BREAKING NEWS

১৮ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ৫ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

স্মার্টফোন অতিরিক্ত গরম হয়ে যাচ্ছে? মাথায় রাখুন এই টোটকাগুলি

Published by: Tiyasha Sarkar |    Posted: September 4, 2022 9:30 pm|    Updated: September 4, 2022 9:30 pm

There are some ways to cool your smartphone | Sangbad Pratidin

ফাইল ছবি।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আট থেকে আশি সকলের হাতেই স্মার্টফোন। সোশ্যাল মিডিয়ায় চোখ বুলিয়ে নেওয়া হোক বা গেম খেলা, কাজের পাশাপাশি ফাঁকা সময়েও অধিকাংশই ব্যস্ত থাকেন মোবাইলে। ফলে ফোন গরম হয়ে যাওয়ার সমস্যার সম্মুখীন হতে হয় কম বেশি সকলকেই। কেউ কেউ আবার তড়িঘড়ি ফোন ঠান্ডা করতে ঢুকিয়ে দেন রেফ্রিজারেটরে। কিন্তু জানেন কোন পদ্ধতিতে সহজেই ঠান্ডা হবে ফোন? চলুন জেনে নেওয়া যাক সেগুলি।

১. রোদ থেকে সাবধান- রিপোর্ট অনুযায়ী, যে কোনও মোবাইল ফোন সরাসরি সূর্যের তাপ শুষে নেয়। পাশাপাশি সকালে রোদে ব্যবহারের সময় ফোনে ব্রাইটনেস বাড়িয়ে নেওয়া হয়। যার ফলে ব্যাটারি বেশি ব্যয় হয়। ফলে গরম হয়ে যায় ফোন। তাই ফোন যতটা সম্ভব রোদে ব্যবহার না করাই ভাল। তাতে সমস্যা খানিকটা হলেও কমবে।

[আরও পড়ুন: প্রেমিকাকে লুকিয়ে অন্যত্র বিয়ে, ফেসবুকে স্ত্রীর সঙ্গে ছবি পোস্ট করতেই প্রেমিকের বাড়ির সামনে ধরনা যুবতীর!]

২. তুলনামূলক কম ব্যবহার- যত ব্যবহার করা হবে। ততই গরম হয়ে যাওয়ার সম্ভবনা বেশি। পাশাপাশি ভিডিওর কারণেও অনেক ক্ষেত্রে মোবাইল গরম হয়ে যায়। সেই সঙ্গে একসাথে ব্লু-টুথ ও হটস্পট ব্যবহারও হিটের কারণ। তাই সেসব ক্ষেত্রে কিছুক্ষণের জন্য ব্লু-টুথ ও হটস্পট বন্ধ করে ফোন সুইচ অফ করে রাখুন।

৩. কেস অর্থাৎ কভার খুলে রাখুন- ফোনের সুরক্ষার জন্য কভার অত্যন্ত প্রয়োজন। তাই প্রায় সকলেই কভার ব্যবহার করেন। কিন্তু অতিরিক্ত গরম হয়ে যাওয়ার একটা কারণ কিন্তু এই কভার। তাই ফোন অতিরিক্ত গরম হয়ে গেলে কিছুক্ষণের জন্য খুলে রাখুন কভার।

৪. লো পাওয়ার মোড- রিপোর্ট বলছে, লো পাওয়ার মোড অন করলে হিট কম হয়। কারণ, সেক্ষেত্রে বেশ কিছু ফিচার রেস্ট্রিক্টেড থাকে।

তাহলে ফোন গরম হলে এই উপায় গুলি প্রয়োগ করে দেখুন।

[আরও পড়ুন: ‘আমায় আটকে রাখা খুব কঠিন’, রাজনীতি থেকে বিদায়ের ইঙ্গিত বিধায়ক তাপস রায়ের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে