২৬ কার্তিক  ১৪২৬  বুধবার ১৩ নভেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রতিযোগিতার বাজারে টিকে থাকতে অন্যান্য অ্যাপের মতো একের পর এক নয়া ফিচার আনছে ট্রুকলারও। তবে এবার তারা রীতিমতো চমকে দিয়েছে ইউজারদের। কারণ এবার একসঙ্গে চারটি ফিচার সামনে আনল ট্রুকলার। যা হোয়াটসঅ্যাপের মতো জনপ্রিয় মেসেজিং অ্যাপেও নেই।

শুক্রবারই নতুন ফিচারটির নাম প্রকাশ করেছে এই কলার আইডি পরিষেবক কোম্পানি। জানিয়েছে, ট্রুকলার গ্রুপ চ্যাটটি অন্যান্য মেসেজিং অ্যাপের তুলনায় অনেক বেশি অত্যাধুনিক। বর্তমানে বন্ধুমহলের সঙ্গে জুড়ে থাকার সেরা মাধ্যম এই গ্রুপ চ্যাট। এতকাল ট্রুকলারে এই পরিষেবাটি পাওয়া যেত না। এবার সেই ফিচারটি যুক্ত করল তারা। তবে শুধুই চ্যাট নয়, এখানে থাকছে গ্রুপ ইনভাইটস, হিডন নম্বরের মতো বেশ কিছু বিশেষ ফিচার রয়েছে। অ্যান্ড্রয়েড এবং আইওএস- উভয় গ্রাহকরাই এই পরিষেবা ব্যবহার করতে পারবেন। শুধু গুগল প্লে স্টোর অথবা অ্যাপেল অ্যাপ স্টোর থেকে ট্রুকলার অ্যাপটি আপডেট করে নিতে হবে। চলুন এবার জেনে নেওয়া যাক ট্রুকলার গ্রুপ চ্যাট ব্যবহার করলে আপনি কী কী সুবিধা পাবেন।

[আরও পড়ুন: PUBG’র নেশায় হাড় জিরজিরে দশা, অসুস্থ ছেলেকে রিহ্যাব সেন্টারে পাঠালেন মা-বাবা]

হোয়াটসঅ্যাপকে টেক্কা দিতেই মূলত তারা বাজারে এনেছে এই গ্রুপ চ্যাট অপশনটি। যাতে রয়েছে গ্রুপ ইনভাইটস ফিচার। এর ফলে যে কেউ আপনার অনুমতি ছাড়া আপনাকে কোনও গ্রুপে শামিল করতে পারবে না। আগে আপনার কাছে একটি আমন্ত্রণের নোটিফিকেশন আসবে। যেখানে আপনি ‘সম্মতি’ অথবা ‘অসম্মতি’র অপশন পাবেন। আপনি সম্মতি দিলে তবেই গ্রুপ আপনাকে পাবে। এই গুরুত্বপূর্ণ ফিচারটি কিন্তু এখনও পর্যন্ত হোয়াটসঅ্যাপে নেই। আরও একটি দুর্দান্ত ফিচার হল হিডন নম্বর। আপনি কোনও গ্রুপে শামিল হলেই সেখানে আপনার নম্বরটি গ্রুপের অন্যান্যরাও দেখতে পান। কিন্তু এক্ষেত্রে আপনার মোবাইল নম্বর গোপনই থাকবে। কেউ আপনার মোবাইল নম্বর চাইলে আগে তাকে আপনার কাছে অনুমতি চাইতে হবে।

এখানেই শেষ নয়। গ্রুপ চ্যাট থেকে ইচ্ছামতো আপনি এসএমএস চ্যাটেও চলে যেতে পারবেন। অর্থাৎ মোবাইলে ডেটা পরিষেবা না থাকলেও চ্যাটিং চালিয়ে যাওয়া সম্ভব। এছাড়াও এতে থাকছে একটি ক্যাটগরাইসড ইনবক্স। সেভড নম্বর, স্প্যাম এবং আনসেভড-এ গিয়ে জমা হবে মেসেজ। ঠিক যেমন মেল অ্যাকাউন্টে হয়ে থাকে। এমন দুর্দান্ত ফিচার ইউজারদের আকৃষ্ট করবে বলেই আশা ট্রুকলারের।

[আরও পড়ুন: পর্যটক হয়রানি রুখতে আসছে বিশেষ ‘রেটিং অ্যাপ’, এক ক্লিকেই জানুন হালহকিকত]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং