৬ আশ্বিন  ১৪২৬  মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  সকালে ঘুম থেকে উঠে খবরের কাগজে চোখ রাখলেই খুন, ধর্ষণ, চুরি, ডাকাতির খবর। রাজনীতির কচকচানি, কিম্বা হলি-বলি-টলির চটকদারীতে বোর হয়ে যাচ্ছেন। দেশ দুনিয়ার এত মন খারাপ করা খবরে বিরক্ত লাগাটাই স্বাভাবিক। দিনের শুরুটা একগাদা খারাপ খবর শুনতে কারই বা ভাল লাগে। তাই এবার অভিনব উদ্যোগ নিল গুগল। না কোনও খারাপ খবর নয়, সকালে উঠে আপনি চাইলেই আপনাকে বাছাই করা ভাল খবর শোনাবে গুগল অ্যাসিস্ট্যান্ট।

[একদিনের ‘সুপার সেল’ নিয়ে হাজির হচ্ছে ফ্লিপকার্ট, থাকছে একগুচ্ছ অফার]

আসলে খবরই তো আমাদের দৃষ্টিভঙ্গি তৈরি করে, দুনিয়াকে নতুন করে চেনায় সংবাদমাধ্যমগুলিই। আপনার ভাল আপনার মন্দ সব কিছু আপনার চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেওয়ার দায়িত্বও সংবাদমাধ্যমগুলিরই। কিন্তু সস্তা চটকদারীতার জন্য অনেক সংবাদমাধ্যমই আর ভাল খবর সেভাবে দেখাতে চায় না। আজকের দুনিয়ায় খবর সরবরাহের সবচেয়ে বড় মাধ্যম গুগল। তাই বেছে বেছে শুধু ভাল খবরগুলি দেখানোর উদ্যোগ নিচ্ছে গুগল। আপনাকে শুধু গুগল অ্যাসিস্ট্যান্ট অন করে বলতে হবে ‘Hey Google, tell me something good’ (গুগল, আমি ভাল কিছু শুনতে চাই)। বাস, বাকি কাজটা করে দেবে এই সার্চ ইঞ্জিনই। খুন, ধর্ষণ বা রাহাজানি নয়, গোটা বিশ্বের বাছাই করা ভাল খবরগুলি সে বেছে দেবে আপনার জন্য।

[কেরলে বন্যা দুর্গতদের জন্য এ কাজটাই করল Google]

গুগলের দাবি, আপনাকে সেই সব খবরই দেওয়া হবে যা আপনাকে আশাহত করবে না। বরং নতুন করে আপনার মধ্যে আশার সঞ্চার করবে, সেই সব খবর দেখানো হবে যা আপনাকে বিরক্ত করবে না,বরং আপনার মুখে হাসি ফুটিয়ে তুলবে। এর জন্য একটি বিশেষ নিউজ এজেন্সিও তৈরি করেছে গুগল। এই এজেন্সিটির কাজই হবে গোটা বিশ্বের বিভিন্ন সংবাদমাধ্যম থেকে ভাল ভাল খবরগুলি বাছাই করা। সেই বাছাই করা খবরগুলিই দেখানো হবে আপনাকে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং