Advertisement
Advertisement
Twitter

আবারও ছাঁটাইয়ের পথে টুইটার, এবার কোন বিভাগের কর্মীদের উপর কোপ?

এবার এই কাজটি করলেও ইউজারদের থেকে টাকা নেবে টুইটার।

Twitter chief Elon Musk's company cuts more jobs | Sangbad Pratidin
Published by: Sulaya Singha
  • Posted:February 19, 2023 6:38 pm
  • Updated:February 19, 2023 6:38 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টুইটার কেনার পর থেকেই আর্থিক সংকটে এলন মাস্ক। কোম্পানি বাঁচাতে কর্মী সংখ্যা কমিয়ে ফেলার সিদ্ধান্ত ইতিমধ্যেই নিয়েছেন তিনি। শুধু তাই নয়, দিল্লি ও মুম্বইয়ের টুইটার (Twitter) অফিসও বন্ধ করে দেওয়া হয়েছে। খরচ কমাতে ফের কর্মী ছাঁটাইয়ের পথে হাঁটছে মাইক্রোব্লগিং সাইটটি। টেক কোম্পানির দুনিয়ায় কান পাতলে এমন খবরই শোনা যাচ্ছে।

এর আগে জানা গিয়েছিল কর্মী সংখ্যা কমিয়ে ২ হাজারের নিচে নামিয়ে আনার পরিকল্পনা মাস্কের। সেই প্রক্রিয়া শুরুও হয়ে গিয়েছে। এবার শোনা গেল, কোপ পড়তে চলেছে বিজ্ঞাপনের সেলস টিমের উপর। যদিও ঠিক কত পরিমাণ কর্মী ছাঁটাই হবে, সে বিষয়ে এখনও পর্যন্ত কিছু জানা যায়নি। তবে সেলস ও মার্কেটিং বিভাগ মিলিয়ে গত মাস পর্যন্ত ৮০০ কর্মী ছিল বলে খবর। সম্ভবত তাঁদেরই অনেকে চাকরি খোয়ানোর মুখে।

Advertisement

[আরও পড়ুন: বিশ্রী পারফরম্যান্সের পরও বাকি ২ টেস্টে ভারতীয় দলে রাহুল, ঘোষিত ওয়ানডে স্কোয়াডও]

গত বছরের শেষ থেকেই একের পর এক সোশ্যাল মিডিয়া সাইট থেকে কর্মী ছাঁটাই করা হচ্ছে। টুইটারের মালিকানা পাওয়ার পর থেকেই ছাঁটাই প্রক্রিয়া শুরু করেন মাস্ক। সেই পথে হেঁটেছে মেটা (Meta), শেয়ারচ্যাট (ShareChat), আমাজন (Amazon), সুইগি, মাইক্রোসফটের (Microsoft) মতো সংস্থাগুলি। কাজ হারাচ্ছেন বহু টেক কর্মী। এরই মধ্যে গত নভেম্বরে টুইটারের বিজ্ঞাপন থেকে লাভ কমে যায় ৩৫ শতাংশ। তারপরই কর্মী সংখ্যা দু’হাজারে নামানোর সিদ্ধান্ত নেওয়া হয়। গত বছরই দু’শোর বেশি কর্মী চাকরি হারিয়েছিলেন। সম্প্রতি বন্ধ হয়ে যায় দিল্লি ও মুম্বইয়ের টুইটার অফিসও। এবার আরও কর্মী কমানোর পথে এই সংস্থা। স্বাভাবিক ভাবেই গণছাঁটাই নিয়ে চিন্তায় টেক কর্মীরা।

Advertisement

এদিকে, এরই মধ্যে আবার টুইটারের তরফে জানানো হয়েছে, ইউজাররা যদি টুইটার অ্যাকাউন্ট সুরক্ষিত রাখতে দু-ফ্যাক্টর-অথেন্টিকেশন চান, সেক্ষেত্রে গাঁটের কড়ি খরচ করতে হবে। যাঁরা খরচ করে দু-ফ্যাক্টর-অথেন্টিকেশন করাবেন, তাঁরা টেক্সট মেসেজের সুবিধা পাবেন।

[আরও পড়ুন: নিয়োগ দুর্নীতি মামলায় ফের গ্রেপ্তার ২ এজেন্ট, এবার সিবিআইয়ের জালে তাপস ও নীলাদ্রি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ