BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এবার কচিকাঁচাদের জন্য স্পেশ্যাল ‘ট্যাব’ নিয়ে হাজির Samsung, বিনোদনের সঙ্গে মিলবে শিক্ষাও

Published by: Kishore Ghosh |    Posted: December 17, 2021 8:41 pm|    Updated: December 17, 2021 8:50 pm

Samsung Launches Galaxy Tab A Kids | Sangbad Pratidin

 

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার কচিকাঁচাদের জন্য বিশেষ ভাবে ডিজাইন করা ট্যাব (Tablet Phone) লঞ্চ করল স্যামসং। গ্যালাক্সি ট্যাব এ৭ লাইটের এই ভার্সনের নাম দেওয়া হয়েছে, ‘স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ কিডস’ (Samsung Galaxy Tab A Kids)।

সংস্থা সূত্রে জানা গিয়েছে, শিশুদের জনপ্রিয় ব্র্যান্ড স্পেশারিকির (Smeshariki) সঙ্গে গাঁটছড়া বেঁধে এই লেটেস্ট ট্যাবলেটটি লঞ্চ করা হয়েছে। স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ কিডস-এর অন্যতম ফিচার হল তার ডিজিটাল অ্যাসিস্ট্যান্ট। যার নাম দেওয়া হয়েছে ‘মারুসিয়া’। যেখানে ছোটদের মনোরঞ্জনের ভরপুর ব্যবস্থা থাকছে। এই ডিজিটাল অ্যাসিস্ট্যান্টে গল্প, মিউজিক, গেমস-সহ একাধিক বিষয় থাকছে। বিনোদনের দিকটি যেমন রয়েছে, তেমনই ছোটদের কথা ভেবেই শিক্ষামূলক ফিচারও থাকছে নতুন ট্যাবলেটে।

জানা গিয়েছে, এখনই ভারতে মিলবে না স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ কিডস। আপাতত রাশিয়ার বাজারে পাওয়া যাচ্ছে এই নতুন ট্যাবলেট। ভারতীয় মুদ্রায় স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ কিডসের দাম পড়ছে ১৫, ৫০০ টাকা। আপাতত সংস্থার অনলাইন স্টোর থেকে ছোটদের জন্য বিশেষ ভাবে তৈরি ট্যাব কিনতে পারবেন ক্রেতারা। এর বাইরে বাছাই করা কিছু রিটেল স্টোরেও গ্যালাক্সি ট্যাব এ কিডস মিলবে বলে জানানো হয়েছে সংস্থার তরফে।

স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ কিডসে অত্যন্ত শক্তিশালী ৫১০০এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। একবার চার্জ করলেই একদিন পর্যন্ত ব্যাকআপ মিলবে। সঙ্গে রয়েছে ৮.৭ ইঞ্চির টাচস্ক্রিন ডিসপ্লে। যার রেজোলিউশন ১৩৪০X৮০০ পিক্সেলস। ফোনের ক্যামেরা ৩০fps রেটে ফুল HD ভিডিও রেকর্ড করতে সক্ষম। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ফোনে একটি ২ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর দেওয়া হয়েছে। এছাড়াও রয়েছে ওয়াই-ফাই অনলি ট্যাবলেট এবং ব্লুটুথ ভি৫। ৩জিবি পর্যন্ত র‌্যাম এবং ৩২জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ রয়েছে ট্যাবলেটে। থাকছে একটি মাইক্রোএসডি কার্ড স্লট। প্রয়োজনে ১টিবি পর্যন্ত স্টোরজে বাড়ানো যেতে পারে।

স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ কিডস যেহেতু বিশেষ ভাবে ছোটদের জন্যই তৈরি করা হয়েছে, ফলে অ্যাকসেস নিয়ন্ত্রণ করার জন্য ট্যাবলেটটিতে থাকছে প্যারেন্টাল কন্ট্রোলের ব্যবস্থা। এছাড়াও এমনই কিছু কনটেন্ট দেওয়া হয়েছে যা শুধুই বাচ্চাদের জন্য। ছোটদের হাত থেকে পড়ে যাতে ট্যাবলেটটি ভেঙে না যায়, সে কথাও মাথায় রেখেছে সংস্থাটি। তাই রয়েছে শক-রেজিস্ট্যান্ট কেস।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে