১৭ ফাল্গুন  ১৪২৭  বুধবার ৩ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

বাড়ি বসেই মিলবে মদ, লকডাউনের মধ্যে হোম ডেলিভারি শুরু করল সুইগি-জোম্যাটো

Published by: Sulaya Singha |    Posted: May 21, 2020 7:55 pm|    Updated: May 21, 2020 7:55 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার বাড়ি বসে স্মার্টফোন থেকে সুইগি কিংবা জোম্যাটো অ্যাপটি খুলেই অর্ডার করে দেওয়া যাবে মদের। সময়মতো বাড়িতে পৌঁছে যাবে সুরার বোতল। সুরাপিপাসুদের এমনই সুখবর দিল ঝাড়খণ্ড সরকার।

লকডাউনের মধ্যেও মদের দোকান খোলার সিদ্ধান্ত নিয়েছিল কেন্দ্র। স্বরাষ্ট্রমন্ত্রকের ঘোষণার পর দোকান খুলতেই লম্বা লাইন লাগতে শুরু করে ক্রেতাদের। সামাজিক দূরত্বকে বুড়ো আঙুল দেখিয়েই চলে বিকিকিনি। আর তাতেই বাড়ে সংক্রমণের আশঙ্কা। করোনা ঠেকাতে এরপর তাই অনেক রাজ্যই হোম ডেলিভারির সিদ্ধান্ত নেয়। বিভিন্ন রাজ্য বেঁধে দেয় বাড়িতে ডেলিভারির চার্জও। কিন্তু সুইগি কিংবা জোম্যাটোকে (Zomato) এ কাজের জন্য সেভাবে ব্যবহার করতে দেখা যায়নি কোনও রাজ্যকে। ঝাড়খণ্ডে সেটাই হল। বৃহস্পতিবার থেকেই রাজধানী রাঁচিতে শুরু হয়ে গেল হোম ডেলিভারি।

[আরও পড়ুন: লকডাউনে অতিরিক্ত ইন্টারনেট খরচ হচ্ছে? সস্তায় দুর্দান্ত ডেটা প্ল্যান আনল Airtel]

সরকারের তরফে সবুজ সংকেত মেলার পর থেকেই সুরাপ্রেমীদের বাড়িতে বাড়িতে গিয়ে মদের বোতল দিয়ে আসছেন এই দুই ফুড ডেলিভারি সংস্থার ডেলিভারি বয়রা। আপাতত রাঁচিতে মদের হোম ডেলিভারি শুরু হলেও জানা গিয়েছে, শীঘ্রই সে রাজ্যের অন্যান্য শহরেও চালু হবে এই পরিষেবা। ক্রেতারা যাতে সহজেই মদ অর্ডার করতে পারেন, তার জন্য ইতিমধ্যেই অ্যাপে ‘Wine Shops’ নামের একটি নতুন বিভাগও চালু করেছে সুইগি (Swiggy)। জোম্যাটোও শীঘ্রই এরকম একটি ক্যাটাগরি চালু করতে চলেছে।

তবে ১৮ বছরের নিচে যাতে কেউ মদের অর্ডার না করতে পারে, তার জন্য বয়স ভেরিফাই করা বাধ্যতামূলক। এর জন্য সরকারি কোনও পরিচয়পত্রের সঙ্গে ক্রেতাকে আপলোড করতে হবে একটি সেলফি। এই সব তথ্য দিলে ক্রেতার মোবাইল নম্বরে একটি OTP পাঠানো হবে। তারপরই অর্ডার নিশ্চিত হবে। তবে যত ইচ্ছা মদ অর্ডার করা যাবে না। কেন্দ্রের নির্দেশিকা মেনে ততটা পরিমাণ মদই কিনতে পারবেন সুরাপ্রেমীরা।

[আরও পড়ুন: ডাক্তার ও নার্সদের সংক্রমণের ঝুঁকি কমাতে নয়া উদ্যোগ, আমরির করোনা ওয়ার্ডে ঘুরছে রোবট]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement