BREAKING NEWS

২২  মাঘ  ১৪২৯  সোমবার ৬ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

যাকে তাকে ‘গুড মর্নিং’ বার্তা পাঠান? নিষিদ্ধ হতে পারে আপনার WhatsApp অ্যাকাউন্ট

Published by: Biswadip Dey |    Posted: October 18, 2022 5:14 pm|    Updated: October 18, 2022 5:15 pm

Sending too many ‘Good Morning’ texts on WhatsApp can get you banned। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হোয়াটসঅ্যাপে (WhatsApp) ‘গুড মর্নিং’ মেসেজ পাঠান নিয়মিত? যে কোনও সময় নিষিদ্ধ হতে পারে আপনার অ্যাকাউন্ট। হোয়াটসঅ্যাপের ওয়েবসাইটে পরিষ্কার বলে দেওয়া আছে তাদের ‘পরিষেবার নিয়মনীতি’ ভঙ্গ করলে সেই অ্যাকাউন্টগুলি নিষিদ্ধ করে দেওয়া হবে। আর সেই নিয়মেই ঘনঘন ‘গুড মর্নিং’ জাতীয় মেসেজ পাঠালেও আপনি পড়তে পারেন বিপদে।

কিন্তু কেন? আসলে এই ধরনের বার্তা ঘনঘন পাঠিয়ে গেলে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ তা ‘স্প্যাম’ বলে গণ্য করতে পারে। হোয়াটসঅ্যাপ এখন প্রতি মাসেই লক্ষ লক্ষ অ্যাকাউন্ট নিষিদ্ধ করছে। এর মধ্যে অন্যতম হল এই ধরনের ক্রিয়াকলাপ। আরও বেশ কিছু কারণেই নিষিদ্ধ হতে পারে আপনার অ্যাকাউন্ট। যেমন-

  • যদি হোয়াটসঅ্যাপ জানতে পারে আপনি অন্য কারও নামে ফেক অ্যাকাউন্ট খুলেছেন, তাহলে তৎক্ষণাৎ সেই অ্যাকাউন্টটি মুছে দেওয়া হবে।
  • যদি দেখা যায়, আপনি কারও কনট্যাক্ট লিস্টে না থাকা সত্ত্বেও তাঁকে অসংখ্য মেসেজ পাঠিয়ে চলেছেন তাহলেও আপনার অ্যাকাউন্ট নিষিদ্ধ হয়ে যেতে পারে।
  • হোয়াটসঅ্যাপের বদলে কোনও থার্ড পার্টি অ্যাপ ব্যবহার করলেও বিপদে পড়তে পারেন। হোয়াটসঅ্য়াপ ডেল্টা, জিবিহোয়াটসঅ্যাপ কিংবা হোয়াটসঅ্যাপ প্লাসের মতো অ্যাপ ব্যবহার করলেও আপনার অ্যাকাউন্টটি নিষিদ্ধ হতে পারে।
  • আপনি যদি অসংখ্য মানুষকে ব্লক করে দিতে থাকেন তাহলেও নিস্তার নেই। আপনার কনট্যাক্ট লিস্টে থাকুক বা না থাকুক, প্রচুর পরিমাণে অ্যাকাউন্টকে ব্লক করে দিলেও কিন্তু নিষিদ্ধ করে দেওয়া হতে পারে আপনার হোয়াটসঅ্যাপ।

এছাড়াও বহু মানুষ আপনার অ্যাকাউন্ট রিপোর্ট করলে কিংবা হিংসায় প্ররোচনা দেওয়া ভিডিও বা ভুয়ো বার্তা ছড়ানো মেসেজ ফরোয়ার্ড করতে থাকলেও পড়তে পারেন সমস্যায়। হারাতে পারেন আপনার অ্যাকাউন্টটি।

কী হবে যদি আপনি আপনার অ্যাকাউন্টটি হারিয়ে ফেলেন? সেক্ষেত্রে আপনি হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষকে মেল করতে পারেন আপনার অ্যাকাউন্ট নিষিদ্ধ করা সংক্রান্ত পদক্ষেপটি পুনর্বিবেচনা করার জন্য।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে