Advertisement
Advertisement
Twitter

আলবিদা টুইটার! এক্স হ্যান্ডেলে বড়সড় ঘোষণা এলন মাস্কের

নানা টানাপোড়েনের পর ২০২২ সালে টুইটার কিনেছিলেন টেসলা কর্ণধার মাস্ক।

Twitter is now x.com officially, announces Elon Musk
Published by: Sulaya Singha
  • Posted:May 17, 2024 4:22 pm
  • Updated:May 17, 2024 4:22 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আলবিদা টুইটার। চিরতরে। শুক্রবার এক্স হ্যান্ডেলে খোদ এলন মাস্ক জানিয়ে দিলেন, আনুষ্ঠানিক ভাবে টুইটার ডট কম এখন এক্স ডট কমে পরিণত হল।

নানা টানাপোড়েনের পর ২০২২ সালে টুইটার কিনে নেন টেসলা কর্ণধার মাস্ক (Elon Musk)। তার পর থেকেই ফিচার-সহ নানা বিষয়ে বদলের পরিকল্পনার কথা জানিয়েছেন তিনি। এর পরই ঠিক ঘোষণা করেন, মাইক্রো ব্লগিং সাইটের নামবদলের। যেমন ভাবনা, তেমন কাজ। টুইটার হয়ে যায় এক্স। দীর্ঘদিনের পরিচিত নীল পাখি উড়ে যায় এই প্ল্যাটফর্ম থেকে। পাশাপাশি ব্র্যান্ডের নীল সাদা রঙের বদল ঘটিয়ে হয়ে যায় সাদা-কালো। সেই সময় থেকেই Twitter.com টাইপ করলে তা সরাসরি x.com-এ নিয়ে যেত ইউজারদের। মাস্ক জানিয়ে ছিলেন, এবার থেকে আর ‘টুইট’ নয়, বলতে হবে এক্স হ্যান্ডেলে ‘পোস্ট’ করা হয়েছে। আর এবার এই সাইটের সমস্ত ডোমেনের নামও পরিবর্তিত হল।

Advertisement

[আরও পড়ুন: মুখ্যমন্ত্রীকে ‘কুকথা’, তৃণমূলের অভিযোগের পরই অভিজিৎকে শোকজ কমিশনের]

শুক্রবার এক্স হ্যান্ডেলে একটি ছবি পোস্ট করে মাস্ক জানান, “সমস্ত কোর সিস্টেম এখন x.com-এর মধ্যে ঢুকে গেল।” তবে মাস্ক যে ছবিটি পোস্ট করেছেন, তাতে দেখা যাচ্ছে, এক্স ডট কম লেখা নীল রঙে। তাই কারও কারও মনে প্রশ্ন, তবে কি ফের রংবদল করতে চলেছে এই মাইক্রো ব্লগিং সাইট? যদিও তেমন কিছু জানানো হয়নি সংস্থার তরফে।

Advertisement

তবে ডোমেন ও URL বদলে গেলেও ইউজারদের গোপনীয়তা এবং তথ্য সুরক্ষার সঙ্গে কোনও সমঝোতা করা হবে না। আগের মতোই সমস্ত পরিষেবা পাবেন তাঁরা বলে জানিয়েছে এক্স।

[আরও পড়ুন: ১০ বছরে কেন একবারও সাংবাদিক সম্মেলন করেননি? অবশেষে উত্তর দিলেন মোদি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ