BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অত্যাচারের বিরুদ্ধে গর্জে উঠুন, আন্তর্জাতিক নারীদিবসে বিশেষ ক্যাম্পেন চালু করছে Truecaller

Published by: Sulaya Singha |    Posted: March 7, 2022 7:39 pm|    Updated: March 7, 2022 7:39 pm

Truecaller launches campaign encouraging women | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহিলাদের সম্মান জানিয়ে বছরের একটি দিন পালিত হয় নারীদিবস। কিন্তু তাতে কী লাভ? প্রতিদিনই নারীদের উপর অন্যায়, অত্যাচার, শ্লীলতাহানি, ধর্ষণের খবর উঠে আসে শিরোনামে। যৌন নির্যাতন থেকে গার্হস্থ্য হিংসা- প্রতিপদে নানারকম ভাবে হেনস্তার শিকার হতে হয় তাঁদের। কেউ কেউ অন্যায়ের বিরুদ্ধে গর্জে ওঠেন। কিন্তু বেশিরভাগই লোকলজ্জার ভয়ে মুখ বুজে সবকিছু সহ্য করে চলেন দিনের পর দিন। নারীদিবস উপলক্ষে তাই নারীদের সুর চড়ানোর আহ্বান জানাচ্ছে Truecaller।

৮ মার্চ আন্তর্জাতিক নারীদিবস। সেই উপলক্ষেই নতুন একটি ক্যাম্পেন নিয়ে হাজির হয়েছে ট্রুকলার। যার নাম #Callitout। ফোনে অথবা এসএমএসে অনেক সময় নানা অভব্য আচরণের শিকার হতে হয় মহিলাদের। এবার তাঁদের উৎসাহ দিতেই এই নয়া ক্যাপ্টেন চালু করছে ট্রুকলার। এবার জানতে হবে, ঠিক কীভাবে নারীদের সরব হওয়ার আহ্বান জানাচ্ছে এই অ্যাপটি?

[আরও পড়ুন: রোজ রাতে বিয়ারে চুমুক দেওয়ার অভ্যাস? এতেই বাড়ছে মস্তিষ্কের বয়স]

সাধারণত কোনও অচেনা ফোন নম্বর থেকে কল এলে এই অ্যাপের মাধ্যমে জেনে নেওয়া যায়, কে ফোন করেছেন বা নম্বরটি কার। ফলে সেটি দেখেই সিদ্ধান্ত নিতে পারেন, আদৌ ফোন কলটি রিসিভ করার দরকার আছে কি না। এই ট্রুকলার অ্যাপটিই এর আগে মহিলাদের সুরক্ষা ও নিরাপত্তায় জোর দিতে #itsnotok ক্যাম্পেনটি চালু করেছিল। সেই প্রচারেরই নতুন অঙ্গ #Callitout। এই হ্যাশট্যাগটি তৈরি করে মহিলাদের অত্যাচারের বিরুদ্ধে গর্জে উঠতে, সতর্ক ও সচেতন করতে বলে Truecaller।

২০২০ সালে ট্রুকলারের তরফে একটি সমীক্ষা করা হয়েছিল। যেখানে দেখা যায়, ভারতে ১০ জনের মধ্যে ৮ জনই অত্যাচারের শিকার। পাশাপাশি দেশের পাঁচজনের মধ্যে অন্তত একজন এসএমএসের মাধ্যমে যৌন হেনস্তার কবলে পড়েন। আজও অন্তত ৭৬ শতাংশ মহিলাদের কাছে অচেনা নম্বর থেকে ফোন ও মেসেজ আসে যার মধ্যে বেশ কিছু আপত্তিকর ফোনের সম্মুখীনও হতে হয়। তাই আর চুপচাপ সহ্য না করে এবার প্রতিবাদের পালা। শামিল হোন আপনিও।

[আরও পড়ুন: বিবাহবার্ষিকীতে স্ত্রীকে এক টুকরো চাঁদ উপহার মালদহের আকাশের! খরচ কত জানেন?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে