BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  বুধবার ১২ আগস্ট ২০২০ 

Advertisement

‘মেক ইন ইন্ডিয়া’ প্রকল্পে শামিল Samsung, তৈরি করছে দেশি স্মার্টওয়াচ

Published by: Tiyasha Sarkar |    Posted: July 9, 2020 9:35 pm|    Updated: July 9, 2020 9:35 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘মেক ইন ইন্ডিয়া’ প্রকল্পে শামিল Samsung-ও। ভারতের মাটিতেই স্মার্টওয়াচ তৈরি করছে দক্ষিণ কোরিয়ান সংস্থাটি। বৃহস্পতিবারই সংস্থার তরফে একথা জানানো হয়েছে। পাশাপাশি এদিনই লঞ্চ করা হল ৪জি সুবিধাযুক্ত স্মার্টওয়াচ গ্যালাক্সি ওয়াচ অ্যকটিভ ২। যা তৈরি হয়েছে ভারতের নয়ডায়।

জানা গিয়েছে, এই গ্যালাক্সি ওয়াচ অ্যকটিভ ২-তে রয়েছে সুপার AMOLED ডিসপ্লে। মোট ন’টি রং ও তিনটি সাইজে যথাক্রমে ৪২mm, ৪৪mm ও ৪৬mm-এ বাজারে আসছে এই স্যামসাংয়ের এই বিশেষ ওয়াচ। এটির সাহায্যে ফোন, মেসেজ -সহ সমস্ত নোটিফিকেশনও পাবেন ব্যবহারকারীরা। ঘুম অ্যানলাইজের ক্ষমতাও  রয়েছে এই স্মার্টওয়াচের। রয়েছে আরও নানা আকষর্নীয় ফিচার। জানা গিয়েছে, সাধারণ ঘড়ির স্ট্যাপ দিয়েও ব্যবহার করা যাবে এই স্মার্টওয়াচ। ১১ জুলাই থেকে সমস্ত স্টোর ও অনলাইনে মিলবে এই ঘড়ি। যারা ৩১ জুলাইয়ের মধ্যে কিনবেন তাঁরা পেয়ে যাবেন বিশেষ ছাড়ও। 

smart-watch

[আরও পড়ুন: TikTok-এর অভাব পূরণ করতে আসছে Instagram Reels, জেনে নিন ফিচারগুলি]

তথ্য বলছে, ভারতের মাটিতে তৈরি প্রথম স্মার্টওয়াচ এটি। সংস্থার তরফে মোহনদ্বীপ সিং এদিন বলেন, গ্যালাক্সি ওয়াচ অ্যকটিভ ২-ই ৪জি সুবিধাযুক্ত সব থেকে সস্তা স্মার্টওয়াচ। যার দাম ২৮, ৪৯০ টাকা। তিনি জানান, মেক ইন ইন্ডিয়া কর্মসূচির অংশ হিসেবে আরও ১৮টি স্মার্টওয়াচ তৈরি করা হবে ভারতেই মাটিতে। যার দাম থাকবে ১৮ থেকে ৩৫ হাজারের মধ্যে।

 

[আরও পড়ুন:হানি ট্র্যাপের ফাঁদ! ফেসবুক-সহ ৮৯টি অ্যাপ নিষিদ্ধ করল ভারতীয় সেনা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement