Advertisement
Advertisement
ফটো ল্যাব

ট্রেন্ডিং শীর্ষে Photo Lab অ্যাপ, এই পাঁচটি কারণে একবার ব্যবহার করতেই পারেন

হঠাৎ কেন এত জনপ্রিয় হয়ে উঠল অ্যাপটি?

This is why you should try Photo Lab App at least once
Published by: Sulaya Singha
  • Posted:June 24, 2020 3:58 pm
  • Updated:June 24, 2020 3:58 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোশ্যাল মিডিয়ায় চোখ রাখলেই এখন অনেকেরই প্রোফাইল ছবিতে একটি কমন ফিল্টার নজরে পড়ছে। আপনিও নিশ্চয়ই খেয়াল করেছেন। কিংবা আপনিও হয়তো সেই ট্রেন্ডেই গা ভাসিয়েছেন। ঠিক ধরেছেন, কথা হচ্ছে Photo Lab অ্যাপের। যা বর্তমানে যুবপ্রজন্মের আলোচনার শীর্ষে। কী রয়েছে এই অ্যাপে? হঠাৎ কেন এত জনপ্রিয় হয়ে উঠল অ্যাপটি? এখনও ইনস্টল না করে থাকলে কয়েকটি কারণে কিন্তু অন্তত একবার এই অ্যাপ ব্যবহার করতেই পারেন।

Photo lab

Advertisement

প্রথমেই অ্যাপটি সম্পর্কে একটা প্রাথমিক ধারণা তুলে ধরা যাক। অ্যান্ড্রয়েড কিংবা iOS- দুই ধরনের ইউজাররাই এই অ্যাপ ডাউনলোড করতে পারবেন। এর মধ্যে সাড়ে আটশো রকমের ফিল্টার আছে। যা নিমেষে আপনার লুক কিংবা ব্যাকগ্রাউন্ডকে একেবারে পালটে দেবে। এবার জেনে নিন এটি অন্তত একবার ব্যবহার না করতে ঠিক কী মিস করবেন।

Advertisement

[আরও পড়ুন: বিশ্বে দ্রুততম কম্পিউটারের তকমা পেল জাপানের ‘ফুগাকু’, ব্যবহার হবে করোনা গবেষণায়]

Photo lab

১. এই প্রথম পেশাদার AI কার্টুন পোট্রেট মেকার বাজারে এল। আর্টিফিশিয়াল ইনটেলিজেন্স প্রযুক্তি প্রয়োগ করে আপনার সেলফিকে এটি নিমেষে কার্টুনে পরিণত করবে। যার ফিনিশিংও নিখুঁত।
২. AI-এর সাহায্যে এক সেকেন্ডেরও কম সময়ে বদলে যাবে আপনা ব্যাকগ্রাউন্ড। সবচেয়ে মজার বিষয় হল, আপনার চোখ-মুখের মাপ অনুযায়ী এখানে ফিল্টারগুলি ব্যবহৃত হয়। তাই কোনওক্ষেত্রেই তা বেখাপ্পা মনে হয় না। ফটোশপের মতো অজস্র এফেক্ট মজুত রয়েছে এই অ্যাপে।
৩. ভারচুয়াল 3D মাস্ক ফিল্টারটি ব্যবহার না করলে এটি ঠিক কতখানি পারফেক্ট বুঝতে পারবেন না। এছাড়া ফেস পেন্টিং ফিল্টারও রয়েছে। আবার ছবিতে নিজের বয়স বদলের জন্য অন্য অ্যাপ ব্যবহারের দরকার নেই। একছাদের নিচেই সব পাবেন।

Photo lab

৪. একটি নয়, এখানে একইসঙ্গে একাধিক টেমপ্লেট ব্যবহার করার সুযোগ পাবেন ইউজাররা। যাকে বলে কম্বো। আর সময় নেয় খুবই কম। ছবি এডিটের পিছনে অনেকখানি সময় ব্যয় করা থেকেও আপনাকে মুক্তি দেবে Photo Lab।
৫. এর শেয়ারের অপশনেও রয়েছে নতুনত্ব। ধরুন আপনি কোনও ফিল্টার ব্যবহার ছবিটা কাউকে শেয়ার করলেন, সেক্ষেত্রে কিন্তু সেই ছবি থেকেই একই এফেক্ট অ্যাপলাই করতে পারবে সেই ব্যক্তি। সবমিলিয়ে Photo Lab অ্যাপের ট্রেন্ডে গা ভাসাতেই পারেন।

[আরও পড়ুন: কেন্দ্রের নিষেধাজ্ঞা সত্ত্বেও ZOOM অ্যাপে অনলাইন ক্লাস, হ্যাকারদের ফাঁদে কলকাতার পড়ুয়া]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ