Advertisement
Advertisement
Employees

ওয়ার্ক ফ্রম হোমের দিন শেষ! কর্মীদের অফিসে ফেরাতে মরিয়া এই নামী কোম্পানিগুলি

জেনে নেওয়া যাক কোন সংস্থা কর্মীদের জন্য কী সিদ্ধান্ত নিয়েছে।

These Companies Calling Employees Back To Office In 2023 | Sangbad Pratidin
Published by: Sulaya Singha
  • Posted:March 17, 2023 2:33 pm
  • Updated:March 17, 2023 2:33 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা অতিমারীর জেরে ওয়ার্ক ফ্রম হোমের উপরই জোর দিয়েছিল বিশ্বের প্রায় সমস্ত বহুজাতিক সংস্থা। কর্মীদের সুরক্ষার কথা ভেবেই তাঁদের বাড়ি বসে কাজের ব্যবস্থা করা হয়েছিল। কিন্তু চলতি বছর আবার সব কর্মীকে অফিস ফেরানোর পথেই হাঁটতে চলেছে নামী সংস্থাগুলি। যে তালিকায় রয়েছে মেটা, আমাজন, স্টারবাকসের মতো কোম্পানিগুলি।

বিশ্বজুড়ে মন্দার পরিস্থিতিতে সম্প্রতি বিপুল পরিমাণ কর্মীছাঁটাই (Layoff) করেছে মেটা, গুগল, মাইক্রোসফট, টুইটার, আমাজন-সহ একগুচ্ছ প্রথম সারির সংস্থা। তবে এবার বহু সংস্থা কর্মীদের অফিসে বসে কাজের অভ্যাস ফেরাতে চাইছে। আর সেই কারণেই অফিসে কর্মী ফেরানোর সিদ্ধান্ত। জানা গিয়েছে, অতিমারীর পর থেকে মার্কিন মুলুকের অফিসে কর্মী ফেরার হার ৫০ শতাংশ হয়েছে। একাধিক কোম্পানির সিইওর দাবি, তরুণ কর্মী কিংবা ম্যানেজাররা বাড়ি বসে সেই ততটা কাজ করতে পারছেন না যতটা তাঁরা অফিসে সক্রিয় হবেন।

Advertisement

[আরও পড়ুন: ‘৬০০ বন্ধ করেছি, আরও করব, আধুনিক ভারতে মাদ্রাসার জায়গা নেই’, ফের হুমকি হিমন্তর]

একদিকে যেমন বলা হচ্ছে, ঐক্যবদ্ধ ভাবে কাজ করা, উন্নততর সংস্কৃতির জন্য যেমন কর্মীদের অফিসে ফেরানোর সিদ্ধান্ত নেওয়া হচ্ছে, তেমন এও বলা হচ্ছে, কর্পোরেট করের কথা ভেবেও কর্মী ফেরানোর পথে হাঁটছে সংস্থাগুলি।

Advertisement

জেনে নেওয়া যাক কোন সংস্থা কর্মীদের জন্য কী সিদ্ধান্ত নিয়েছে। জানা গিয়েছে, পয়লা মে থেকে কর্মীদের সপ্তাহে তিনদিন অফিস আসতে বলেছে আমাজন। একইরকম বার্তা দেওয়া হয়েছে জেনারেল মোটর্সের কর্মীদেরও। এছাড়াও ওয়াল্ট ডিজনি, মেটা, স্টারবাকস কর্পস, ওয়ালমার্টের মতো কোম্পানিগুলিও অফিসে কর্মী ফেরানোর সিদ্ধান্ত নিয়েছে।

[আরও পড়ুন: অপরাধীদের ‘যম’ যোগী, ক্ষমতায় আসার পরে ১০ হাজার এনকাউন্টার উত্তরপ্রদেশে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ