BREAKING NEWS

১০ আশ্বিন  ১৪২৮  সোমবার ২৭ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ইঞ্জিনিয়ারদের জন্য সুখবর, গবেষণার জন্য প্রচুর ভারতীয়কে নিয়োগ করবে স্যামসং

Published by: Soumya Mukherjee |    Posted: November 28, 2019 8:23 pm|    Updated: November 28, 2019 8:23 pm

Samsung to hire over 1,200 engineers from India for new R&D centres

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নতুন রিসার্চ ও ডেভেলপমেন্ট সেন্টারের জন্য প্রচুর ইঞ্জিনিয়ার নিয়োগ করতে চলেছে বিশ্বের বিখ্যাত মোবাইল প্রস্তুতকারক সংস্থা স্যামসং। এর জন্য বিআইটিএস পৈলানি, আইআইটি, এনআইটি, দিল্লি টেকনোলজিক্যাল ইউনিভার্সিটি ও মণিপাল ইন্সটিটিউট অফ টেকনোলজি আইআইএসসি ব্যাঙ্গালোর-সহ ভারতের নামকরা ইঞ্জিনিয়ারিং কলেজগুলিতে ইন্টারভিউ নেওয়া হবে। আর সেখান থেকে ১২০০ জনের বেশি ইঞ্জিনিয়ারকে তারা নিয়োগ করবে বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: এবার আরও সহজ আধার সংক্রান্ত কাজ, চালু নয়া অ্যাপ]

স্যামসং সূত্রে খবর, ভারতে অবস্থিত তাদের রিসার্চ ও ডেভেলপমেন্ট সেন্টারকে শক্তিশালী করার জন্য বিভিন্ন পরিকল্পনা নেওয়া হচ্ছে। এর জন্য দেশের নামকরা ইঞ্জিনিয়ারিং কলেজগুলি থেকে ১২০০ জনের বেশি ইঞ্জিনিয়ারকে নিয়োগ করবে তারা। বিভিন্ন বিষয় যেমন কম্পিউটার সায়েন্স, ইলেক্ট্রনিকস অ্যান্ড কমিউনিকেশনস, ইলেকট্রিকক্যাল ইঞ্জিনিয়ারিং ও ম্যাথামেটিকস অ্যান্ড কম্পিউটিং থেকে তাঁদের নিযুক্ত করা হবে। নতুন এই কর্মচারীরা ভবিষ্যতের প্রযুক্তি ও ডমিয়েন যেমন আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সি, মেশিন লার্নিং, ডিপ ল্যার্নিং, ইমেজ প্রসেসিং, মিডলওয়্যার ডেভেলপমেন্ট, ক্লাউড, আইওটি, ডাটা অ্যানালিসিস, অন ডিভাইস এআই, মোবাইল কমিউনিকেশন, নেটওয়ার্কস, ইমাজেনিং, ভয়েস ও ভিএলএসআই এবং ইউআই/ইউএক্স নিয়ে কাজ করবেন।

আগামী ১ ডিসেম্বর থেকে বেঙ্গালুরু, নয়ডা ও দিল্লির রিসার্চ ও ডেভেলপমেন্ট সেন্টারের জন্য ইঞ্জিনিয়ার নিয়োগের কাজ শুরু করবে স্যামসং। এর জন্য দিল্লি, কানপুর, বম্বে, মাদ্রাজ, গুয়াহাটি, খড়গপুর, বিএইচইউ, ররুকি, তিরুপতি, ইন্দোর, গান্ধীনগর, পাটনা, ভুবনেশ্বর, মান্ডি ও যোধপুর আইআইটি ক্যাম্পাসগুলিতে ইন্টারভিউ হবে বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: এক কানেকশনেই টিভি-ভিডিও কল, লাভের মুখ দেখতে নয়া উদ্যোগ বিএসএনএলের]

এপ্রসঙ্গে স্যামসং ইন্ডিয়ার হিউম্যান রিসোর্স ডিপার্টমেন্টের হেড সমীর জানান, বর্তমানে ভারতে অবস্থিত রিসার্চ ও ডেভেলপমেন্ট সেন্টারগুলি স্থানীয় ও বিশ্বের বিভিন্ন আবিষ্কারের দিকে নজর রাখছে। সেই অনুযায়ী কাজ করছেন আমাদের ইঞ্জিনিয়াররাও। প্রথমসারির প্রযুক্তি কোম্পানি হিসেবে এই বিষয়কে আরও এগিয়ে নিয়ে যেতে চাই আমরা। নতুন উদাহরণ তৈরি করতে চাই। এর জন্য ভারত থেকেও প্রতিভাশালী ইঞ্জিনিয়ারদের নিয়োগ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×