ad
ad
ShareChat

দেশজুড়ে চলছে গণছাঁটাই! আমাজনের পর এবার চাকরি যাচ্ছে শেয়ারচ্যাটের ৫০০ কর্মীর

তবে খালি হাতে কর্মীদের বিদায় দিচ্ছে না কোম্পানি।

ShareChat announced layoffs, will cut over 500 jobs | Sangbad Pratidin
Published by: Sulaya Singha
  • Posted:January 16, 2023 9:21 pm
  • Updated:January 16, 2023 9:21 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সময়টা একেবারেই ভাল যাচ্ছে না টেক ইন্ডাস্ট্রির। প্রায় প্রতিদিনই শিরোনামে উঠে আসছে কর্মী ছাঁটাইয়ের খবর। এবার কোপ পড়ল শেয়ারচ্যাটের কর্মীদের উপর। সোমবার চাকরি খোয়ালেন মোট কর্মচারীর ২০ শতাংশই।

খরচ কমাতে আমাজন (Amazon), ওলার মতো আন্তর্জাতিক সংস্থাগুলি কর্মীর সংখ্যা সংকুচিত করার সিদ্ধান্ত নিয়েছে। চলতি বছর উল্লেখযোগ্য ভাবে গণছাঁটাই হওয়ার ইতিমধ্যেই দিয়েছে আমাজন। জানিয়েছে, ভারত-সহ গোটা বিশ্বে ১৮০০-এরও বেশি কর্মীকে চাকরি থেকে সরিয়ে ফেলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বছরের গোড়ায় সেই প্রক্রিয়াও শুরুও হয়ে গিয়েছে। এবার একই পথে হাঁটল জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম শেয়ারচ্যাট (ShareChat)।

[আরও পড়ুন: উরি ও পুলওয়ামায় জঙ্গি হামলার নেপথ্যে ভারতই! বিস্ফোরক দাবি কাশ্মীরের রাজনীতিবিদের]

সোমবার সংস্থার তরফে ছাঁটাইয়ের কথা ঘোষণা করে আধিকারিকরা জানান, বাহ্যিক নানা কারণে অর্থের জোগান কমেছে। আর সেই জন্যই কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত। শেয়ারচ্যাট ও তাদের শর্ট ভিডিও অ্যাপ মোজয় চাকরিরত অন্তত ৫০০ জনকে বরখাস্ত করা হতে পারে বলে খবর। কোম্পানির মুখপাত্র বলেন, “অত্যন্ত কঠিন এবং বেদনাদায়ক সিদ্ধান্ত আমাদের নিতে হচ্ছে। আমাদের কর্মীরা অত্যন্ত প্রতিভাবান। আমাদের এই স্টার্ট আপের দীর্ঘদিনের সফরসঙ্গী। কিন্তু তা সত্ত্বেও ২০ শতাংশ কর্মীকে ছাঁটাই করতেই হবে।” এরপরই যোগ করেন, “আপাতত কোম্পানির স্বার্থে অতি প্রয়োজনীয় প্রজেক্টেই অর্থ লগ্নি করা হবে। বাজারে সবকিছুর মূল্যবৃদ্ধি হওয়াতেই অনেক আলোচনার পর এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে কোম্পানি।”

তবে খালি হাতে কর্মীদের বিদায় দিচ্ছে না কোম্পানি। জানা গিয়েছে, নোটিস পিরিয়ডে থাকাকালীন সমস্ত বেতন, যে ক’টি বছর চাকরি করেছেন, প্রতি বছরের জন্য ২ সপ্তাহের বেতন, চলতি বছরের জুন পর্যন্ত স্বাস্থ্যবিমা দেওয়া হবে। পাশাপাশি চাকরি যাওয়ার পর ৪৫ দিনের নোটিস পিরিয়ডের মধ্যে বেঁচে থাকা ছুটিগুলিও নিতে পারবেন তাঁরা।

[আরও পড়ুন: এখনই টাকা না দিলে সময়ে কাজ শেষ হবে না, আবাসের বরাদ্দ নিয়ে কেন্দ্রকে জবাবি চিঠি নবান্নর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ