলেছে Jio! এমনটাই জল্পনা। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত রিপোর্টে বলা হয়েছে, আগামী ডিসেম্বর মাসের মধ্যেই এই স্মার্টফোনগুলো বাজারে চলে আসবে।

[আরও পড়ুন:‌ কাশ্মীরি যুবকদের দলে টানবে জঙ্গিরা, আশঙ্কায় সেপ্টেম্বরেও ভূস্বর্গে ফিরছে না 4G ইন্টারনেট]

একের পর এক নজরকাড়া অফারে দেশের টেলিকম বাজার কার্যত নিজেদের দখলে নিয়েছে মুকেশ আম্বানির সংস্থা। এবার দেশের স্মার্টফোনের বাজার দখল করতেও তৎপর হয়েছে তারা। আর তাই এক্ষেত্রেও দুর্দান্ত ফিচার যুক্ত স্মার্টফোনগুলো বাজারে আনবে জিও। জানা গিয়েছে, Google-এর Android অপারেটিং সিস্টেম যুক্ত Jio-র এই ফোনগুলিতে 4G নেটওয়ার্ক তো বটেই, 5G গতির ইন্টারনেট পরিষেবাও পাওয়া যাবে। ডিসেম্বরের মধ্যেই ১০ কোটি অ্যানড্রয়েড ফোন ভারতের বাজারে আনতে চাইছে সংস্থা। জানা গিয়েছে, এই ফোনগুলিতে যাতে ভবিষ্যতে 5G গতির ইন্টারনেট পরিষেবাও পাওয়া যায় তার জন্য উপযুক্ত Android অপারেটিং সিস্টেম তৈরি করবে Google। গত জুলাই মাসে গুগলের তরফ থেকে রিলায়েন্সে বিনিয়োগের সময়ই সেকথা জানানো হয়েছিল।

[আরও পড়ুন:‌ ফিরতে পারে PUBG! ভারতের বাজার ধরে রাখতে বড় পদক্ষেপ দক্ষিণ কোরিয়ার সংস্থার]

এই ফোনগুলির দাম সম্পর্কে প্রাথমিক কোনও ধারণা করা না গেলেও মনে করা হচ্ছে, বাজার চলতি যে কোনও কম দামি স্মার্টফোনের চেয়েও Jio-র ফোনগুলির দাম হয়তো কমই হবে। তবে দাম কম বলে ফোনের গুণমানের সঙ্গে কোনও ভাবেই আপোষ করতে চায় না মুকেশ আম্বানির এই সংস্থা। সে জন্য বিভিন্ন মোবাইল প্রস্তুতকারক সংস্থার সঙ্গে কথাবার্তাও চালাচ্ছে তারা।

[আরও পড়ুন: জিও-কে টক্কর দিতে মাঠে ভোডাফোন-আইডিয়া জুটি, দেখে নিন ‘V!’-এর সস্তার প্ল্যানগুলি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement