Advertisement
Advertisement
Elon Musk

বহু টালবাহানার পর টুইটার কিনলেন এলন মাস্ক, দায়িত্ব নিয়েই ছাঁটাই পরাগ আগরওয়ালকে

খামখেয়ালি ধনকুবেরে হাতে টুইটারের মালিকানা।

Elon Musk takes control of Twitter, fires CEO Parag Agarwal | Sangbad Pratidin
Published by: Subhajit Mandal
  • Posted:October 28, 2022 9:00 am
  • Updated:October 28, 2022 9:03 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বহু টালবাহানার পর অবশেষে টুইটারের মালিকানা পেয়ে গেলেন মার্কিন ধনকুবের এলন মাস্ক (Elon Mask)। বৃহস্পতিবার গভীর রাতে টুইটার চুক্তির আইনি জটিলতা মিটিয়ে ফেলেছেন মাস্ক। আর এই মাইক্রো ব্লগিং সাইটটির মালিকানা পেয়েই তিনি ছেঁটে ফেলেছেন টুইটারের ভারতীয় বংশোদ্ভূত সিইও পরাগ আগরওয়ালকে। টুইটারের অন্যান্য শীর্ষ নেতাদেরও ছেঁটে ফেলেছেন তিনি।

গত বছর ডিসেম্বর থেকে টুইটারের (Twitter) সমস্ত শেয়ার নিজের নামে করে নেওয়ার জন‌্য উঠেপড়ে লাগেন মাস্ক। নানা টানাপোড়েনের পর এপ্রিলে ‘বেস্ট বাই’ অফার দিয়ে সমস্ত শেয়ার নিজের নামে করে নেওয়ার জন‌্য শেয়ার হোল্ডারদের রাজি করিয়ে ফেলেন তিনি। যদিও তার কিছুদিন পরেই ‘কিনবেন না’ জানিয়ে টুইটার বিতর্ক জলঘোলা করেন তিনি। তিনি অভিযোগ করেন, টুইটারের সিইও পরাগ আগরওয়াল তাঁকে বিভ্রান্ত করেছেন। ভুয়ো অ্যাকাউন্ট নিয়ে সঠিক তথ্য দেননি।

[আরও পড়ুন: হোয়াটসঅ্যাপ কাণ্ডে মেটার রিপোর্ট তলব কেন্দ্রের, কী বলছে জুকারবার্গের সংস্থা?]

মাস্ক হঠাত চুক্তি থেকে সরার চেষ্টা করতেই আদালতে যান টুইটার সিইও পরাগ আগরওয়াল। আদালতের নির্দেশ ছিল, শুক্রবারের মধ্যে টুইটারের সঙ্গে পুর্বতন চুক্তিমতো লেনদেন সম্পূর্ণ করতে হবে তাঁকে। সেই ডেডলাইনের কিছুক্ষণ আগে টুইটার কেনার চুক্তি সম্পন্ন করেছেন মাস্ক। মোট ৪৪ বিলিয়ন মার্কিন ডলারের চুক্তি সম্পূর্ণ করতে বেশ কাঠখড় পোড়াতে হয়েছে মাস্ককে। এই বিপুল অঙ্কের লেনদেন করার জন‌্য তাঁকে বড় অঙ্কের ঋণ নিতে হয়েছে বলেই জানা গিয়েছে। তবে মাস্ক জানিয়েছেন কোম্পানি কেনার খরচ জোগান দিতে বিপুল কর্মী ছাঁটাইয়ের পথেই হাঁটবেন তিনি। এক ধাক্কায় ৭৫ শতাংশ কর্মীকে ‘পিঙ্ক স্লিপ’ ধরানো হবে বলে সহযোগীদের তরফে জানা গিয়েছে।

[আরও পড়ুন: কেন বিশ্বজুড়ে দু’ঘণ্টা থমকে WhatsApp? নিরাপত্তায় গলদ? অবশেষে কারণ জানাল Meta]

তারপরই বিভিন্ন সংবাদমাধ্যম সূত্রে জানা যাচ্ছে, টুইটারের চুক্তি সম্পূর্ণ করেই সংস্থার শীর্ষস্থানীয় এক্সিকিউটিভদের সরিয়ে দিয়েছেন তিনি। এলন মাস্কের পাশাপাশি চাকরি গিয়েছে টুইটারের আইন সংক্রান্ত বিভাগের প্রধান বিজয়া গাড্ডে, আর্থিক বিষয়ক আধিকারিক নেড সেগাল-সহ শীর্ষ কিছু আধিকারিক। যদিও সিইও পরাগ আগরওয়ালকে (Parag Agarwal) ছাঁটাই করার জন্য মোটা অঙ্কের জরিমানা দিতে হবে মাস্ককে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ