১৪ মাঘ  ১৪২৯  রবিবার ২৯ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

‘ভুল হয়েছিল’, স্বীকার করে বহু কর্মীর হারানো চাকরি ফেরাল Twitter

Published by: Paramita Paul |    Posted: November 7, 2022 8:22 pm|    Updated: November 11, 2022 2:55 pm

Twitter reinstates job of several employees | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চাকরি ফেরাল টুইটার (Twitter)। হারানো চাকরি ফেরত পেলেন টুইটারের বহু কর্মী। মাস্কের সংস্থা জানাল, ভুলবশত তাঁরা কিছু কর্মীর চাকরি কেড়ে নিয়েছিলেন। কিন্তু চাকরি ছাড়ার পর সেই কর্মীদের মূল্য বুঝতে পেরে ফিরিয়ে আনলেন এলন মাস্ক। তবে কতজনের চাকরি ফেরান হয়েছে তা এখনও স্পষ্ট নয়।

৪৪ বিলিয়ন ডলারের পরিবর্তে এলন মাস্ক (Elon Musk) মাইক্রো ব্লগিং সাইট টুইটার কেনার পরই প্রায় ৩ হাজার ৭০০ কর্মীর চাকরি যায়। রাতারাতি ইমেল করে তাঁদের চাকরি কেড়ে নেয় মাস্কের সংস্থা। চাকরি হারানো ৫০ শতাংশ কর্মীকেই পুনর্বহাল করছে টুইটার। তাদের দাবি, ওই কর্মীদের চাকরি ছাড়ার নির্দেশ দেওয়া ভুল ছিল। সংস্থার ভবিষ্যতের জন্য ওই কর্মীদের অভিজ্ঞতা ও দক্ষতার প্রয়োজন রয়েছে, তা বুঝতে পেরেছে টুইটার। তাই তাঁদের ফিরিয়ে আনা হচ্ছে।

 

[আরও পড়ুন: নন্দকুমারের সমবায় সমিতিতে ‘রাম-বাম’ জোটের জয়! কটাক্ষ তৃণমূলের]

উল্লেখ্য, আগেই মাস্ক সমস্ত কর্মীকেই ই-মেল করে জানিয়েছিলেন, শুক্রবার থেকেই কর্মী ছাঁটাই শুরু হবে। মাস্কের দাবি, টুইটারকে সঠিক পথে নিয়ে যেতে বিশ্বব্যাপী সংস্থার বহু কর্মীকে ছাঁটাই করতে হবে। ‘দুর্ভাগ্যজনক’ হলেও এই সিদ্ধান্ত তাঁদের নিতে হচ্ছে বলে জানিয়েছেন মাস্ক (Elon Mask)। শুক্রবার বিশ্বজুড়ে অফিস বন্ধ রাখে টুইটার।

ব্যক্তিগত ই-মেলেই চাকরি যাওয়ার কথা জানানো হয় কর্মীদের। পাশাপাশি যাঁদের চাকরি বহাল থাকল, তাঁদেরও জানিয়ে দেওয়া হয় বলে জানা গিয়েছে। তবে এই সিদ্ধান্তের জন্য সমালোচনার মুখেও পড়তে হয়েছে মাস্ককে। ইতিমধ্যেই একটি মামলা রুজু হয়েছে, যথেষ্ট সময়ের নোটিস না দিয়েই এভাবে কর্মী ছাঁটাই করতে পারবে না সংস্থা, এই মর্মে।

[আরও পড়ুন: যুবক খুনের ঘটনায় এখনও উত্তপ্ত সিউড়ি, এলাকা থেকে উদ্ধার ২৫ তাজা বোমা, গ্রেপ্তার আরও ২]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে